Weather Update: আচমকাই আবহাওয়ার ঘোর বদল! আবহাওয়ার এই বদলে ভিজবে কী কলকাতা? দেখুন আবহাওয়ার নতুন আপডেট

Weather Update
Weather Update

Weather Update: আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জেলায় জেলায়, তবে এই চরা রোদ থেকে কখন স্বস্তি মিলবে দক্ষিণবঙ্গে?

হাইলাইটস:

  • দক্ষিণবঙ্গের আকাশে আবহাওয়ার বিরাট বদল
  • আজ ভারী বৃষ্টিপাত হতে পারে এই ৫ জেলায়
  • বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে একাধিক জেলায়

Weather Update: দক্ষিণবঙ্গে কয়েকদিন ধরেই বৃষ্টি কমেছে। রোদ ঝলমলে আকাশ। তাপমাত্রাও বেড়েছে। যদিও কিছু জেলায় এখনও বৃষ্টি চলছে। এরই মাঝে এল দুর্যোগের খবর। আবহাওয়া দপ্তর সূত্রে, সপ্তাহান্তে ফের বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে।

We’re now on WhatsApp- Click to join

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আবহাওয়া দপ্তর অনুযায়ী, আজ তেমনভাবে ভারী বৃষ্টি হবে না দক্ষিণবঙ্গের কোনো জেলাতেই। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দুই চব্বিশ পরগনায় ভারী বৃষ্টিও হতে পারে। ৫ই সেপ্টেম্বর থেকে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে বুধবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়তে পারে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সপ্তাহান্তে ভিজবে একাধিক জেলা। আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

We’re now on Telegram- Click to join

কাল বজ্রবিদ্যুতের পূর্বাভাস রয়েছে, দুই ২৪ পরগনা, পুরুলিয়া, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম এবং নদিয়া জেলায়। বুধবার অর্থাৎ আজ কলকাতা সংলগ্ন এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। দু এক জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে এবং বজ্রবিদ্যুতের সম্ভাবনাও রয়েছে। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে।

Read More- মহারাষ্ট্রে অতি ভারী বৃষ্টির ফলে মুম্বাইতে যানবাহন চলাচলে আঘাত হয়েছে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুনেতে ৩ জন নিহত হয়েছেন

আবহাওয়া সূত্রে আজ থেকে বৃষ্টি বাড়তে পারে উত্তরের জেলাগুলিতে। বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে। পাশাপাশি বজ্রবিদ্যুতেরও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিংয়ে। হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি চলবে সর্বত্রই।

এইরকম আরও আবহাওয়ার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.