Trending News: ইসরায়েলি জঙ্গি বিমানের কারণে বৈরুতে আতঙ্ক, বিস্তারিত জানুন

Trending News
Trending News

Trending News: বৈরুতের বাদারো জেলায় হঠাৎই বিশৃঙ্খলা দেখা দেয়, পুরো খবরটি পড়ুন

হাইলাইটস:

  • ইসরায়েলে হিজবুল্লাহর হামলা
  • ইসরায়েলের যুদ্ধবিমান আবারও লেবাননের রাজধানীতে হামলা চালিয়েছে
  • বিকট শব্দের কারণে বাসিন্দারা বারান্দায় দাঁড়িয়ে প্লেন উড়তে দেখে

Trending News: ইসরায়েলি যুদ্ধবিমানগুলি মঙ্গলবার লেবাননের রাজধানী বৈরুতের উপর পড়ে, লেবাননের হিজবুল্লাহর প্রধান একটি ঠিকানা দেওয়ার কয়েক মিনিট আগে বিকট শব্দের কারণে বাসিন্দারা কাঁচ ভেঙে যাওয়া এড়াতে তাদের জানালা খুলতে বা তাদের বারান্দায় দাঁড়িয়ে প্লেন উড়তে দেখে। ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।

We’re now on WhatsApp- Click to join

রাজধানীর দক্ষিণ শহরতলিতে, হিজবুল্লাহর একটি শক্তিশালী ঘাঁটি, লেবাননের সশস্ত্র গোষ্ঠীর সদস্য এবং সমর্থকরা ইসরায়েলের একজন সিনিয়র সামরিক কমান্ডারকে হত্যার এক সপ্তাহের বার্ষিকী উপলক্ষে তার নেতার একটি টেলিভিশন ভাষণ দেখতে জড়ো হয়েছিল।

তিনি শুরু করার সাথে সাথে সাইয়েদ হাসান নাসরাল্লাহ বলেছিলেন যে বুমের উদ্দেশ্য ছিল স্মৃতিসৌধের জন্য জড়ো হওয়া ব্যক্তিদের উত্তেজিত করার জন্য।

যে হামলায় কমান্ডার ফুয়াদ শুকরকে হত্যা করা হয়েছিল তা ছিল গাজা যুদ্ধের সমান্তরালে হিজবুল্লাহ এবং ইসরায়েলি সেনাবাহিনীর মধ্যে ১০ মাসের শত্রুতার মধ্যে ইসরায়েল দ্বিতীয়বার দক্ষিণ শহরতলিতে আঘাত করেছিল।

হিজবুল্লাহ এর আগে মঙ্গলবার বলেছিল যে তারা উত্তর ইসরায়েলের একরের কাছে দুটি সামরিক স্থানে আক্রমণকারী ড্রোনের একটি ঝাঁক শুরু করেছে এবং অন্য জায়গায় একটি ইসরায়েলি সামরিক গাড়িতেও হামলা করেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে বেশ কয়েকটি শত্রু ড্রোন লেবানন থেকে ক্রসিং শনাক্ত করা হয়েছে এবং একটিকে আটক করা হয়েছে।

We’re now on Telegram- Click to join

ইসরায়েলি চিকিৎসা কর্মকর্তারা জানিয়েছেন, উপকূলীয় শহর নাহারিয়ার দক্ষিণে সাতজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে, একজনের অবস্থা আশঙ্কাজনক।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে প্রাথমিক তদন্তে ইঙ্গিত দেওয়া হয়েছে যে আঘাতগুলি একটি ইন্টারসেপ্টর দ্বারা সৃষ্ট হয়েছিল যা “লক্ষ্য মিস করে মাটিতে আঘাত করেছিল, এতে বেশ কিছু বেসামরিক লোক আহত হয়েছিল।” এটি বলেছে যে ঘটনাটি এখনও পর্যালোচনাধীন রয়েছে।

রয়টার্সের সাংবাদিকরা নাহারিয়ার বাইরে একটি প্রধান সড়কে একটি বাস স্টপের কাছে একটি প্রভাবের স্থান দেখেছেন।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে যে একরের চারপাশে সাইরেন বাজছিল, তবে এটি একটি মিথ্যা অ্যালার্ম হিসাবে পরিণত হয়েছিল। এটি বলেছে যে তাদের বিমান বাহিনী দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর দুটি স্থাপনায় আঘাত করেছে।

শুকরের হত্যার প্রতিশোধ নিতে হিজবুল্লাহর প্রতিশ্রুতি এবং ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের প্রধানকে গত সপ্তাহে তেহরানে হত্যার জবাব দেওয়ার জন্য মধ্যপ্রাচ্য পূর্ণাঙ্গ যুদ্ধে নামতে পারে বলে আশঙ্কা বাড়ছে।

Read More- মারাত্মক বিক্ষোভে ৯৮ জন নিহত হওয়ার পর অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি, ভারতীয়দের সতর্ক থাকার পরামর্শ

হিজবুল্লাহর একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে যে “কমান্ডার ফুয়াদ শুকরের হত্যার প্রতিক্রিয়া এখনও আসেনি”।

এর আগে মঙ্গলবার, সীমান্তের প্রায় ৩০ কিলোমিটার (১৯ মাইল) উত্তরে লেবাননের শহর মায়ফাদুনের একটি বাড়িতে হামলায় চার হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়, চিকিৎসক এবং একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.