ICC T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ১৫ বাছাই করে নিল বিসিসিআই, কারা জায়গা পেলেন? রইল টিম লিস্ট

ICC T20 World Cup 2024: টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই

 

হাইলাইটস:

  • জুনে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • বিশ্বকাপের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড
  • দলে রয়েছে একাধিক চমক, দেখে নিন

ICC T20 World Cup 2024: জুনে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। সমস্ত জল্পনার অবসান। বিশ্বকাপের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। আইপিএলের ম্যাচ চলাকালীনই রোহিত শর্মার সঙ্গে কথা বলেছিলেন নির্বাচন কমিটির প্রধান অজিত আগরকর৷ এদিন আহমেদাবাদে আইটিসি নর্মদাতে বিসিসিআই সেক্রেটারি জয় শাহের সঙ্গে বৈঠকে বসেছিলেন৷ সেখানেই এই ১৫ জনের দলের নামে সিলমোহর পড়ে৷ ভারতীয় দলে রয়েছে একঝাঁক চমক। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) পারফরম্যান্সকে যে গুরুত্ব দেওয়া হয়েছে, তা দল বাছাইয়েই পরিষ্কার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ আগেই জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তবে ভাইস ক্যাপ্টেন নিয়ে দু-জনের মধ্যে লড়াই ছিল। হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পন্থ। একদিনের বিশ্বকাপে ভারতের চতুর্থ ম্যাচেই চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া। তাঁকে আর ভারতীয় দলের হয়ে গত কয়েক মাস দেখা যায়নি। ডিওয়াই পাটিল ঘরোয়া টি-টোয়েন্টি লিগ খেলে আইপিএলের প্রস্তুতি সারেন হার্দিক।

চলতি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। দলকে নেতৃত্ব দেওয়া হোক কিংবা ব্যক্তিগত পারফরম্যান্স, কোনওটাতেই সেই ভাবে ভরসা দিতে পারছেন না তিনি। বিশ্বকাপে অবশ্য তাঁর উপরই ভরসা রেখেছে বোর্ড।

Read more – https://bangla.oneworldnews.com/sports/t20-world-cup-2024-are-hardik-pandya-and-shubman-gill

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জোর জল্পনা ছিল উইকেট কিপারের জায়গা নিয়ে। অনেকেই দৌড়ে ছিলেন। ২০২২ সালের ডিসেম্বরে গুরুতর দুর্ঘটনার কবলে পড়েন ঋষভ পন্থ। তারপর আইপিএল দিয়েই প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছে তাঁর। আইপিএলে বেশ ভরসা দিচ্ছেন দিল্লি ক্যাপিটালস ক্যাপ্টেন। তেমনই ঈশান কিষাণ ও জীতেশ শর্মাও উইকেট কিপারের দৌড়ে ছিলেন। পন্থের অনুপস্থিতিতে ভারতের টি-টোয়েন্টি দলে এই দু-জন উইকেট কিপারকেই দেখা গিয়েছিল। তবে তাঁদের ছাপিয়ে আইপিএলে বিধ্বংসী পারফর্ম করা সঞ্জু স্যামসনকে দ্বিতীয় কিপার হিসেবে স্কোয়াডে রাখল বোর্ড। কিপিংয়ে প্রথম পছন্দ নিঃসন্দেহে ঋষভ পন্থ। দলে জায়গা পেলেন না লোকেশ রাহুল।

India T20 World Cup 2024 Squad

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেট কিপার), সঞ্জু স্যামসন (উইকেট কিপার), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাডেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ।

রিসার্ভে রয়েছেন: শুভমন গিল, রিঙ্কু সিং, খলিল আহমেদ এবং আবেশ খান।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।