Best Sports Bikes: ১ লক্ষ টাকা বাজেটের মধ্যে একটি স্পোর্টস বাইকের মজা নিতে চান? আজকে আপনার জন্য কিছু সেরা বিকল্প রইল

Best Sports Bikes
Best Sports Bikes

Best Sports Bikes: ১ লক্ষ থেকে ১.৫ লক্ষ টাকার মধ্যে একটি সেরা স্পোর্টস বাইক কেনার পরিকল্পনা থাকলে এই প্রতিবেদনে চোখ রাখুন

হাইলাইটস:

  • তরুণদের মধ্যে স্পোর্টস বাইকের আলাদা ক্রেজ রয়েছে
  • অনেকে মনে করেন স্পোর্টস বাইকের দাম অনেক বেশি, কিন্তু এখন সেটাও নেই
  • এখন ১ লক্ষ থেকে ১.৫ লক্ষ টাকার মধ্যে নিজের জন্য সেরা স্পোর্টস বাইক কিনতে পারবেন

Best Sports Bike: তরুণদের মধ্যে স্পোর্টস বাইকের আলাদা ক্রেজ রয়েছে। এখন সাধারণ বাইকের পরিবর্তে তরুণরা অ্যাপাচি এবং পালসারের মতো বাইককে বেশি গুরুত্ব দিতে শুরু করেছে। এর পেছনের মূল কারণ এই বাইকের শক্তিশালী ইঞ্জিন এবং স্পোর্টি লুক তাদের আকৃষ্ট করে। এর সাথে এই বাইকগুলিকে দৈনন্দিন ব্যবহারের জন্যও সেরা বলে মনে করা হয়।

We’re now on WhatsApp – Click to join

অনেকে মনে করেন স্পোর্টস বাইকের দাম অনেক বেশি, কিন্তু এখন সেটাও নেই। আপনি যদি ১ লক্ষ থেকে ১.৫ লক্ষ টাকার মধ্যে নিজের জন্য সেরা স্পোর্টস বাইক কেনার পরিকল্পনা করছেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্যই। এখানে আমরা আপনাকে এমন কিছু স্পোর্টস বাইক সম্পর্কে বলতে যাচ্ছি যেগুলি আপনি নিত্যদিনের ব্যবহারে স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে পারেন।

TVS Apache RTR 160 4V

প্রথম স্পোর্টস বাইক হল TVS Apache RTR 160 4V। এই TVS বাইকের এক্স-শোরুম মূল্য ১ লাখ ২৬ হাজার টাকা। এটিতে একটি 16cc সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন রয়েছে যা 17.4 bhp শক্তি এবং 14.73 এর পিক টর্ক জেনারেট করে। TVS Apache RTR 160 4V-তে সেগমেন্ট-ফার্স্ট র‍্যাম এয়ার কুলিং বৈশিষ্ট্য রয়েছে যা ইঞ্জিন থেকে উৎপন্ন তাপকে প্রায় ১০ ডিগ্রি কমিয়ে দেয়। অয়েল-কুলিং সহ, এই বাইকটি Fi-এ 114 kmph এবং Carb ভেরিয়েন্টে 113 kmph এর সর্বোচ্চ গতি অর্জন করতে সক্ষম।

Read more:- একটি বড় এবং বিলাসবহুল গাড়ি কিনতে চাইছেন, জেনে নিন ভারতে বিক্রি হওয়া বিলাসবহুল MPV-গুলির মধ্যে কোনটি সেরা?

Bajaj Pulsar NS160 

আপনার জন্য দ্বিতীয় সেরা বিকল্পটি হল Bajaj Pulsar NS160, যার প্রারম্ভিক মূল্য ১ লক্ষ ২৪ হাজার টাকা। এই বাইকটিতে রয়েছে 160 cc টুইন স্পার্ক। Bajaj Pulsar NS160 সরাসরি TVS Apache RTR 160 4V, Hero Xtreme 160R 4V, Yamaha FZ-S Fi v3.0 এবং Suzuki Gixxer-এর সাথে প্রতিযোগিতা করে। এই বাইকের সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন 17 bhp শক্তি এবং 14.6 Nm পিক টর্ক জেনারেট করে।

We’re now on Telegram – Click to join

Yamaha FZ-S FI V4

এই দুটি বাইক ছাড়াও, আপনার কাছে তৃতীয় বড় বিকল্পটি হল Yamaha FZ-S FI V4, যার এক্স-শোরুম মূল্য ১ লাখ ১৪ হাজার ৯০০ টাকা। এই মোটরসাইকেলের বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম (TCS), পিছনের ডিস্ক ব্রেক সহ সামনের অংশে সিঙ্গেল চ্যানেল ABS, মাল্টি-ফাংশনাল LCD ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, LED হেডলাইট, টায়ার হাগিং রিয়ার মাডগার্ড, লোয়ার ইঞ্জিন গার্ড এবং ব্লুটুথ সক্ষম ওয়াই-কানেক্ট অ্যাপ সহ পাওয়া যায়।

গাড়ি এবং বাইক সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.