Taiwanese President Lai Ching-te: ‘চীন গণতন্ত্রের হুমকি দিচ্ছে, শান্তি বিঘ্নিত করার চেষ্টা করছে’ তাইওয়ানের বিরল বিস্ফোরণ ঘটেছে

Taiwanese President Lai Ching-te
Taiwanese President Lai Ching-te

Taiwanese President Lai Ching-te: তাইওয়ান ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে চীনের স্বৈরাচারী প্রকৃতিকে স্বীকার করতে এবং গণতন্ত্র রক্ষা করার জন্য বিশ্বকে আহ্বান জানিয়েছে

হাইলাইটস:

  • তাইওয়ানের বিরল বিস্ফোরণ যা প্রেসিডেন্ট লাই চিং-তে নিজেই তার জাতীয় দিবসের ভাষণে বলেছিলেন
  • রাষ্ট্রপতি আরও বলেন, চীন তাইওয়ানের গণতন্ত্র এবং বর্তমান স্থিতিশীলতার জন্য হুমকি দিচ্ছে
  • এশিয়া, বিশ্ব এবং সারা বিশ্ব থেকে ব্রেকিং নিউজ এবং শীর্ষ শিরোনাম সহ টাইমস নাউ-এ লাইভ সর্বশেষ খবর পান

Taiwanese President Lai Ching-te: তাইওয়ান বিশ্বের কাছে “চীনের স্বৈরাচারী এবং সম্প্রসারণবাদী প্রকৃতিকে স্বীকৃতি দেওয়ার” এবং “স্বাধীনতা ও গণতন্ত্রের মূল্যবোধ” রক্ষা করার পাশাপাশি “নিয়ম-ভিত্তিক আন্তর্জাতিক শৃঙ্খলা রক্ষা করার” জন্য আবেদন করেছে।

Read more – মোদি MAGA কে দেশি উৎসাহ দিতে অস্বীকার করেন, ট্রাম্পকে বাদ দেন এবং মিটিং এড়িয়ে যান, আরও জানতে বিস্তারিত পড়ুন

এটি একটি স্পষ্ট, দ্ব্যর্থহীন বার্তা এবং তাইওয়ানের বিরল বিস্ফোরণ যা প্রেসিডেন্ট লাই চিং-তে নিজেই তার জাতীয় দিবসের ভাষণে বলেছিলেন যে চীন সামরিক মহড়ার মাধ্যমে তাইওয়ানের জনগণকে ভয় দেখাতে বদ্ধপরিকর এবং একতরফাভাবে শান্তি ও স্থিতিশীলতা ব্যাহত করার চেষ্টা করছে।

রাষ্ট্রপতি আরও বলেন, চীন তাইওয়ানের গণতন্ত্র এবং বর্তমান স্থিতিশীলতার জন্য হুমকি দিচ্ছে। বর্তমানে, চীন বলেছে যে তাইওয়ান তার অংশ, যেমন ভারতও তাইপেইয়ের সাথে অর্থনৈতিক সম্পর্ক জোরদার করেছে।

We’re now on WhatsApp – Click to join

গোলমালের কারণ হল পিপলস লিবারেশন আর্মির জয়েন্ট সোর্ড-২০৪বি, একটি সামরিক মহড়া, যা তাইওয়ান বলেছে যে নিয়ম-ভিত্তিক আন্তর্জাতিক ব্যবস্থাকে চ্যালেঞ্জ করেছে এবং আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতাকে ক্ষুণ্ন করেছে। তাইওয়ান চীনকে অবিলম্বে মহড়া বন্ধ করতে বলেছে।

তাইপেইতে প্রতিনিধি পরিষদের তৎকালীন স্পিকার ন্যান্সি পেলোসি সহ গুরুত্বপূর্ণ আমেরিকান কর্মকর্তাদের হোস্ট করার জন্য চীন তাইওয়ানের প্রতি ক্ষিপ্ত। মার্কিন যুক্তরাষ্ট্র তাইওয়ানকে একটি স্বাধীন দেশ হিসাবে স্বীকৃতি দেয় না তবে বিশ্ব বাণিজ্য সংস্থার মতো কিছু সংস্থায় এটি গ্রহণ করে।

We’re now on Telegram – Click to join

এশিয়া, বিশ্ব এবং সারা বিশ্ব থেকে ব্রেকিং নিউজ এবং শীর্ষ শিরোনাম সহ টাইমস নাউ-এ লাইভ সর্বশেষ খবর পান।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.