Illegal IPL Streaming: বেআইনিভাবে বেটিং অ্যাপে আইপিএলের সম্প্রচার করে মহারাষ্ট্র সাইবার সেলের জালে তামান্না ভাটিয়া এবং সঞ্জয় দত্ত

Illegal IPL Streaming: এই ঘটনায় তামান্না এবং সঞ্জয় দত্তকে সমন পাঠিয়েছে মহারাষ্ট্র সাইবার সেল

হাইলাইটস:

  • বাদশার পর বেটিং কাণ্ডে নাম জোরাল তামান্না ভাটিয়া এবং সঞ্জয় দত্তের
  • অভিযোগ, বেআইনিভাবে বেটিং অ্যাপে আইপিএলের সম্প্রচার করেছেন তাঁরা
  • তাঁদের সমন পাঠিয়েছে মহারাষ্ট্র সাইবার সেল

Illegal IPL Streaming: সম্প্রতি একটি বেটিং অ্যাপে আইপিএলের প্রচার করার অভিযোগে বিপাকে পড়েছিলেন বি-টাউনের অন্যতম ব়্যাপার বাদশা। এবার ওই একই অভিযোগে নাম জড়াল জনপ্রিয় অভিনেত্রী তামান্না ভাটিয়ারও। অভিনেত্রীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, তিনি বেআইনিভাবে মোবাইল স্ট্রিমিং অ্যাপে আইপিএলের সম্প্রচার করেছেন। শুধু তামান্না নয়, একই অভিযোগ অভিনেতা সঞ্জয় দত্তের বিরুদ্ধেও। তামান্না ভাটিয়া এবং সঞ্জয় দত্তকে সমন পাঠিয়েছে মহারাষ্ট্র সাইবার সেল।

ইদানীং খুবই জনপ্রিয় হয়ে উঠেছে ‘ফায়ার প্লে’ নামক এক অবৈধ স্ট্রিমিং অ্যাপ। মাসিক কোনও সাবস্ক্রিপশন ছাড়াই নাকি মাত্র ৫০০ টাকার বিনিময়ে এই অ্যাপের মাধ্যমে দেখা যায় একাধিক জনপ্রিয় সিরিজ এবং সিনেমা। আর এই অ্যাপেই অবৈধভাবে দেখানো হচ্ছিল আইপিএলের ম্যাচগুলি। আর আইপিএলের প্রচার করতে গিয়েই এবার বিপাকে পড়লেন সঞ্জয় ও তামান্না। মহারাষ্ট্র পুলিশের সাইবার সেলের তরফে জানান হচ্ছে, মহাদেব অনলাইন গেমিং ও বেটিং অ্যাপের সাথেই নাকি জড়িত এই অ্যাপটি। ফলে তামান্না ভাটিয়া এবং সঞ্জয় দত্তেরা মহাদেব বেটিং অ্যাপের হয়েই প্রচার চালিয়েছেন।

এই মহাদেব বেটিং অ্যাপ নিয়েও একসময় তোলপাড় হয় গোটা দেশ। এই অ্যাপের প্রচারে জড়িত থাকায় একাধিক বলিউড তারকাকে সমন পাঠায় ইডি। সেখানে নাম ছিল বাদশা, জ্যাকলিন ফার্নান্ডেজ, সঞ্জয় দত্ত-সহ আরও অনেক তারকার। উল্লেখ্য, ভায়াকম ১৮-এর তরফ থেকেই এই বেটিং অ্যাপের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। এই সংস্থার মতে, ‘ফায়ার প্লে’ নামক ওই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম কার্যত অবৈধভাবে আইপিএল দেখাচ্ছে। যেহেতু আইপিএলের স্বত্ব ভায়াকমের কেনা, তাই এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মের ফলে তাদের ক্ষতি হচ্ছে।

We’re now on WhatsApp – Click to join

মহারাষ্ট্র সাইবার সেলের আধিকারিকরা বলছেন, এই অ্যাপ এবং মহাদেব বেটিং প্ল্যাটফর্মে সঙ্গে বলিউড তারকাদের সমীকরণ ঠিক কি, তা জানতে চাওয়া হবে। তদন্তকারীরা অনুসন্ধান করতে চান যে, অনলাইন গেমিংকাণ্ডে গড়াপেটা সম্পর্কে তাঁরা আদেও ওয়াকিবহাল কি না!

গত কয়েক মাস ধরে মহাদেব অনলাইন গেমিং ও বেটিং সংস্থার কারচুপি নিয়ে তদন্ত করছে ইডি। আর এই কারচুপির নেপথ্যে রয়েছেন এই সংস্থার কর্ণধার সৌরভ চন্দ্রকর এবং রবি উপ্পল। গোটা বিশ্বেই নাকি সক্রিয় তাঁদের এই অনলাইন বেটিং চক্র। এই সংস্থার সদর দফতর রয়েছে দুবাইয়ে। সেখানে বসেই সারা দুনিয়ায় তারা বেটিং চক্র চালান। ভারত, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কাতেও রয়েছে এই সংস্থার জাল।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer