Trending News: প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে একটি প্রচারাভিযান টাউন হলে বক্তৃতা করেছেন, দেখুন

Trending News
Trending News

Trending News: ইলন মাস্ক ফিলাডেলফিয়া শহরতলিতে ট্রাম্পের সমর্থনে তার প্রথম একক অনুষ্ঠানের আয়োজন করেছেন

হাইলাইটস:

  • ইলন মাস্ক পেনসিলভানিয়ায় তার প্রথম একক টাউন হল চলাকালীন ২০২০ নির্বাচন সম্পর্কে বেশ কয়েকটি ষড়যন্ত্রের তত্ত্ব প্রচার করেছিলেন
  • এবং তিনি প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার জন্য যুদ্ধক্ষেত্রের রাজ্যের ভোটারদের আহ্বান জানিয়েছিলেন

Trending News: বিলিয়নেয়ার ইলন মাস্ক বৃহস্পতিবার পেনসিলভানিয়া জুড়ে পরিকল্পিত প্রচারণা ইভেন্টের একটি সিরিজের প্রথমটিতে নির্বাচনী জালিয়াতি সম্পর্কে ষড়যন্ত্রের তত্ত্ব প্রচার করেছেন যার অর্থ প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের প্রচারণার সমর্থনে সমাবেশ করা।

ফিলাডেলফিয়ার বাইরের একটি উচ্চ বিদ্যালয়ে আয়োজিত একটি টাউন হলে, মাস্ক মিথ্যা ষড়যন্ত্র তত্ত্বের কথা উল্লেখ করেছেন যে ডোমিনিয়ন ভোটিং সিস্টেম সাম্প্রতিক বছরগুলিতে মার্কিন নির্বাচনে কারচুপির একটি চক্রান্তের অংশ ছিল।

“যখন আপনার কাছে মেইল-ইন ব্যালট থাকে এবং নাগরিকত্বের কোন প্রমাণ না থাকে, তখন প্রতারণা প্রমাণ করা প্রায় অসম্ভব,” তিনি নির্বাচনী জালিয়াতি সম্পর্কে একজন দর্শক সদস্যের প্রশ্নের জবাবে বলেছিলেন।

We’re now on WhatsApp- Click to join

“আমি যা করতে চাই তা হল একটি কম্পিউটার প্রোগ্রামে বিশ্বাস করা,” তিনি বলেছিলেন, মার্কিন নির্বাচনে শুধুমাত্র কাগজের ব্যালট ব্যবহার করা উচিত এমন ধারণা প্রচার করে। ব্রেনান সেন্টার ফর জাস্টিস, একটি প্রগতিশীল অলাভজনক আইন এবং পাবলিক পলিসি ইনস্টিটিউট, দেখেছে যে সাধারণ নির্বাচনে ৯৮% ভোট কাগজের ব্যালটে দেওয়া হবে বলে আশা করা হচ্ছে

একটি বিবৃতিতে, ডোমিনিয়নের একজন মুখপাত্র মাস্কের মন্তব্যের অসংখ্য দিক নিয়ে বিতর্ক করেছেন।

কোম্পানী ব্যাপকভাবে কোনো দাবি প্রত্যাখ্যান করেছে যে তারা নির্বাচনে কারচুপির প্রচেষ্টায় অংশ নিয়েছে। গত বছর, এটি ফক্স নিউজের সাথে $৭৮৭.৫ মিলিয়ন বন্দোবস্ত করেছে এই ধরনের দাবির জন্য মিডিয়া আউটলেটের বিরুদ্ধে তার মানহানির মামলায়।

মাস্কের দাবির বিপরীতে যে ডোমিনিয়নের সফ্টওয়্যারটি শুধুমাত্র অল্প সংখ্যক কাউন্টিতে ব্যবহার করা হয়েছিল, রয়টার্সের একটি ফ্যাক্ট-চেক দেখা গেছে যে ২০২০ সালের নির্বাচনে অন্তত ২৪টি রাজ্যে ডোমিনিয়ন সিস্টেম ব্যবহার করা হয়েছিল।

