T20 World Cup 2024: হার্দিক পান্ডিয়া ও শুভমান গিল কি বাদ টি-২০ বিশ্বকাপ থেকে? কারা পূরণ করবে সেই জায়গা!

T20 World Cup 2024: আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচে শিবম দুবের ভালো বোলিং পারফরমেন্স কিছুটা হলেও চিন্তা কমিয়েছে নির্বাচকদের

 

হাইলাইটস:

  •  আফগানিস্তানের বিরুদ্ধে পরপর দুটি ম্যাচে দাপুটে জয় পেয়েছে ভারত
  •  সেই সঙ্গে টি-২০ বিশ্বকাপের আগে দুটি বিষয় নিয়ে চিন্তাও অনেকটা কমল ভারতীয় টিম ম্যানেজমেন্টের
  •  আবার অনেকেই মনে করছেন যদি গিলের ব্যাটে রান না আসে তবে তাঁর জায়গা টি-২০ বিশ্বকাপে যশস্বী নিয়ে নিতে পারেন

ICC T20 World Cup 2024: আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ২ ম্যাচে দলের তরুণ অলরাউন্ডার শিবম দুবের দাপুটে ব্যাটিং ও ভালো বোলিং পারফরমেন্স কিছুটা হলেও চিন্তা কমিয়েছে ভারতীয় নির্বাচকদের। কারণ ওডিআই বিশ্বকাপ থেকে চোটের কারণে দলের বাইরে হার্দাক পান্ডিয়া। এখনও তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। শোনা যাচ্ছে আসন্ন আইপিএল থেকে মাঠে ফিরবেন তিনি। তবে তা এখনও নিশ্চিৎ নয়। ফলে টি-২০ বিশ্বকাপে হার্দিককে দলে পাওয়া নিয়ে এখনও কোনও সবুজ সংকেত মেলেনি। তার আগে শিবম দুবের এমন বিধ্বংসী পারফরম্যান্সে চিন্তা কমেছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

We’re now on WhatsApp – Click to join

আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০-তে ৪০ বলে ৬০ রানের মারকাটারি ইনিংস খেলেন শিবম দুবে। বোলিংয়ে ২ ওভারে ৯ রান দিয়ে তুলে নেন ১টি উইকেট। দ্বিতীয় ম্যাচেও ৩২ বলে ৬৩ রানের বিধ্বংসী ইনিংস খেলার পাশাপাশি একটি উইকেট নেন শিবম দুবে। এই পারফরম্যান্সের পর বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার বিষয়ে আশাবাদী দুবেও।

অপরদিকে, ২০২৩ সালটা ব্যাট হাতে অনবদ্য পারফরমেন্স করছেন অপর তরুণ ওপেনার শুভমান গিল। তবে ২০২৪-এর শুরুটা ততটা ভাল হয়নি গিলের। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে বড় রান পাননি। দ্বিতীয় ম্যাচে গিলের পরিবর্তে খেলানো হয় যশস্বী জয়সওয়ালকে। ৩৪ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। এছাড়াও সীমিক সুযোগে বারবারই নিজেকে প্রমাণ করেছেন ভারতের এই তরুণ বাঁহাতি ব্যাটার। ফলে আইপিএলেও যদি গিলের ব্যাটে রান না আসে তাহলে তাঁর জায়গা টি-২০ বিশ্বকাপে যশস্বী নিয়ে নিতে পারে বলে মনে করছেন অনেকেই।

তবে শুভমান গিল ও হার্দিক পান্ডিয়া দলে নিজেদের যোগ্যতা দীর্ঘ দিন ধরে প্রমাণ করে এসেছেন। বিগত দেড় বছর ধরে টি-২০ ক্রিকেটে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক। গিলকেও ভবিষ্যতে জাতীয় দলের অধিনায়ক হিসেবে ভাবা হচ্ছে। ফলে চোট কিংবা সাময়ীক অফ ফর্মের কারণে তাদের বিশ্বকাপ থেকে বাদ দেওয়া হতে পারে বলে মনে করছেন না ক্রিকেট বিশেষজ্ঞরা।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer