7 Indian Non Vegetarian Breakfast: মাটন কিমা থেকে রোজ অমলেট এই ৭টি ভারতীয় আমিষভোজী ব্রেকফাস্টগুলি এই সপ্তাহান্তে অবশ্যই ট্রাই করুন

7 Indian Non Vegetarian Breakfast: সপ্তাহান্তে সুস্বাদু সকালের ব্রেকফাস্ট কার না ভালো লাগে? চিন্তা করবেন না! আমরা আপনার জন্য এখানে ৭টি আমিষ খাবারের রেসিপি নিয়ে এসেছি

হাইলাইটস:

  • নল্লি নিহারী এই সুস্বাদু মাটন উপাদেয় সব নন-ভেজ প্রেমীদের জন্য একটি পরম ট্রিট
  • মাটন কিমা হল একটি মনোরম ব্রেকফাস্ট রেসিপি যা আপনার প্রাতঃরাশ থেকে সর্বাধিক উপকার করতে পারে
  • ডাল গোষ্ট ও রুটি এই জনপ্রিয় মাটন রেসিপিটি কেবল সুস্বাদু নয় স্বাস্থ্যকরও

7 Indian Non Vegetarian Breakfast: সপ্তাহান্তের সকালের ব্রেকফাস্ট বিরক্তিকর খাবার থেকে বিশেষ এবং অনন্য কিছু দাবি করে। আপনার সপ্তাহান্তের breakfast থেকে সর্বাধিক সুবিধা নেওয়ার চেষ্টা করার জন্য আমরা ৭টি ভারতীয় আমিষ-ভেজিটেরিয়ান খাবারের একটি তালিকা তৈরি করেছি।

Read more – এই সহজ পদ্ধতির মাধ্যমে বাড়িতে বানিয়ে ফেলুন চিকেন মান্ডি, রেসিপিটি দেওয়া হল

নল্লি নিহারী

এই সুস্বাদু মাটন উপাদেয় সব নন-ভেজ প্রেমীদের জন্য একটি পরম ট্রিট। ধনে, দারুচিনি কাঠি, লবঙ্গ ইত্যাদি পুরো মশলা মিশিয়ে নিহারী মসলা তৈরি করে শুরু করুন। মাটন পরিষ্কার করার পরে, মাংসে লবণ, নিহারী মসলা, এবং আদা-রসুন পেস্ট যোগ করুন এবং ৩০ মিনিটের জন্য ম্যারিনেট করুন। আস্তে আস্তে মাটন রান্না করুন এবং মশলার সাথে আলতো করে তরকারি মেশান। এটিকে কিছু সময়ের জন্য সিদ্ধ হতে দিন এবং একটি স্বাদযুক্ত স্বাদের জন্য ভাপানো ভাত বা রুটির সাথে পরিবেশন করুন।

পাও এর সাথে মাটন কিমা

মাটন কিমা হল একটি মনোরম ব্রেকফাস্ট রেসিপি যা আপনার প্রাতঃরাশ থেকে সর্বাধিক উপকার করতে পারে। একটি প্যানে মশলা ভাজতে শুরু করুন। কাঁচা মরিচ এবং পেঁয়াজ যোগ করুন এবং সোনালি হওয়া পর্যন্ত ভাজুন। আদা-রসুন পেস্ট ও কিমা দিয়ে দিন। সবকিছু ভালো করে মিশিয়ে দিন এবং মশলা ও লবণ ছিটিয়ে দিন। আপনার সুস্বাদু ব্রেকফাস্ট সুন্দরভাবে রান্না করুন এবং টমেটো নাড়ুন। এটি সিদ্ধ হতে দিন, লেবুর রস ছিটিয়ে দিন এবং একটি সুস্বাদু ব্রেকফাস্টের জন্য পাও দিয়ে পরিবেশন করুন।

