How To Get 6 Pack Abs: কীভাবে ৬ প্যাক অ্যাবস পাবেন – প্রশিক্ষকদের কাছ থেকে একটি ছয় প্যাক তৈরি করার ৮ টি টিপস

How To Get 6 Pack Abs: বিভিন্ন ওয়ার্কআউট, কার্ডিও, একটি সুষম খাদ্য, এবং স্বাস্থ্যকর জীবনধারা পরিবর্তনের মাধ্যমে ৬ প্যাক অ্যাবস তৈরি করুন

হাইলাইটস:

  • অনেক লোক একটি ছেনিযুক্ত ছয়-প্যাক থাকার স্বপ্ন দেখে, তবে এটি হাজার হাজার সিট-আপ করার চেয়ে বেশি সময় নেয়।
  • এই পেটের পেশীগুলি নির্দিষ্ট প্রশিক্ষণের রুটিন, ভালো পুষ্টি এবং জীবনধারা অভিযোজন সমন্বিত একটি সমন্বিত প্রক্রিয়ার মাধ্যমে প্রাপ্ত এবং প্রকাশ করা হয়।
  • এই ম্যানুয়ালটিতে ছয়-প্যাক অ্যাবস থাকার জন্য বিশেষজ্ঞ-পরামর্শ দেওয়া আটটি পদ্ধতি নিয়ে আলোচনা করব।

How To Get 6 Pack Abs: অনেক লোক একটি ছেনিযুক্ত ছয়-প্যাক থাকার স্বপ্ন দেখে, তবে এটি হাজার হাজার সিট-আপ করার চেয়ে বেশি সময় নেয়। এই পেটের পেশীগুলি নির্দিষ্ট প্রশিক্ষণের রুটিন, ভালো পুষ্টি এবং জীবনধারা অভিযোজন সমন্বিত একটি সমন্বিত প্রক্রিয়ার মাধ্যমে প্রাপ্ত এবং প্রকাশ করা হয়। আমরা এই ম্যানুয়ালটিতে ছয়-প্যাক অ্যাবস থাকার জন্য বিশেষজ্ঞ-পরামর্শ দেওয়া আটটি পদ্ধতি নিয়ে আলোচনা করব।

১. আপনার কোর বুঝুন: যাইহোক, ওয়ার্কআউট শুরু করার আগে একটি মূল পেশী সম্পর্কে জানতে হবে। এই পেশী গোষ্ঠীগুলির মধ্যে রয়েছে রেকটাস অ্যাবডোমিনিস, তির্যক এবং ট্রান্সভার্স অ্যাবডোমিনিস, যেগুলি সমস্তই বিভিন্ন কাজ করে। পেশাদার প্রশিক্ষণে, তারা প্রতিটি গোষ্ঠীর জন্য নির্দিষ্ট অঞ্চলগুলিকে সম্বোধন করার উপর জোর দেয় যাতে আপনি একটি পরিষ্কার-কাট পেট অঞ্চল পেতে পারেন।

২. আপনার ওয়ার্কআউটগুলি মিশ্রিত করুন: আপনার অ্যাবসে কাজ করার ক্ষেত্রে বৈচিত্র্য গুরুত্বপূর্ণ। তা সত্ত্বেও, এটা লক্ষ করা গুরুত্বপূর্ণ যে ট্রাঙ্ক ব্যায়ামের সংমিশ্রণ যেমন তক্তা, পা বাড়াতে, রাশিয়ান টুইস্ট এবং সাইকেল ক্রাঞ্চগুলি আরও পেশী কাজ করবে এবং শেষ পর্যন্ত আরও ভালো ফলাফলের দিকে নিয়ে যাবে। প্রশিক্ষকরা তাই রুটিন পরিবর্তন করার পরামর্শ দেন যাতে একজনের শরীর পায়ের আঙুলের উপর রাখা যায়।

৩. কার্ডিওভাসকুলার ব্যায়ামকে অগ্রাধিকার দিন: শরীরের চর্বি প্রায়শই অদৃশ্য অ্যাবসের কারণ। দৌড়ানো, সাইকেল চালানো বা এইচআইআইটি এর মতো কার্ডিও ব্যায়াম সহ, আপনি চর্বির নীচে সংজ্ঞায়িত পেশীগুলিও দেখতে সক্ষম হবেন। সাপ্তাহিক প্রায় ৯০ মিনিট জোরালো অ্যারোবিক ব্যায়াম করুন।

