Jadavpur University: এবার যাদবপুরেও হবে রক্তপরীক্ষা! ডেঙ্গি পরিস্থিতিকে সামাল দিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চালু হল ফিভার ক্লিনিক

Jadavpur University: যাদের জ্বর আসছে, তাদের সবাইকে পরীক্ষা করানোর পরামর্শ দিয়েছে যাদবপুর কর্তৃপক্ষ

 

হাইলাইটস:

  • আগামী ৩০শে সেপ্টেম্বর থেকে চালু হবে ফিভার ক্লিনিক
  • ডেঙ্গি রুখতে বিশ্ববিদ্যালয়ে বিনামূল্যে রক্ত পরীক্ষা করানো হবে
  • ফের নতুন করে বিশ্ববিদ্যালয়ের ৬ জন পড়ুয়া ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন

Jadavpur University: শহরের ডেঙ্গি পরিস্থতিকে সামলাতে এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চালু করা হল ফিভার ক্লিনিক। হস্টেলের সকল আবাসিকদের বিনামূল্যে রক্তপরীক্ষা হবে। বিশ্ববিদ্যালয় সূত্রে এমনটাই জানানো হয়েছে।

যাদবপুরে ডেঙ্গি পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার নিচ্ছে। আগামী ৩০শে সেপ্টেম্বর থেকে চালু হবে ফিভার ক্লিনিক। আপাতত ছুটির দিনগুলোতে এই ক্লিনিক চলবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই এই পরীক্ষা হবে। যাদবপুর কর্তৃপক্ষ পরামর্শ দিয়েছে যাদের জ্বর আসছে, তাদের সবাইকে পরীক্ষা করতে হবে।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডেঙ্গি নিয়ে কী করণীয়, তার জন্য ২৪ ঘণ্টার মধ্যে বিভাগীয় প্রধানদের মতামত চেয়েছেন। আজ সকালের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে মতামত দিতে হবে। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, ফের নতুন করে ৬ জন পড়ুয়া ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। আজ ছুটির দিন হলেও বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ থাকবে নাকি অনলাইনে ক্লাস হবে তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে কর্তৃপক্ষ।

জানা গেছে, এক্সিকিউটিভ কমিটির বৈঠকে অবিলম্বে ক্লাস সাসপেন্ডের দাবি করেছেন মেডিক্যাল অফিসার। এক্সিকিউটিভ কমিটির বৈঠকে মেডিক্যাল অফিসার বলেছেন, “যা পরিস্থিতি তাতে অবিলম্বে যাদবপুরের ক্লাস সাসপেন্ড করা উচিত।”

ডেঙ্গির বাড়বাড়ন্তে এবার শহরবাসীর জন্য হেল্পলাইন চালু করার কথা ভাবছে কলকাতা পুরসভা। একটি বিশেষ নম্বরে ফোন করে তৎক্ষণাৎ কোন হাসপাতালে কত বেড ফাঁকা রয়েছে তা জানা যাবে। ১৭ই সেপ্টেম্বর পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী এই মুহূর্তে ৩৮৭০ জন মানুষ আক্রান্ত হয়েছেন। ফলে বলাই বাহুল্য যে এই মুহূর্তে শহরের পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে।

রাজ্য সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.