রস অমলেট

গোয়ার জনপ্রিয় সকালের ব্রেকফাস্ট ব্যাপকভাবে উপভোগ করা হয়। একটি ডিম ফাটান এবং মশলা গুঁড়ো দিয়ে ছিটিয়ে দিন। এর পরে, পেঁয়াজ, টমেটো, কাঁচা মরিচ এবং ধনে পাতা যোগ করুন। সবকিছু সুন্দরভাবে মেশান। অল্প আঁচে ডিমের মিশ্রণটি ঢেলে দুই দিক ভালো করে রান্না করুন। শুকনো এবং পুরো মশলা একত্রিত করে চিকেন জাকুটি প্রস্তুত করুন। জাকুটি, কাটা পেঁয়াজ, লেবু এবং গোয়ান পাভ দিয়ে পূর্ণ একটি মই দিয়ে আপনার অমলেট পরিবেশন করুন।

We’re now on WhatsApp – Click to join

ডাল গোষ্ট ও রুটি

এই জনপ্রিয় মাটন রেসিপিটি কেবল সুস্বাদু নয় স্বাস্থ্যকরও। মশলা শুকিয়ে ভাজা এবং একটি সূক্ষ্ম গুঁড়ো মধ্যে পিষে শুরু করুন। চাপ দিয়ে ডাল রান্না করুন এবং পেঁয়াজ নরম না হওয়া পর্যন্ত ভাজুন। মাটন, আদা-রসুন পেস্ট, টমেটো এবং মশলা দিয়ে আরও ৪ মিনিট ভাজুন। ৪টি শিস দিয়ে রান্না করুন এবং মরিচ টেম্পারিং যোগ করুন। রুটির সাথে ডাল গোষ্ট পরিবেশন করুন।

ডিম ভুর্জি পুট্টু

এক বাটি ডিম ভুর্জি পুট্টু অন্য সাধারণ বাটির মতো নয়। চালের আটা ভাজা এবং মিশ্রণে জল যোগ করে শুরু করুন। একটি প্যানে, নারকেল তেল গরম করুন এবং কাটা আদা, কাঁচা মরিচ, পেঁয়াজ এবং কারি পাতা যোগ করুন, খাস্তা হওয়া পর্যন্ত ভাজুন। টমেটোতে টিপ দিন এবং মিশ্রণে ফেটানো ডিম যোগ করা শুরু করুন। এখন, আপনার ডিমের ভুর্জিকে পুট্টু পডি মেকার ছাঁচে স্থানান্তর করুন এবং একটি সুস্বাদু স্বাদের জন্য চাটনির সাথে আপনার সুস্বাদু ডিম ভুর্জি পুটু পরিবেশন করুন।

পাজহাম পড়ি দিয়ে মাটন রোস্ট

প্যানে রসুনের কিমা যোগ করে। নাড়ুন, গুঁড়ো মশলা এবং মাংসের মসলা স্বাদের জন্য। যোগ করুন রান্না করা মাটন এবং এটি মাঝারি আঁচে অনুমতি দিন তাপ এর মধ্যে, আপনার কলার ভাজা প্রস্তুত করুন গরম তেলে কলার টুকরো আলতো করে রেখে দিন। উভয় দিক সঠিকভাবে রান্না করা হয় তা নিশ্চিত করুন। পরিবেশন করুন সুস্বাদু কলা ভাজা দিয়ে আপনার মাটন রোস্ট।

We’re now on Telegram – Click to join

স্টিমড এগ অ্যাডা

পেঁয়াজ, আদা-রসুন পেস্ট এবং সবুজ মরিচ হালকা বাদামী হওয়া পর্যন্ত ভাজতে শুরু করুন। মিশ্রণে সব গুঁড়ো এবং সিদ্ধ ডিম যোগ করুন। আগে থেকে তৈরি চালের আটার ময়দা নিন, ভর্তার একটি ছোট অংশ ছড়িয়ে দিন এবং এটি ঢেকে দিন। বাকি আদা তৈরি করুন এবং ২০-২৫ মিনিটের জন্য স্টিম করুন। পরিবেশন করুন।

এইরকম রান্নার রেসিপির প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.