5.5G Phone: এবার সরাসরি স্যাটেলাইটের মাধ্যমে করা যাবে ফোনকল! লঞ্চ হল 5.5G Technology যুক্ত স্মার্টফোন

5.5G Phone: বাজারে এলো 5G-Advanced অর্থাৎ 5.5G Technology সহ স্মার্টফোন

হাইলাইটস:

  • 5G Phone হিসাবে লঞ্চ হয়েছে ZTE Axon 60 Ultra
  • এই ফোনের মাধ্যমে একই সঙ্গে cellular এবং satellite উভয় নেটওয়ার্ক ব্যবহার করা যাবে
  • ডেটা সিকিউরিটির দিক থেকে এই ফোন অত্যন্ত নিরাপদ

5.5G Phone: বর্তমানে ভারতে প্রায় সব রেঞ্জেই 5G ফোন লঞ্চ হয়ে চলেছে। তবে এবার বাজারে এলো এই সুপার ফাস্ট ইন্টারনেট স্পীডের টেকনোলজির অ্যাডভান্স ভার্সন। এই 5G-Advanced অর্থাৎ 5.5G Technology সহ স্মার্টফোন লঞ্চ হয়েছে। আজকের প্রতিবেদনে এই বিষয়ে বিস্তারিত জানানো হল।

5.5G ফোনের ফিচার্স

চীন 5.5G Phone হিসাবে লঞ্চ হয়েছে ZTE Axon 60 Ultra। এই ফোনে dual satellite connectivity দেওয়া হয়েছে, যার ফলে এই ফোনের মাধ্যমে কোনও সিম নেটওয়ার্ক ছাড়াও কল ও ম্যাসেজ করা যাবে। চীনে এই ফোনটি Tiantong satellite system এর সাথে কানেক্টেড এবং এই ফোনের মাধ্যমে স্যাটেলাইট কানেক্টিভিটি ব্যাবহার করেই কল এবং ম্যাসেজ করা যায়।

We’re now on WhatsApp – Click to join

5.5G ফোনে রয়েছে multi-antenna switching algorithm ফিচার। যার সাহায্যে এই ফোনটি একই সঙ্গে cellular এবং satellite উভয় নেটওয়ার্ক ব্যবহার করতে সক্ষম। এই উভয় নেটওয়ার্ক এক সাথে ব্যাবহারের ফলে অত্যন্ত দ্রুত গতিতে ডেটা ট্রান্সমিট করা সম্ভব। এর ফলে লো লেটেন্সি পাওয়া যায় এবং লো নেটওয়ার্ক এরিয়াতেও ফুল কভারেজ মিলবে।

এই 5.5G ফোনে 10Gbps Download Speed পাওয়া যায় এবং 1Gbps Upload Speed পাওয়া যাবে।

এই 5G-Advanced অর্থাৎ 5.5G ফোন dual-system architecture-এ বানানো হয়েছে, যার ফলে যে কোনো অ্যাপকে অত্যন্ত লিমিটেড অ্যাক্সেস দেবে। তাই ইউজার এবং ডেটা সিকিউরিটির দিক থেকে এই ফোন অত্যন্ত নিরাপদ।

ZTE Axon 60 Ultra: ফোনের স্পেসিফিকেশন দেখে নিন

• এই 5.5G Technology যুক্ত ZTE Axon 60 Ultra ফোনে 6.78 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে, যা 1220 পিক্সেল রেজোলিউশন যুক্ত। ফোনের স্ক্রিন পাঞ্চ হোল স্টাইলের এবং ওএলইডি প্যানেল দিয়ে তৈরি এবং 120Hz রিফ্রেশ রেট দিতে পারে।

• ZTE Axon 60 Ultra ফোনে Qualcomm Snapdragon 8 Gen 2 Octa-core প্রসেসর দেওয়া হয়েছে। এই 5.5G ফোনে LPDDR5X RAM এবং UFS 4.0 storage রয়েছে।

• এই ফোনে ডুয়েল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এতে OIS ফিচার সহ 50MP প্রাইমারি সেন্সর এবং 50MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যোগ করা হয়েছে। পাশাপাশি ZTE Axon 60 Ultra ফোনের ফ্রন্ট প্যানেলে 50MP সেলফি ক্যামেরা রয়েছে।

• পাওয়ার ব্যাকআপের দিক থেকে এই ফোনে 80 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত 6,000 mAh ব্যাটারি রয়েছে।

এইরকম আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.