মাস্কের উপস্থিতি, যা ফিলাডেলফিয়া ফক্স স্টেশন এবং এক্স-এ সরাসরি সম্প্রচার করা হয়েছিল, যখন মাস্ক ট্রাম্পের প্রতি তার সমর্থন বাড়িয়েছে। মাস্ক তার ট্রাম্পপন্থী আমেরিকা PAC-কে প্রায় $৭৫ মিলিয়ন দিয়েছেন, যা তিনি এই বছর প্রতিষ্ঠা করেছেন। দুই সপ্তাহ আগে, তিনি পেনসিলভানিয়ার বাটলারে একটি সমাবেশে মঞ্চে ট্রাম্পের সাথে যোগ দিয়েছিলেন।

মাস্ক তার নিজের এক্স অ্যাকাউন্টকে, ২০০ মিলিয়নেরও বেশি অনুগামী সহ, ট্রাম্প সমর্থনের প্রায় অবিরাম স্ট্রীমে পরিণত করেছেন, যেখানে তিনি বারবার অভিবাসন এবং ভোটার জালিয়াতি সম্পর্কে মিথ্যা দাবি করেছেন।

অধ্যয়ন এবং তদন্তে দেখা গেছে যে মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যাপক ভোটার জালিয়াতির কোন প্রমাণ নেই যখন ভোটার জালিয়াতি ঘটেছে, প্রসিকিউটররা উত্তর ক্যারোলিনায় একটি উচ্চ প্রচারিত জালিয়াতি প্রকল্প সহ অপরাধীদের বিরুদ্ধে সফলভাবে মামলা এনেছে ৷

We’re now on Telegram- Click to join

কস্তুরী প্রায় ১০ মিনিটের জন্য কথা বলেছিলেন যা অফ-দ্য-কাফ মন্তব্য বলে মনে হয়েছিল যা সেন্সরশিপ এবং সরকারী ব্যয় সম্পর্কে উদ্বেগ থেকে শুরু করে দ্বিতীয় সংশোধনী এবং শহরগুলিতে সুরক্ষা, দাবি করে যে শহরগুলি তাদের বাসিন্দাদের জন্য কম নিরাপদ হয়ে উঠেছে। এফবিআই দ্বারা প্রকাশিত সাম্প্রতিকতম তথ্যগুলি পরামর্শ দিয়েছে যে বড় শহরগুলি সহ মার্কিন যুক্তরাষ্ট্রে অপরাধ সাধারণত হ্রাস পাচ্ছে।

মার্কিন-মেক্সিকো সীমান্ত সম্পর্কে বলতে গিয়ে, মাস্ক এটিকে জম্বি মুভি “ওয়ার্ল্ড ওয়ার জেড” এর সাথে তুলনা করেছেন।

Read More- ইয়াহিয়া সিনওয়ার কে ছিলেন? কেন তার মৃত্যু তাৎপর্যপূর্ণ? দেখুন

তারপরে মাস্ক প্রায় ৪০ মিনিটের জন্য প্রশ্ন নিয়েছিলেন, এক পর্যায়ে দর্শকদের একজন সদস্যের সাথে জড়িত ছিলেন যিনি ডেমোক্র্যাটিক মেগাডোনার জর্জ সোরোস সম্পর্কে চিৎকার করছিলেন, যিনি দীর্ঘদিন ধরে ইহুদিবিরোধী ষড়যন্ত্র তত্ত্বের বিষয়। জবাবে, মাস্ক সোরোসকে “দুষ্ট” বলে অভিহিত করেছিলেন এবং বলেছিলেন যে তিনি “সমাজের ফ্যাব্রিক ছিঁড়ে ফেলছেন।”

অন্য একটি প্রশ্নের উত্তরে, মাস্ক একটি ভিত্তিহীন ষড়যন্ত্র তত্ত্বকে ঠেলে দিয়েছেন যে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস একটি অজানা গোষ্ঠী দ্বারা নিয়ন্ত্রিত হচ্ছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.