Prasad Of Tirupati Temple: প্রসাদে পশুর চর্বি? ‘প্রাণ প্রতিষ্ঠা’-এর দিন তিরুপতি রাম মন্দিরে ঘটল মর্মান্তিক ঘটনা

Prasad Of Tirupati Temple
Prasad Of Tirupati Temple

Prasad Of Tirupati Temple: এই অপরাধের জন্য দোষীদের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থার দাবি করেছেন তিরুপতি মন্দির সংস্থা

হাইলাইটস:

  • শুক্রবার, অযোধ্যার রাম মন্দিরে প্রসাদ বিতরণ করা হয়েছিল
  • এবং ‘প্রসাদ’ লাড্ডু তৈরির জন্য ব্যবহৃত ঘিতে পাওয়া যায় “পশুর চর্বি”
  • তিরুপতি মন্দির সংস্থা সরবরাহকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা শুরু করেছে

Prasad Of Tirupati Temple: সংবাদ সংস্থা জানিয়েছে, শুক্রবার, অযোধ্যা মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস বলেছেন, তিরুপতি মন্দিরের ‘প্রসাদ’ এই বছরের শুরুতে অযোধ্যার রাম মন্দিরে বিতরণ করা হয়েছিল।

প্রধান পুরোহিত আরও নিশ্চিত করেছেন যে তিরুপতি মন্দির থেকে ৩০০ কেজি ‘প্রসাদ’ গত জানুয়ারিতে অযোধ্যায় রাম মন্দিরের প্রাণ প্রতিস্থা বা অভিষেক অনুষ্ঠানের সময় ভক্তদের মধ্যে বিতরণ করা হয়েছিল।

তিরুপতি মন্দিরের ‘প্রসাদ’ (লাড্ডু) চন্দ্রবাবু নাইডুর নেতৃত্বাধীন রাজ্য সরকার দাবি করার পরে যে লাড্ডু তৈরির জন্য ব্যবহৃত ঘিতে “পশুর চর্বি” ব্যবহার করা হয়েছিল তা ব্যাপক বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছে।

We’re now on WhatsApp- Click to join

শুক্রবার, অযোধ্যা মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস ঘিতে “পশুর চর্বি” ব্যবহার করার অভিযোগে ক্ষোভ প্রকাশ করেছেন।

“প্রসাদে পশুর চর্বি মেশানো থাকলে তা ক্ষমার অযোগ্য। এর সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত,” সত্যেন্দ্র দাস বলেছেন।

অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত আরও একটি তদন্তকারী সংস্থার কাছে অভিযোগের তদন্ত দাবি করেছেন।

We’re now on Telegram- Click to join

বৈষ্ণব সাধু এবং ভক্তরা রসুন এবং পেঁয়াজও ব্যবহার করেন না। এমন প্রেক্ষাপটে নৈবেদ্যে চর্বির ব্যবহার খুবই দুঃখজনক। এটি হিন্দু বিশ্বাসের উপহাস,” পিটিআই দ্বারা দাসকে উদ্ধৃত করা হয়েছে।

“একটি প্রধান সংস্থার এটি তদন্ত করা উচিত, এবং দোষী সাব্যস্ত ব্যক্তিদের ব্যবস্থা নেওয়া উচিত,” যোগ করেছেন।

২০১৯ থেকে ২০২৪ সালের মধ্যে, প্রাক্তন অন্ধ্রের মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি যখনই দিল্লিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মন্দির থেকে লাড্ডু উপহার দিয়েছিলেন।

বুধবার অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর অভিযোগের পর বিতর্ক শুরু হয় যে তার পূর্বসূরি জগন মোহন রেড্ডি লাড্ডুতে নিম্নমানের উপাদান এবং পশুর চর্বি ব্যবহারের অনুমতি দিয়েছিলেন।

গুজরাটের একটি ল্যাব রিপোর্টের উদ্ধৃতি দিয়ে, নাইডুর দল ঘি-টিতে “গরুর মাংস”, “লার্ড” (শুয়োরের চর্বি সম্পর্কিত) এবং মাছের তেলের উপস্থিতি দাবি করেছে।

অন্ধ্রের মুখ্যমন্ত্রী তার পূর্বসূরি জগন মোহন রেড্ডির বিরুদ্ধে লাড্ডুতে নিম্নমানের উপাদান এবং পশুর চর্বি ব্যবহারের অনুমতি দেওয়ার অভিযোগ করেছেন। রেড্ডি, তার পক্ষ থেকে, অভিযোগগুলি অস্বীকার করেছেন, বলেছেন যে তারা একটি বিমুখী কৌশল ছিল।

কেন্দ্রও পদার্পণ করেছে এবং অন্ধ্রপ্রদেশ সরকারের কাছ থেকে উপাদানগুলির উপর একটি প্রতিবেদন দাবি করেছে।

Read More- নিউইয়র্কে BAPS স্বামীনারায়ণ মন্দির ভাংচুর! ভারতীয় কনস্যুলেট অপরাধীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা বলেছেন যে তিনি অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর সাথে কথা বলেছেন এবং অভিযোগের রিপোর্ট চেয়েছেন।

“আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি সম্পর্কে জানতে পেরেছি। আমি আজ চন্দ্রবাবু নাইডুর সাথে কথা বলেছি এবং তাকে উপলব্ধ প্রতিবেদনটি শেয়ার করতে বলেছি যাতে আমরা এটি পরীক্ষা করতে পারি। আমি রাষ্ট্রীয় নিয়ন্ত্রকদের সাথেও কথা বলব এবং তাদের মতামত নেব। প্রতিবেদনটি পরীক্ষা করা হবে এবং FSSAI-এর অধীনে আইনি কাঠামো এবং প্রবিধানের মধ্যে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে,” নাড্ডা বলেছেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.