West Bengal Weather Update: তীব্র গরম থেকে রেহাই পেতে স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

হাইলাইটস: 

•ইদের দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা কিছুটা স্বস্তি দিয়েছে সাধারণ মানুষকে

•আজ বিকালে বা সন্ধ্যার দিকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের সবকটি জেলাগুলিতে

•আজ উত্তরবঙ্গের তাপমাত্রাও বেশ আরামদায়ক

West Bengal Weather Update: গত কয়েক দিন ধরেই গরমের দাপটে নাভিশ্বাস উঠছে বঙ্গবাসীর। রাজ্যের বেশিরভাগ জেলাতেই তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছিল। এমনকি বাঁকুড়ার জেলা পৃথিবীর সপ্তম উষ্ণতম শহরের স্বীকৃতি অর্জন করে নিয়েছিল। শহর কলকাতার তাপমাত্রাও ৪২ ডিগ্রি টপকে গিয়েছিল। তবে গতকাল থেকে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যায় সারা বাংলায় (West Bengal Weather Update)। আলিপুর আবহাওয়া দফতর পবিত্র ইদের দিনেই শোনাল স্বস্তির খবর। আজ বিকেল বা সন্ধ্যার দিকে ছিটেফোঁটা বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।

শুক্রবার থেকেই কলকাতা সহ রাজ্যের একাধিক জেলার তাপমাত্রা একধাক্কায় কমেছে অনেকটাই। ইদের দিন শহর কলকাতার আবহাওয়া বেশ আরামদায়ক। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। এমনকি গতকালও কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল একই ছিল। তবে গতকাল শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে ছিল জলীয় বাষ্পের পরিমাণও। তারই সাথে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্তও বৃষ্টিপাত হতে পারে কলকাতায়। সাথে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবারও সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

আজ দক্ষিণবঙ্গের অনেক জেলাতেই সকাল থেকেই মেঘলা আকাশ রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ২২ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জায়গাতেই ঝড়-বৃষ্টির সম্ভবনা থাকছে। জেলাতেই সকল থেকেই মেঘলা আকাশ রয়েছে। মধ্য উত্তরপ্রদেশের উপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এর ফলে বঙ্গোপসাগরের উপর থেকে প্রচুর পরিমাণ জলীয় বাষ্প রাজ্যে প্রবেশ করেছে। ফলে আজ অর্থাৎ ইদের দিনে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। তার সাথে রবি এবং সোমবারও দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই রয়েছে ঝড়-বৃষ্টিপাতের পূর্বাভাস থাকবে। ফলে এতে স্বস্তি পেতে পারে রাজ্যবাসী

দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গও। উত্তরবঙ্গের জেলাগুলিতেও স্বস্তি ফিরতে পারে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও জলপাইগুড়ি, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদায় হতে পারে বিক্ষিপ্ত বৃষ্টি। ফলে বলা যায়, উত্তরবঙ্গে অনেকটাই স্বস্তি ফিরতে পারে। উত্তরবঙ্গবাসীকে সুখবর শোনাল হাওয়া অফিসে।

আবহাওয়া সম্পর্কিত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.