Arvind Kejriwal Net Worth: মদ নীতি কেলেঙ্কারির অভিযোগে জেলে অরবিন্দ কেজরিওয়াল, জেনে নিন কত ধনী দিল্লির মুখ্যমন্ত্রী!

Arvind Kejriwal Net Worth: জেল থেকে দিল্লি সরকার চালাবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, জানে নিন কত সম্পত্তি!

হাইলাইটস:

  • বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি।
  • এরপরই উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানীর রাজনীতি।
  • অরবিন্দ কেজরিওয়াল মদ নীতি কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত।

Arvind Kejriwal Net Worth: বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করেছে ইডি। এরপরই উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানীর রাজনীতি। অরবিন্দ কেজরিওয়াল মদ নীতি কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত। কোটি টাকার মদ কেলেঙ্কারিতে ধরা পড়া অরবিন্দ কেজরিওয়াল আন্না হাজারের আন্দোলনের পর লাইমলাইটে আসেন। পরে তিনি আম আদমি পার্টি গঠন করে দিল্লিতে ক্ষমতায় আসেন। আম আদমি পার্টি দিল্লি নির্বাচনে বিজেপি ও কংগ্রেসের মতো বড় দলকে প্রতিদ্বন্দ্বিতা করে দুবার জিতেছে এবং দিল্লিতে সরকার গঠন করেছে। আমরা আপনাকে বলি যে কেজরিওয়াল নিজেই, যিনি দুর্নীতির বিরুদ্ধে আওয়াজ তুলেছিলেন, তিনি দুর্নীতির অভিযোগে হেফাজতে রয়েছেন।

আমরা আপনাকে বলি যে এই প্রথম কোনও বর্তমান মুখ্যমন্ত্রীকে ইডি গ্রেপ্তার করল। এর আগে, দিল্লি হাইকোর্ট আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ককে গ্রেপ্তার থেকে মুক্তি দিতে অস্বীকার করেছিল। ইডি এখনও পর্যন্ত এই মামলায় মোট ৬টি চার্জশিট দাখিল করেছে এবং ১২৮ কোটি টাকারও বেশি মূল্যের সম্পদ সংযুক্ত করেছে। মদ কেলেঙ্কারিতে গ্রেফতার হওয়ার পর প্রশ্ন উঠছে অরবিন্দ কেজরিওয়ালের সম্পদ কত? আসুন আমরা আপনাকে তার নেট মূল্য এবং জীবনধারা সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

We’re now on Whatsapp – Click to join

অরবিন্দ কেজরিওয়ালের মোট সম্পত্তির পরিমাণ ৩.৪৪ কোটি টাকা:

প্রকৃতপক্ষে, অরবিন্দ কেজরিওয়াল ২০২০ সালে দাখিল করা তার নির্বাচনী হলফনামায় সম্পদগুলি প্রকাশ করেছিলেন। এই হলফনামায় তার মোট সম্পদের মূল্য ৩.৪৪ কোটি টাকা হিসাবে বলা হয়েছিল। যেখানে ২০১৫ সালে, কেজরিওয়ালের সম্পদ ছিল ২.০৯ কোটি টাকা। যা ২০২০ সাল নাগাদ ১,৩৪,৫৭,৫০৪ কোটি টাকা বেড়েছে। আমরা আপনাকে বলি যে এই সংখ্যা Myneta.info অনুসারে।

অরবিন্দ কেজরিওয়ালের নিজস্ব গাড়ি নেই:

অরবিন্দ কেজরিওয়ালের নির্বাচনী হলফনামা দেখায় যে কেজরিওয়ালের স্ত্রীর কাছেও ১২ লক্ষ টাকা মূল্যের ৩২০ গ্রাম সোনা রয়েছে। এর সাথে তার কাছে ৪০ হাজার টাকা মূল্যের রৌপ্যও রয়েছে। তার স্ত্রীর নামে SBI মিউচুয়াল ফান্ডে ১৫.৩১ লক্ষ টাকার বিনিয়োগও রয়েছে। অরবিন্দ কেজরিওয়ালের কোনো গাড়ি নেই। তবে মুখ্যমন্ত্রী হিসেবে তিনি গাড়ি ও নিরাপত্তাসহ অনেক সুযোগ-সুবিধা ও ভাতা পান। তাঁর স্ত্রী সুনীতার কাছে একটি মারুতি ব্যালেনো গাড়ি রয়েছে যার মূল্য ৬.২০ লক্ষ টাকা।

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের বাড়ি:

হলফনামায় উল্লেখ করা হয়েছে যে কেজরিওয়ালের কাছে নগদ মাত্র ১২,০০০ টাকা এবং তাঁর স্ত্রীর কাছে ৯,০০০ টাকা নগদ রয়েছে। তার পরিবারের ৬টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে যাতে মোট জমা ৩৩.২৯ লক্ষ টাকা। এ ছাড়া তার কোনো ধরনের ঋণ নেই। সিএম কেজরিওয়ালের নামে কোনও বাড়ি নেই, তিনি থাকেন মুখ্যমন্ত্রীর বাসভবনে। কিন্তু তার স্ত্রী সুনীতা কেজরিওয়ালের নামে একটি বিলাসবহুল বাংলো রয়েছে ১ কোটি টাকা। প্রতিবেদনে বলা হয়েছে, হরিয়ানার গুরুগ্রামে স্ত্রী সুনিতা কেজরিওয়ালের বাংলো রয়েছে। ২০১০ সালে, তিনি প্রায় ৬০ লক্ষ টাকায় এই সম্পত্তিটি কিনেছিলেন। একটি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, অরবিন্দ কেজরিওয়ালের মাসিক আয় ৮ লাখ টাকা।

অরবিন্দ কেজরিওয়ালের শিক্ষাগত যোগ্যতা:

আমরা আপনাকে বলি যে ৫১ বছর বয়সী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ১৯৮৯ সালে আইআইটি খড়গপুর থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে B.Tech ডিগ্রি নিয়েছেন। তাঁর নির্বাচনী এলাকা চাঁদনী চক। তার স্ত্রী অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী। এটি উল্লেখযোগ্য যে দিল্লির আবগারি নীতি ২০২১-২২-এ কথিত কেলেঙ্কারিতে অর্থ পাচারের তদন্তকারী ইডি এখনও পর্যন্ত সিএম কেজরিওয়ালকে নয়টি সমন জারি করেছে। গত বছরের ২রা নভেম্বর মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের কাছে প্রথম সমন পাঠিয়েছিল ইডি। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পিএমএলএ) অধীনে এই সমন জারি করা হয়েছে।

দিল্লি সরকার কারাগার থেকেই পরিচালিত হবে:

বলা হচ্ছে এই মামলা প্রায় ১০০ কোটি টাকার মদ কেলেঙ্কারির সঙ্গে জড়িত। উল্লেখ্য, দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এবং এএপি রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং ইতিমধ্যেই মদ কেলেঙ্কারিতে কারাগারে রয়েছেন। এখন যেহেতু কেজরিওয়াল ইডির হেফাজতে, আম আদমি পার্টির অতীশি বলেছেন যে কেজরিওয়াল পদত্যাগ করবেন না এবং দিল্লির মুখ্যমন্ত্রী থাকবেন। তিনি জেলে গেলে জেল থেকেই দিল্লির সরকার চালাবেন।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.