Healthy Desi Swaps For Western Ingredients: ওয়েস্টার্ন উপাদানগুলির জন্য শীর্ষ ৫ সাশ্রয়ী মূল্যের এবং স্বাস্থ্যকর দেশি স্বয়াপ

Healthy Desi Swaps For Western Ingredients: পুষ্টিবিদ ওয়েস্টার্ন উপাদানগুলির জন্য ৫টি দেশি স্বয়াপের পরামর্শ দিয়েছেন

হাইলাইটস:

  • এখানে সাশ্রয়ী মূল্যের এবং স্বাস্থ্যকর দেশি স্বয়াপ রয়েছে
  • এগুলি স্বাস্থ্যকরের পাশাপাশি সুস্বাদুও হবে

Healthy Desi Swaps For Western Ingredients: আধুনিক বিশ্বে যেখানে লোকেরা স্বাস্থ্যকর খাবারের প্রতি আগ্রহী, আমরা এমন ফল এবং সবজি খুঁজে বের করার লক্ষ্য রাখি যা সুস্বাদু। যদিও অ্যাভোকাডো ভারতে সোশ্যাল মিডিয়ায় একটি ট্রেন্ডিং ফল হয়ে উঠেছে। এখানে আমরা আপনার জন্য কিছু স্বাস্থ্যকর দেশি স্বয়াপ সরবরাহ করছি যা স্বাস্থ্যকরের পাশাপাশি সুস্বাদু হবে।

We’re now on WhatsApp- Click to join

Kale থেকে বাঁধাকপি 

Kale হল এক ধরনের সবুজ পাতা যার উজ্জ্বল রঙ এবং কুঁচকানো টেক্সচার রয়েছে এবং এর পুষ্টিগুণের জন্য জনপ্রিয়তা লাভ করছে। কিন্তু কিছু শহরে এটি ব্যয়বহুল এবং অ্যাক্সেস করা কঠিন হতে পারে। দ্বিতীয় উপাদান বাঁধাকপি যা প্রায় স্বাস্থ্যকর কিন্তু আরও সাশ্রয়ী মূল্যের। Kale এবং বাঁধাকপি উভয়ই ক্রুসিফেরাস সবজি এবং এর অনেক স্বাস্থ্য উপকারিতা রয়েছে।

অ্যাভোকাডো থেকে নারকেল

অ্যাভোকাডোগুলি তাদের সমৃদ্ধ এবং ক্রিমযুক্ত সামঞ্জস্যের জন্য বিখ্যাত, যার অর্থ হল এতে প্রচুর স্বাস্থ্যকর চর্বি রয়েছে যা স্যালাড এবং স্মুদিতে পুরোপুরি কাজ করবে। কিন্তু যদি আপনার কাছে অ্যাভোকাডো না থাকে তবে নারকেল ব্যবহার করার কথাও বিবেচনা করুন। এগুলি উভয়ই স্বাস্থ্যকর চর্বির উৎস এবং পটাসিয়াম এবং ফাইবার সমৃদ্ধ তুলনামূলক পুষ্টির মান এবং স্বাস্থ্য উপকারিতা। একটি উপাদান হিসাবে নারকেল তার মিষ্টি এবং বাদামের স্বাদের সাথে খাবারের স্বাদ বাড়াতে পারে।

We’re now on Telegram- Click to join

অলিভ অয়েল থেকে ঘি 

কিছু অন্যান্য তেল রান্নার জন্য অস্বাস্থ্যকর বলে মনে করা হয় যখন অলিভ অয়েলকে স্বাস্থ্যকর বলা হয়। অন্যদিকে, মাখনের দেশি বিকল্প খুঁজতে গেলে ঘি মাথায় আসে। স্পষ্ট মাখন থেকে তৈরি ঘি ভারতীয় রান্নায় ব্যবহৃত একটি প্রাচীন উপাদান এবং প্রচুর রন্ধনসম্পর্কীয় এবং স্বাস্থ্য উপকারিতা প্রদান করে।

Read More- আমাদের সহজ অ্যাভোকাডো টোস্ট রেসিপি দিয়ে আপনার সকালকে উন্নত করুন!

ব্লুবেরি থেকে জামুন

ব্লুবেরির মিষ্টি স্বাদ এবং অ্যান্টিঅক্সিডেন্ট গুণাবলীর জন্য সুপরিচিত। যদিও ব্লুবেরি খুব ব্যয়বহুল হয়, আপনি জামুন ব্যবহার করে দেখতে পারেন। ভারতের স্থানীয়, জামুনকে ভারতীয় ব্ল্যাকবেরিও বলা হয় এবং এর স্বতন্ত্র গন্ধ এবং গভীর বেগুনি রঙের জন্য এটি প্রশংসিত। আপনি যদি অ্যান্টিঅক্সিডেন্টের জন্য আগ্রহী হন তবে জামুন ব্লুবেরির একটি চমৎকার বিকল্প কারণ এটি অনেক বেশি সাশ্রয়ী এবং অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.