Increase Internet Speed: কেন ইন্টারনেটে বাধা আসে এবং এর স্পীড কীভাবে বাড়ানো যাবে, এই প্রবেদনটির দ্বারা জেনে নিন

Increase Internet Speed: আপনার ইন্টারনেট কি খুব আস্তে চলছে? ইন্টারনেটের স্পিড বাড়ানোর জন্য আপনার জন্য রইল কিছু টিপ্স

হাইলাইটস:

  • যদি আপনি ক্যাশ ডিলিট না করেন, তবে এটির প্রভাবে সরাসরি ইন্টারনেট স্পীডে প্রভাব পড়ে
  • যদি ইন্টারনেট গতি আস্তে হয়ে যায়, তবে ফোনের সেটিংস রিসেট করুন
  • যদি ইন্টারনেট কাজ না করে, তবে লোকেশন পরিবর্তন করুন

Increase Internet Speed: ফোনে ইন্টারনেট বেশ আস্তে হলে কাজের সময়ে অনেক সমস্যা হয়ে যায়। যখন স্পীড আস্তে থাকে, তখন মনে হয় যে সব কাজ থেমে যায়। ফোনে যদি ইন্টারনেট না থাকে, তবে এটি শুধুমাত্র একটি ফিচার ফোন হয়ে থাকে। তাই এটি গুরুত্বপূর্ণ যে এটির সাথে দ্রুত ইন্টারনেট থাকে। রকেট স্পীড অর্জনের জন্য আপনাকে কিছু সেটিং পরিবর্তন করতে হবে। চলুন জানা যাক কীভাবে স্পীড বাড়ানো যায়। যখন আপনার নেটওয়ার্কে কম লোক থাকে, তখন WiFi এবং সেলুলার সংযোগের স্পীড বেশি হয়। যদি অনেক ডিভাইস ব্যান্ডউইথ ব্যবহার করে, তবে আপনার নেটওয়ার্ক সংযোগের স্পীড আস্তে হতে পারে।

ইন্টারনেটে অবরোধ কেন ঘটে

যদি আপনি ক্যাশ ডিলিট না করেন, তবে এটির প্রভাবে সরাসরি ইন্টারনেট স্পীডে প্রভাব পড়ে। কারণ এটি ফোনের বহু স্টোরেজ প্রদান করে। ক্যাশের প্রভাবে ইন্টারনেট গতি অনেক আস্তে হয়, যার ফলে আপনি খুব আবেগে পড়ে যান। তবে যদি সময়ে সময়ে ক্যাশ ডিলিট করেন, তবে এই সমস্যা খুব কমে যাবে। ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপগুলি যখন আপনি একেকটা সময়ে একেকটা অ্যাপ ব্যবহার করেন, তখন সম্ভাবনা অনেক বেশি যে ইন্টারনেট গতি আস্তে হয়। কারণ ব্যাকগ্রাউন্ডে চলা অ্যাপগুলি নেটওয়ার্ক ব্যবহার করে।

কিভাবে বাড়বে ইন্টারনেট স্পীড

১. যদি ইন্টারনেট গতি আস্তে হয়ে যায়, তবে ফোনের সেটিংস রিসেট করুন, যাতে ইন্সট্যান্টলি ইন্টারনেট গতি বাড়ে।

২. ফোন পুনরারম্ভ করলেও ইন্টারনেট স্পীডে পার্থক্য পড়ে। ইন্টারনেট গতি কম হলে তাৎক্ষণিকভাবে ফোন পুনরারম্ভ করুন এবং ফোনকে এয়ারপ্লেন মোডে রাখুন।

We’re now on WhatsApp – Click to join

৩. কিছু মিনিট পর ইন্টারনেট চালু হবে। যদি ইন্টারনেট কাজ না করে, তবে লোকেশন পরিবর্তন করুন।

৪. যেহেতু নেটওয়ার্ক ভালো হতে পারে, আপনি এমন একটি স্থানে যান যেখানে নেটওয়ার্ক আছে। এই সাথে, আপনি যে অ্যাপগুলি ব্যবহার না করেন বা ব্যবহার খুব কম করেন, তাদের অপ্রয়োজনীয় করে ফেলতে পারেন।

অ্যাপগুলি বন্ধ করুন

আধুনিক স্মার্টফোনগুলি বিশেষ প্রসেসর সহ আসে। একাধিক অ্যাপ দ্রুততায় কাজ করা সহজ। অ্যাপগুলি ব্যবহার করতে সময়ের সাথে অত্যন্ত সহজ হতে পারে, কিন্তু এতে অনেক অ্যাপ স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে চালু থাকে। এর ফলে ইন্টারনেট স্পিডের ক্ষতি হয়। অ্যাপগুলি বন্ধ করে আপনি উত্তম স্পিড উপভোগ করতে পারেন।

অটো আপডেট বন্ধ করুন

অ্যাপ আপডেটের জন্য ইন্টারনেটের স্পিড কমে যায়। স্মার্টফোনের ব্যাকগ্রাউন্ডে অটো আপডেট চলতে থাকে। এটির সেরা সমাধান হলো স্মার্টফোনের অটো আপডেট বন্ধ করা। প্রয়োজনে অ্যাপগুলি আপডেট করুন। এটি করে ইন্টারনেটের স্পিড বাড়তে পারে।

অন্য ব্রাউজার বা লাইট ভার্সন চেষ্টা করুন

ইন্টারনেট স্পিডের উন্নতি পেতে অন্য ব্রাউজার বা ব্রাউজারের লাইট ভার্সন ব্যবহার করা যেতে পারে। লাইট ভার্সন ডেটা ব্যবহার সংক্রান্ত খরচ কমাতে সাহায্য করে। কাজে যেতে লাইট ভার্সনে কম ডেটা প্রয়োজন হয়। অনেক জনপ্রিয় ব্রাউজারের লাইট ভার্সন উপলব্ধ, যেগুলি ব্যবহার করা যেতে পারে।

টেক দুনিয়া বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.