Budget 2024 Live Streaming: লোকসভায় পেশ হচ্ছে অন্তর্বর্তী বাজেট! কোথায় লাইভ দেখতে পাবেন?

Budget 2024 Live Streaming: লোকসভায় আজ অন্তর্বর্তী বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন

 

হাইলাইটস:

  • আজ লোকসভায় রয়েছে অন্তবর্তী বাজেট পেশ
  • বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন
  • দ্বিতীয় মোদী সরকারের শেষ বাজেটের দিকে তাকিয়ে দেশের কোটি কোটি নাগরিক

Budget 2024 Live Streaming: ১লা ফেব্রুয়ারী অর্থাৎ আজ দ্বিতীয় মোদী সরকারের শেষ বাজেট পেশ হতে চলেছে লোকসভায়। চব্বিশের লোকসভা নির্বাচনের আগে আজই অন্তর্বর্তী বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। এরপর নতুন সরকার দায়িত্ব নেওয়ার পরই পূর্ণাঙ্গ বাজেট পেশ করা হবে।

We’re now on WhatsApp – Click to join

বহু প্রতিক্ষীত অপেক্ষার শেষ। লোকসভায় বাজেট পেশ করতে চলেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ৷ এটাই তাঁর প্রথম অর্ন্তবর্তী বাজেট৷ মোদী সরকারের ১০ বছরের ইতিহাসে এটি দ্বিতীয় অন্তর্বর্তী বাজেট৷ এবারের বাজেট নিয়ে বর্তমান অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ ষষ্ঠবার বাজেট পেশ করবেন লোকসভায়৷

গত বছরের মতো এবারও পেপারলেস অর্থাৎ ডিজিটালি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী৷ মোবাইল অ্যাপের মাধ্যমেই বাজেট পেশ করা হবে৷ এই অ্যাপে মূলত হিন্দি ও ইংরেজি দুটি ভাষায় উপলব্ধ৷ এছাড়াও ইউনিয়ন বাজেটের ওয়েব পোর্টাল -www.indiabudget.gov.in থেকেও ডাউনলোড করা যেতে পারে।

এদিকে এবারের বাজেট সরাসরি সম্প্রচারিত হবে সংসদ টিভি ও দূরদর্শনের পর্দায়। এর পাশাপাশি অবশ্য সংসদ টিভি এবং দূরদর্শন ইউটিউব চ্যানেলেও বাজেট দেখা ও শোনা যাবে। এছাড়াও বিভিন্ন নিউজ মিডিয়ার ওয়েবসাইট ও ইউটিউব চ্যানেল ফলো করলেও লেটেস্ট আপডেট পেয়ে যাবেন ৷

এবারের বাজেটে কী কী ঘোষণা হতে পারে তা নিয়ে অবশ্য বিভিন্ন মহলে চলছে জোর জল্পনাও৷ মনে করা হচ্ছে যে, এবার এআই (AI) নিয়ে বড় ঘোষণা হতে পারে। নতুন যোজনা এবং বেশ কিছু নীতি ঘোষণারও সম্ভাবনা রয়েছে এবারের বাজেটে। তবে ট্যাক্স স্ল্যাবে কী কোনও বদল হবে? সেদিকেই তাকিয়ে রয়েছে দেশের কোটি কোটি জনগন।

এইরকম বাজেট সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.