Vande Bharat Express Menu: হাওড়া – নিউ জলপাইগুড়ি রুটের বন্দে ভারতে দুপুরের মেনু পরিবর্তন!

Vande Bharat Express Menu: এবার থেকে যাত্রীরা বাসন্তী পোলাও থেকে শুরু করে সরষে মাছও পাবেন! জেনে নিন আর কি কি থাকছে মেনুতে

হাইলাইটস:

  • এবার বাঙালিয়ানার ছোঁয়া বন্দে ভারত এক্সপ্রেসের খাবারে
  • এবার থেকে দুপুরের খাবারে পাওয়া যাবে মাছ ও ভাত
  • নিজেদের পছন্দ মতো খাবার বেছে নিতে পারবেন যাত্রীরা

Vande Bharat Express Menu: মূলত হাওড়া-এনজেপি বন্দে ভারতে পূর্ব রেল যে সিদ্ধান্ত নিয়েছে, হাওড়া- নিউ জলপাইগুড়ি রুটের বন্দে ভারতে দুপুরের মেনু পরিবর্তন। তাতে এখন থেকে দুপুরেই মিলবে মাছ ও ভাত। এবার থেকে দুপুরের খাবারে পাওয়া যাবে মাছ ও ভাত, বাসন্তী পোলাও, সরষে দিয়ে মাছের ঝাল। এমনকি ক্ষীরকদমও। এর পাশাপাশি ফিস ফ্রাই, ধোকা, সোনামুগের ডালও থাকছে। এবং সঙ্গে চিকেন এবং ডিমও থাকবে। তবে সমস্তটাই অপশনাল নিজেদের পছন্দ মতো বেছে নিতে পারবেন যাত্রীরা।

এবারে বাঙালিয়ানার ছোঁয়া বন্দে ভারতের খাবারে। ‘মাছে ও ভাতে বাঙালি’ এই প্রবাদবাক্য কম বেশি আপনারা সকলেই শুনেছেন হয়তো। মাছের ঝোল দিয়ে ভাত, বা ডালের সঙ্গে মাছ ভাজা সকলেরই খুব প্রিয় খাবার। ট্রেনে সফরকালীন বাঙালি কিন্তু মাছ পেত না। বিশেষ করে IRCTC-র তরফে কিন্তু ট্রেনের খাবারে চিকেন ও ডিম দেওয়া হলেও মাছের দেওয়া হতো না। তবে এবার সেই দুঃখ দূর করছে বন্দে ভারত এক্সপ্রেস।

We’re now on WhatsApp- Click to join

মাছ ও ভাত এখন বন্দে ভারত এক্সপ্রেসে যুক্ত হয়েছে

সকালেও অনেকে ব্রেকফাস্ট হালকা ভাবেই সেরে নেন কিন্তু দুপুরে মাছ ও ভাত বাধ্যতামূলক। আর সেই কথা মাথায় রেখেই এবার ২২৩০১ হাওড়া- নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের মেনুতে যুক্ত করা হয়েছে মাছ ও ভাত। এই ট্রেনটিতে বাংলার সমৃদ্ধ ও ঐতিহ্যবাহী সুস্বাদু খাবারের পদগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে। আসুন জেনে নিই সকালের খাবারে কি কি থাকছে, যেমন ত্রিকোণ পরোটা, মাল্টিগ্রেন আটার রুটি, ছোলার ডাল। এরপর লাঞ্চ আর ডিনারের জন্য একাধিক অপশন রাখা হয়েছে। বাসন্তী পোলাও, ফিস ফ্রাই, চিকেন কষা, ধোকা বা ছানার ডালনা, সোনামুগের ডাল, বাঙালির অতিপ্রিয় মাছের ঝোল, সরষে মাছ, মিষ্টি দই, সন্দেশ ও ক্ষীরকদমের মতো আইটেম রাখা হয়েছে। ব্রেকফাস্ট থেকে শুরু করে লাঞ্চ এবং ডিনার এর জন্য বাছাই করা খাবারের প্রতিটি খাবারই রয়েছে সুস্বাদু।

We’re now on Telegram- Click to join

Read More- ট্র্যাকে নামতে চলেছে বন্দে ভারত স্লিপার! ১২০টি বন্দে ভারত স্লিপার ট্রেন তৈরীর দায়িত্বে রুশ সংস্থা ও RVNL

বন্দে ভারত এক্সপ্রেস সফরের মজা এখন দ্বিগুণ 

উল্লেখ্য, হাওড়া- নিউ জলপাইগুড়ি বন্দে ভারত হাই-স্পিডের কারণে দীর্ঘদিন আগেই মানুষের হৃদয় কেড়েছে। বহু রেলপ্রেমীরই বক্তব্য, পাহাড় সফরের ক্ষেত্রে বন্দে ভারত ভ্রমণের মজা দ্বিগুণ করেছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.