Bangladesh Election News: ২৯৮ আসনে প্রার্থী ঘোষণা আওয়ামী লীগের! ভোটে লড়বেন ক্রিকেটার সাকিব থেকে অভিনেতা ফিরদৌস

Bangladesh Election News: এই প্রথম ভোটে লড়াই করতে চলেছেন এই দুই তারকা

 

হাইলাইটস:

  • বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে শেখ হাসিনার দল
  • আওয়ামী লীগের হয়ে নির্বাচনে লড়াই করার জন্য ফর্ম কিনেছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান এবং অভিনেতা ফিরদৌস
  • কোন কোন আসন থেকে প্রার্থী হতে চলেছেন সাকিব আল হাসান এবং ফিরদৌস?

Bangladesh Election News: আগামী ৭ই জানুয়ারি আয়োজিত বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য রবিবার বিকেল ৪টা ১৫ মিনিট নাগাদ ২৯৮ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সূত্রের খবর, এদিন বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পাওয়া প্রার্থীদের মধ্যে ২৯৮ জনের নাম ঘোষণা করলেন।

We’re now on WhatsApp – Click to join

প্রাথমিকভাবে বলা যায়, ৩০০টি আসনের জন্য এদিন মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করার কথা ছিল। তবে এখনও নারায়ণগঞ্জ-৫ ও কুষ্টিয়া-২ আসনের প্রার্থী কারা হচ্ছেন সেই ঘোষণা করা হয়নি আওয়ামী লীগের তরফে। এমন খবরও প্রকাশ্যে এসেছিল যে, ৩০০টি আসনের জন্য ফর্ম কেনেন প্রায় ৩৩৬২ জন। যার মধ্যে উল্লেখযোগ্য ছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান এবং অভিনেতা ফিরদৌস। ফলে স্বাভাবিকভাবেই বাংলাদেশ নির্বাচনে যে প্রার্থী হতে চলেছেন এই দুই তারকা, তা তখনই একপ্রকার স্পষ্টই হয়ে গিয়েছিল।

এদিন ওবায়দুল কাদেরের ঘোষণা করা ২৯৮ জনের মধ্যে নাম ছিল বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসানের। নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তিনি। উল্লেখ্য, এটিই তাঁর প্রথম ভোটে লড়া। গত ২৩শে নভেম্বর আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী তথা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করে সাকিব। এরপরেই ছবিটা ক্রমশ স্পষ্ট হয়ে গিয়েছিল।

We’re now on Telegram – Click to join

এর আগে বাংলাদেশ ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও আওয়ামী লীগের হয়ে ভোটে লড়াই করেছেন। গত শনিবার রাত থেকেই সাকিবের মাগুরার বাড়ির সামনে সরকারের তরফে কড়া পুলিশি পাহারা ছিল। এতদিন তো তিনি ক্রিকেটার হিসাবে সকলের ভালোবাসা পেয়েছেন, এবার আসন্ন নির্বাচনে তিনি কতটা ভালোবাসা কোড়াতে পারেন এখন সেটাই দেখার বিষয়।

অন্যদিকে দুই বাংলাতেই দারুণ জনপ্রিয় অভিনেতা ফিরদৌস। ২০১৯-এ ভারতে লোকসভা নির্বাচনের সময় কোনও একটি রাজনৈতিক দলের মঞ্চে তাঁকে দেখা যাওয়া নিয়ে সে সময় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। এবার সেই ফিরদৌসই নাম লেখালেন রাজনীতিতে। ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অভিনেতা। এর আগে অবশ্য বাংলাদেশের বিভিন্ন সংবাদ মাধ্যমের কাছে আওয়ামী লীগের হয়ে ভোটে লড়াই করারও ইচ্ছে প্রকাশ করেছিলেন তিনি। তবে তিনি ঢাকার দুটি আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফর্ম জমা দেন।

এইরকম বাংলাদেশ সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.