We’re now on Whatsapp – Click to join

৪. একটি পুষ্টি-সমৃদ্ধ খাদ্য গ্রহণ করুন: দরিদ্র খাদ্য দূরে প্রশিক্ষিত করা যাবে না। প্রশিক্ষকদের মতে এই কঠোর-অর্জিত অ্যাবগুলি একটি সুষম পুষ্টি দ্বারা প্রকাশিত হবে। চর্বিহীন প্রোটিন, গোটা শস্য, ফল, শাকসবজি এবং স্বাস্থ্যকর চর্বি গ্রহণ করুন এবং উচ্চ প্রক্রিয়াজাত খাবার এবং যুক্ত শর্করা এড়িয়ে চলুন।

৫. হাইড্রেশন ম্যাটারস: ছয়-প্যাক অ্যাবসের অনুসরণ সবসময় পর্যাপ্ত হাইড্রেশনের উপর জোর দেয় না। পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া ছাড়া, একজন ব্যক্তির শরীর সাধারণভাবে সুস্থ থাকতে পারে না এবং এটি ফোলাভাব এবং জল ধরে রাখা প্রতিরোধেও অবদান রাখে। প্রশিক্ষকরা, যাইহোক, জোরালো অনুশীলনের সময় প্রতিদিন কমপক্ষে ৮ কাপ জল এবং আরও বেশি পান করার পরামর্শ দেন।

৬. মানসম্পন্ন ঘুমকে অগ্রাধিকার দিন: পর্যাপ্ত ঘুম পাওয়া অপরিহার্য, কিন্তু ফিটনেস লক্ষ্যে পৌঁছানোর চেষ্টা করার সময় এটি কখনও কখনও উপেক্ষা করা হয়। ঘুমের অভাব হরমোনের ভারসাম্য নষ্ট করে, কর্টিসলের মাত্রা বাড়ায় এবং চর্বি সঞ্চয় করতে উৎসাহিত করে। পেশী বৃদ্ধি এবং নিরাময় প্রচার করতে, প্রতি রাতে সাত থেকে নয় ঘন্টা ভালো ঘুমের লক্ষ্য রাখুন।

৭. আপনার স্ট্রেস লেভেল নিয়ন্ত্রণ করুন: অতিরিক্ত স্ট্রেস কর্টিসল বাড়ায়, পেটের চর্বির সাথে যুক্ত স্ট্রেস হরমোন, যা আপনার বিকাশকে বাধাগ্রস্ত করতে পারে। করটিসলের মাত্রা বজায় রাখার জন্য স্ট্রেস-হ্রাস করার পদ্ধতিগুলি অন্তর্ভুক্ত করুন, যেমন যোগব্যায়াম, ধ্যান, বা গভীর শ্বাসের ব্যায়াম।

৮. ধারাবাহিকতা হল মূল: একটি ছয়-প্যাক পেতে প্রচেষ্টা এবং সময় লাগে। ব্যায়াম এবং ডায়েটে ধারাবাহিকতার তাৎপর্য প্রশিক্ষকদের দ্বারা জোর দেওয়া হয়। পথে ছোটখাটো বিজয় অর্জন করুন, আপনার অগ্রগতি নিরীক্ষণ করুন এবং যুক্তিসঙ্গত লক্ষ্য নির্ধারণ করুন। মনে রাখবেন যে এটি একটি দৌড়ের পরিবর্তে একটি সমুদ্রযাত্রা।

উপসংহারে, ছয় – প্যাক অ্যাবস তৈরি করা হল একটি জটিল প্রক্রিয়া যা আপনার মূল, বিভিন্ন প্রশিক্ষণের পদ্ধতি, কার্ডিওভাসকুলার ক্রিয়াকলাপ, পুষ্টিতে উচ্চ খাদ্য, হাইড্রেশন, ভালো ঘুম, মানসিক চাপ হ্রাস এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, সামঞ্জস্যের জন্য প্রয়োজন। এই ফিটনেস রেজিমেন ধারনাগুলি বাস্তবায়ন করে আপনি আরও টোনড মিডসেকশন তৈরি করতে পারেন এবং একটি স্বাস্থ্যকর, আরও ভারসাম্যপূর্ণ জীবনযাত্রার প্রচার করতে পারেন। মনে রাখবেন যে ছয়-প্যাক অ্যাবস-এর পথটি শেষ লক্ষ্যের মতোই উপায় সম্পর্কে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

1 Comment

Leave a Reply

Your email address will not be published.