Nita Ambani Car: বিলাসবহুল রোলস রয়েস কিনলেন নীতা আম্বানি! দাম শুনলে মাথা ঘুরে যাবে!

Nita Ambani Car: ভেলভেট রঙের এই রোলস রয়েস আম্বানি পরিবারের সবথেকে দামি গাড়িগুলির মধ্যে একটি

 

হাইলাইটস:

  • নীতা আম্বানির নতুন গাড়ির নাম রোলস রয়েস ফ্যান্টম VIII
  • এই গাড়িটির উপর বিলাসবহুল আয়োজনের খামতি নেই
  • ভেলভেট রঙের এই রোলস রয়েস গাড়িটি আম্বানি পরিবারের সবথেকে দামি গাড়িগুলির মধ্যে একটি

Nita Ambani Car: এশিয়ার সবথেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি সম্প্রতি একটি ঝাঁ চকচকে গাড়ি কিনেছেন। ব্রিটিশ ব্র্যান্ডের তৈরি রোলস রয়েস ফ্যান্টম VIII কিনেছেন তিনি। ভেলভেট রঙের এই রোলস রয়েস ভারতে খুব কম জনের কাছেই রয়েছে। এটি নীতা আম্বানির দ্বিতীয় রোলস রয়েস।

We’re now on WhatsApp – Click to join

গত বছর দীপাবলিতে নীতা আম্বানিকে রোলস রয়েস কুলিনান গাড়িটি উপহার দেন মুকেশ আম্বানি। যার মূল্য প্রায় 10 কোটি টাকা। এই গাড়িটি শাহরুখ খানের কাছেও রয়েছে। নতুন তিনি যে গাড়িটি কিনেছেন তাই এককথায় দুর্দান্ত। শুধু লুক নয়, ইঞ্জিন শক্তি এবং বিলাসবহুল বৈশিষ্ট্যর দিক থেকেও এই গাড়ির জুড়ি মেলা ভার।

Rolls-Royce Phantom VIII: গাড়ির বৈশিষ্ট 

এই গাড়িতে গোলাপের মতো নিখুঁত শিল্প রয়েছে। ভিতরে অর্কিড ভেলভেট ইন্টিরিয়র রয়েছে। আরামের জন্য অটোমেটিক ক্লাইমেট জোন, হেডরেস্ট-সহ একাধিক ফিচার্স রয়েছে। গাড়ির চালকের জন্য রয়েছে আলাদা ডিসপ্লে এবং অন্যান্য ব্যবস্থা। প্রিমিয়াম ইন্টিরিয়র ডিজাইনের জন্য রোলস রয়েস বিশ্ব বিখ্যাত।

গাড়ির হেডরেস্টে লেখা হয়েছে NMA অর্থাৎ নীতা মুকেশ আম্বানি। একমাত্র রোলস রয়েসের গাড়িতেই এই ধরনের কাস্টমাইজেশন দেখতে পাওয়া যায়। এই রোলস রয়েস ফ্যান্টম VIII গাড়িটির বাজারমূল্য 12 কোটি টাকা। এখানেই এই গাড়ির বিশেষত্ব শেষ নয়।

গাড়ির প্রতিটি জানলায় রয়েছে 6 মিলিমিটার পুরু স্তর যুক্ত 130 কেজি সাউন্ড ইন্সুলেশন। পাশাপাশি রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, ইনফোটেনমেন্ট ডিসপ্লে-সহ একাধিক স্মার্ট ফিচার্স।

গাড়িতে রয়েছে 6.75 লিটার V12 ইঞ্জিন যা সর্বোচ্চ 571 হর্সপাওয়ার এবং 900 এনএম টর্ক উৎপন্ন করে। সঙ্গে রয়েছে অটোমেটিক ট্রান্সমিশন। এছাড়াও রয়েছে অ্যালমুনিয়াম স্পেস ফ্রেম।

সব থেকে অবাক হওয়ার বিষয়, রোলস রয়েস কোম্পানি গ্রাহকদের গাড়ির জন্য 44,000 রঙ অফার করে এবং প্রত্যেকটি প্রিমিয়াম পেইন্ট স্কিম। তাই গাড়ির দাম থাকে আকাশছোঁয়া। রোলস রয়েসকে বিশ্বের সবথেকে বিলাসবহুল গাড়ি প্রস্তুতকারক কোম্পানি হিসেবে গণ্য করা হয়।

এক নজরে দেখে নিন নীতা আম্বানির কাছে কী কী গাড়ি রয়েছে

রোলস রয়েস ফ্যান্টম VIII ছাড়াও নীতা আম্বানির গ্যারাজে রয়েছে আরও এক ব্রিটিশ ব্র্যান্ডের গাড়ি Aston Martin Rapide। যার বাজার মূল্য 3.29 কোটি-4.35 কোটি টাকা। Bentley Flying Spur। যার দাম 5.25 – 7.60 কোটি টাকা। এছাড়াও রয়েছে Rolls Royce Drophead Coupe, Mercedes Maybach, Mercedes Maybach S600 Guard, BMW 7 Series এর মতো বিলাসবহুল গাড়ি।

গাড়ি ও বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.