Snow Fall In Summer In India: এপ্রিল-মে মাসে স্নোফলের মজা পেতে চাইলে এখনি এই জায়গাগুলিতে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করুন

Snow Fall In Summer In India: এই গরমে ঠান্ডার দেশে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? আপনার জন্য রইল কয়েকটি বেস্ট জায়গার নাম

 

হাইলাইটস:

  • সিকিম একটি অত্যন্ত সুন্দর এবং কম ভিড়মুক্ত স্থান
  • অমরনাথ হিন্দুদের একটি পবিত্র স্থান, যা কাশ্মীরের কর্পীন ঘাটিতে অবস্থিত
  • দ্রাস জম্মু-কাশ্মীরের শেষ ও সবচেয়ে ঠাণ্ডা হিল স্টেশন

Snow Fall In Summer In India: গরমেতে স্কুল বন্ধ থাকে এবং এই সময়ে মা-বাবা ঘুরতে যাওয়ার প্ল্যান করেন। গরমেতে সবাই ঠান্ডা জায়গায় যেতে ইচ্ছুক হয়। উত্তরাখন্ড এবং হিমাচলের পাহাড়ি স্থান দিল্লি এনসিআরে থাকা লোকদের জন্য বিশেষ আকর্ষণ হয়ে ওঠে। যখনই কেউ ঠান্ডা জায়গায় যেতে প্ল্যান করে তখন মনের ভিতরে শুধুমাত্র সিমলা, মুসৌরি এবং অন্যান্য পাহাড়ি স্থান মনে আসে। এই পাহাড়ি স্থানে এত ভিড় হয় যে আপনি শান্তির কোন ক্ষণও উপভোগ করতে পারবেন না। এই অবস্থায় আমরা আপনাকে একটি এমন পাহাড়ি স্থানের সম্পর্কে জানাচ্ছি যেখানে এপ্রিল এবং মে মাসেও আপনাকে জ্যাকেট পরে যেতে হবে। এখানে আপনি এপ্রিল এবং মে মাসে স্নোফল দেখতে পাবেন।

যাত্রীদের জন্য এটি আরামদায়ক এবং শান্তির স্থান

সিকিম, উত্তর-পূর্বের সবচেয়ে পরিচিত পাহাড়ি স্থান হিসেবে পরিচিত। সিকিম একটি অত্যন্ত সুন্দর এবং কম ভিড়মুক্ত স্থান। এখানে আপনি পর্যটন স্থলে খুব কম লোক দেখতে পাবেন। এটি প্রাকৃতিক সৌন্দর্যের আবর্তে অবস্থিত খুব শুদ্ধ রাজ্য। গ্যাংটক, সিকিমের রাজধানীতে ঘোরার অনেক স্থান আছে।

We’re now on WhatsApp – Click to join

অমরনাথ

অমরনাথ হিন্দুদের একটি পবিত্র স্থান, যা কাশ্মীরের কর্পীন ঘাটিতে অবস্থিত। এটি ১২,৭৫৬ ফুট উচ্চতায় অবস্থিত। অমরনাথের গুহা বছরের বেশিরভাগ সময় বরফে আবৃত থাকে তবে মে থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে এর প্রবাহন করা হয়। অমরনাথ যাত্রা খুব সহজ নয়। তবে প্রতিবছর হাজার হাজার ভোলানাথের ভক্ত এখানে আসেন। অমরনাথ যাত্রা রোমাঞ্চপূর্ণ এবং উৎসাহপূর্ন হলেও এখানে পুরো বছর ঠান্ডা থাকে। ঠান্ডা উপভোগ করতে আপনি এখানে যেতে পারেন।

গরমেতেও বরফ ভর্তি থাকে 

গাঙ্গটোক থেকে ৩ ঘণ্টা দূরে যাওয়ায় আপনি নাথুলাপাস দেখতে পারেন। এখানে একদিকে বহল নদী এবং অন্যদিকে বরফে আবৃত পাহাড় দেখলে আপনার মন উৎসাহে ভরে যাবে। নাথুলাপাসে যাওয়ায় আপনার দৃশ্যমান পাহাড়ী দৃশ্য দেখাবে। ছাঙ্গু ঝিল পার করার সময় আপনি বরফে আবৃত সাদা পাহাড় দেখতে পাবেন। ঊর্ধ্বমুখী হয়ে যখন আপনি উপস্থিত হবেন, তখন আপনার চারদিকে বরফে পর্যাপ্ত হবে। এখানে অনেকবার স্নোফল হতে পারে। মে মাসেও নাথুলা পাসে স্নোফল হয়। আপনি এখানে স্নোফল উপভোগ করতে পারেন।

দ্রাস

দ্রাস জম্মু-কাশ্মীরের শেষ ও সবচেয়ে ঠাণ্ডা হিল স্টেশন। এটি সমুদ্র স্তর থেকে ১০,৭৬০ ফুট উচ্চতায় অবস্থিত। এটি খুবই ঠাণ্ডা একটি স্থান। এখানে মে-জুন মাসেও তাপমাত্রা কেবলমাত্র ২২ ডিগ্রি সেলসিয়াস থাকে। আপনাকে বলা যাবে যে, দ্রাস গরম মৌসুমে একটি প্রসিদ্ধ পর্যটন গন্তব্য যেখানে মানুষ গরমের দিনে বরফ দেখতে যান। এই বছরে গরমের সময়ে দ্রাসে ঘুরতে যাওয়ার প্ল্যান করুন।

এইরকম ভ্রমণ সম্পর্কিত বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.