Drinks to Lose Belly Fat: দিনের পর দিন মধ্যপ্রদেশ বেড়েই চলেছে আপনার? এই ৫টি পানীয় নিয়মিত পান করে কমিয়ে ফেলুন ভুঁড়ি

Drinks to Lose Belly Fat: পুজোর আগেই ভুঁড়ি কমিয়ে ফেলতে চাইলে অবশ্যই এই ৫টি পানীয় নিয়মিত পান করুন

হাইলাইটস:

  • অনেকেই বাড়তে থাকা ভুঁড়ি নিয়ে চিন্তায় রয়েছেন
  • পুজোর আগে সেই ভুঁড়ি কমিয়ে ফেলতে চাইছেন
  • কয়েকটি বিশেষ পানীয় নিয়মিত খেতে পারলেই ভুঁড়ি কমিয়ে ফেলা সম্ভব

Drinks to Lose Belly Fat: সামনেই বাঙালির শ্রেষ্ঠ উৎসব। আর পুজো মানেই ট্রেন্ডিং পোশাক। কিন্তু তার আগে মধ্যপ্রদেশের মেদ কমাতে না পারেন, তাহলে তো পুরোটাই বৃথা। তাই সময় থাকতে ভুঁড়ি কমানোর কাজে লেগে পড়ুন।

কিন্তু বললেই তো আর ভুঁড়ি কমে যাবে না। বরং মধ্যপ্রদেশের মেদ গলাতে চাইলে শরীরচর্চা ও ডায়েটের মেলবন্ধন ঘটাতে হবে। পাশাপাশি খাদ্য তালিকায় যোগ করতে হবে এমন কিছু পানীয় যা মেদ ঝরানোর কাজে সিদ্ধহস্ত। তাই আর দেরি না করে জেনে নেওয়া যাক, এমনই ৫ ড্রিংকস সম্পর্কে যা ‘বেলি ফ্যাট’ কমানোর কাজে সিদ্ধহস্ত।

১. জিরের জলের জুড়ি মেলা ভার

প্রতিদিন জিরের জল খেলে দেহে বিপাকের হার বেড়ে যায়। ফলে মেদ গলতে সময় লাগে না। এছাড়াও প্রত্যহ সকালে জিরে জলপান করলে তেমন একটা খিদেও পায় না। আর কম খেলে যে ওজন এবং ভুঁড়ি দুইই কমবে।

২. মৌরি জল খান নিয়মিত

মৌরির জলে রয়েছে ডাউরেটিক্স প্রপার্টিজ। শরীরকে ডিটক্স করার কাজে এই উপাদান সিদ্ধহস্ত। গবেষণায় প্রমাণিত যে, নিয়মিত সকালে মৌরি জলপান করলেই পেটের মেদ কমতে সময় লাগে না।

৩. জোয়ান জল খাওয়া চাই

জোয়ানে রয়েছে এমন কিছু উপাদান যা বিপাকের হার বাড়িয়ে দেওয়ার কাজে সিদ্ধহস্ত। তাই তো পুজোর আগেই পেটের মেদ কমানোর জন্য জোয়ান খাওয়া মাস্ট।

৪. লেবু জলের প্রতি ভরসা রাখুন

ওজন কমানোর কাজে লেবুজল একাই একশো। তাই কম সময়ের মধ্যে ভুঁড়ি কমানোর ইচ্ছে থাকলে লেবু জলের প্রতিই আস্থা রাখুন। এক্ষেত্রে গরম জলে একটা গোটা পাতিলেবুর রস মিশিয়ে পান করুন। এতেই মেটাবলিজম রেট বাড়বে। ফলে ওজনও কমতে খুব তাড়াতাড়ি।

৫. গ্রিন টি-এর উপর ভরসা রাখুন

গ্রিন টি-তে রয়েছে ক্যাটেচিনস নামক একটি উপাদান যা ওজন কমানোর কাজে সিদ্ধহস্ত। তাই পুজোর আগেই ভুঁড়ি কমাতে চাইলে রোজ অন্তত ২ কাপ গ্রিন টি খেতেই হবে।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.