Automatic Cars In Top Indian Cities: ম্যানুয়াল এর পরিবর্তে একটি অটোমেটিক গাড়ি কেনা কি সঠিক বিকল্প? দেশে ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে অটোমেটিক গাড়ির বিক্রি

Automatic Cars In Top Indian Cities
Automatic Cars In Top Indian Cities

Automatic Cars In Top Indian Cities: জাটো ডায়নামিক্সের প্রতিবেদনে বলা হয়েছে যে ২০টি বড় শহরে বিক্রি হওয়া প্রতি ৩টি গাড়ির মধ্যে একটি অটোমেটিক গাড়ি

হাইলাইটস:

  • একটি রিপোর্টে বলা হয়েছে যে মানুষ এখন ম্যানুয়াল গাড়ির চেয়ে অটোমেটিক গাড়ি বেশি পছন্দ করছে
  • গত কয়েক বছরে অটোমেটিক গাড়ির চাহিদা দ্রুত বাড়তে শুরু করেছে
  • এর পেছনের কারণ হলো অটোমেটিক গাড়ি চালানো সহজ এবং চালানোর সময় কঠিন পরিস্থিতিতেও এই গাড়িগুলির ইঞ্জিন বন্ধ হয় না

Automatic Cars In Top Indian Cities: ভারত সহ সারা বিশ্বের মানুষের মধ্যে চার-চাকা গাড়ির নিয়ে আলাদা ক্রেজ রয়েছে। একটি রিপোর্ট বেরিয়েছে, যেখানে বলা হয়েছে যে এখন মানুষ ম্যানুয়াল গাড়ির চেয়ে অটোমেটিক গাড়ি বেশি পছন্দ করছে।

গত কয়েক বছরে অটোমেটিক গাড়ির চাহিদা দ্রুত বাড়তে শুরু করেছে। এর পেছনের কারণ হলো অটোমেটিক গাড়ি চালানো সহজ। তা ছাড়া গাড়ি চালানোর সময় কঠিন পরিস্থিতিতেও এই গাড়িগুলির ইঞ্জিন বন্ধ হয় না।

We’re now on WhatsApp – Click to join

২০২০ সাল থেকে এখন পর্যন্ত অটোমেটিক গাড়ির বিক্রি বৃদ্ধি পেয়েছে 

অটোমেটিক গাড়ি চালানো সহজ, যার কারণে গ্রাহকরা এই গাড়ির প্রতি আকৃষ্ট হচ্ছে। তবে এর উচ্চ দাম গ্রাহকদের মধ্যে কোনো পার্থক্য তৈরী করছে না।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালে মোট যানবাহন বিক্রিতে অটোমেটিক গাড়ির পরিমান ছিল ১৬ শতাংশ। যা বর্তমানে ২৬ শতাংশে বেড়ে দাঁড়িয়েছে। Jato Dynamics-এর রিপোর্ট অনুযায়ী, ২০টি বড় শহরে বিক্রি হওয়া প্রতি তিনটি গাড়ির মধ্যে একটি অটোমেটিক, যা প্রিমিয়াম সেগমেন্টে রাখা হয়।

We’re now on Telegram – Click to join

এই অটোমেটিক গাড়িগুলি সাশ্রয়ী দামে পাওয়া যায়

দেশের সবচেয়ে সস্তা অটোমেটিক গাড়ি Datsun redi-GO। এটিতে একটি 999cc ইঞ্জিন রয়েছে। কোম্পানির দাবি, এক লিটার পেট্রোলে এটি ২২ কিলোমিটার যেতে পারে। এটি একটি ৫ সিটার গাড়ি, যা ৬টি রঙের বিকল্পের সাথে পাওয়া যায়। দামের কথা বলতে গেলে, এর এক্স-শোরুম দাম 4.96 লাখ টাকা। যেখানে এর ম্যানুয়াল ভেরিয়েন্টের প্রারম্ভিক মূল্য 3.98 লক্ষ টাকা।

Read more:- ১ লক্ষ টাকা বাজেটের মধ্যে একটি স্পোর্টস বাইকের মজা নিতে চান? আজকে আপনার জন্য কিছু সেরা বিকল্প রইল

দ্বিতীয় গাড়িটি হল Maruti Suzuki S-Presso যা মারুতির সবচেয়ে সস্তা অটোমেটিক গাড়ি। এটিতে একটি 998cc ইঞ্জিন রয়েছে। কোম্পানির দাবি যে এটি এক লিটার পেট্রোলে ২১.৫৩ কিলোমিটার যেতে পারে। এটি একটি 5 সিটার গাড়ি। এটি ৬টি রঙের বিকল্পে পাওয়া যায়। দামের কথা বলতে গেলে, এর এক্স-শোরুম দাম 5.04 লক্ষ টাকা। যেখানে এর ম্যানুয়াল ভেরিয়েন্টের প্রারম্ভিক মূল্য 3.85 লক্ষ টাকা।

গাড়ি এবং বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.