5 Healthy Breakfast: শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতার জন্য বর্ষাকালে এই ৫টি স্বাস্থ্যকর ব্রেকফাস্টগুলি অবশ্যই ট্রাই করুন

5 Healthy Breakfast: বর্ষাকালে আপনার স্বাস্থ্যকে সুস্থ্য রাখতে আমরা আপনার জন্য ৫টি দারুন ব্রেকফাস্টের লিস্ট নিয়ে এসেছি, এখনই দেখে নিন

হাইলাইটস:

  • সিদ্ধ ডিম একটি সুপারফুড যা তৈরি করা খুব সহজ, প্রস্তুতিতে ন্যূনতম সময় লাগে এবং স্বাস্থ্য উপকারিতা দিয়ে পরিপূর্ণ
  • মিষ্টি আলু আপনার শরীরের শক্তির মাত্রা বাড়ায়, তাই তারা আপনাকে দিনের শুরুতে সাহায্য করতে পারে
  • আপনি বিভিন্ন শাকসবজি এবং স্বাস্থ্যকর মশলা যোগ করে একটি উদ্ভিজ্জ অমলেট প্রস্তুত করতে পারেন

5 Healthy Breakfast: মনোরম এবং স্বর্গীয় হওয়া সত্ত্বেও, বর্ষাকাল একজনের স্বাস্থ্য এবং মঙ্গলকে প্রভাবিত করতে পারে। বর্ষাকালে, ম্যালেরিয়া, ডেঙ্গু, কলেরা এবং অন্যান্য রোগগুলি দ্রুত ছড়িয়ে পড়ে, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা নষ্ট করে এবং আপনার অসুস্থতার ঝুঁকি বাড়ায়। অতএব, অত্যাবশ্যক পুষ্টি এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ খাবার গ্রহণ করা অপরিহার্য যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং আপনার সামগ্রিক স্বাস্থ্যের উপর নজর রাখে।

স্বাস্থ্যকর খাবার অন্তর্ভুক্ত করা, বিশেষ করে আপনার সকালের নাস্তায় শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং সুস্বাস্থ্য বজায় রাখতে সাহায্য করতে পারে। এখানে কিছু অত্যন্ত স্বাস্থ্যকর প্রাতঃরাশের বিকল্প রয়েছে যা আপনি শক্তিশালী অনাক্রম্যতার জন্য চেষ্টা করতে পারেন।

We’re now on WhatsApp – Click to join

শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতার জন্য স্বাস্থ্যকর প্রাতঃরাশের বিকল্প

সিদ্ধ ডিম

সিদ্ধ ডিম একটি সুপারফুড যা তৈরি করা খুব সহজ, প্রস্তুতিতে ন্যূনতম সময় লাগে এবং স্বাস্থ্য উপকারিতা দিয়ে পরিপূর্ণ। যাদের অম্বল আছে তাদের জন্য এগুলি একটি দুর্দান্ত প্রাতঃরাশ পছন্দ কারণ তাদের মধ্যে প্রোটিন বেশি এবং অম্লতা কম।

মিষ্টি আলু

মিষ্টি আলু আপনার শরীরের শক্তির মাত্রা বাড়ায়, তাই তারা আপনাকে দিনের শুরুতে সাহায্য করতে পারে। এগুলিতে ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, থায়ামিন, জিঙ্ক, ভিটামিন এবং খনিজগুলির মতো পুষ্টি উপাদান রয়েছে যা একটি সুস্থ শরীরের জন্য প্রয়োজনীয়। যেহেতু এগুলিতে ফাইবার বেশি এবং চর্বি কম তাই ওজন ব্যবস্থাপনার জন্যও এগুলি একটি চমৎকার পছন্দ।

Read more – গোয়ার এই ৫টি অসাধারণ ব্রেকফাস্টগুলি বাড়িতে অবশ্যই ট্রাই করুন

স্মুদিস

সম্পূর্ণ দুধের দই-ভিত্তিক স্মুদিগুলিতে জল বা চর্বিহীন দইয়ের চেয়ে বেশি চর্বিযুক্ত উপাদান থাকে। ফলের রসের তুলনায় পানি, দুধ বা দই দিয়ে তৈরি স্মুদিতে চিনি কম থাকে। যেহেতু এগুলি ফল এবং শাকসবজিতে লোড থাকে, তাই সমৃদ্ধ ফাইবারের উৎস হিসাবে এগুলি আপনার ডায়েটে একটি দুর্দান্ত সংযোজন।

সবজি অমলেট

আপনি বিভিন্ন শাকসবজি এবং স্বাস্থ্যকর মশলা যোগ করে একটি উদ্ভিজ্জ অমলেট প্রস্তুত করতে পারেন, এটি ওজন হ্রাস এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য একটি চমৎকার প্রাতঃরাশের বিকল্প হিসাবে তৈরি করে। আপনার উদ্ভিজ্জ অমলেটে বেল মরিচ, মাশরুম, পেঁয়াজ এবং পালং শাক যোগ করুন।

We’re now on Telegram – Click to join

ওটমিল

ওটমিল হল সবচেয়ে স্বাস্থ্যকর প্রাতঃরাশের বিকল্পগুলির মধ্যে একটি কারণ এর হৃদয়-স্বাস্থ্যকর গুণাবলী এবং সামগ্রিক স্বাস্থ্য এবং সুস্থতার প্রচার। গ্লুটেন-মুক্ত গোটা শস্য হল অ্যান্টিঅক্সিডেন্ট, প্রোটিন, ফাইবার এবং খনিজগুলির মতো গুরুত্বপূর্ণ পুষ্টির একটি বড় উৎস। এটি GERD উপসর্গ কমাতে পাকস্থলীর অ্যাসিড শোষণ করে।

এইরকম স্বাস্থ্যকর খাদ্য বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.