Rinku Singh: জাতীয় দলে তড়িঘড়ি ডাক, ধর্মশালা টেস্টে অভিষেক করছেন রিঙ্কু সিং?

Rinku Singh: ভারতীয় দলে ডাক পড়ল রিঙ্কু সিং-এর, ধর্মশালায় দলের সঙ্গে রয়েছেন তিনি

 

হাইলাইটস:

  • সূত্রের খবর টি-২০ বিশ্বকাপের জন্য ফটোশ্যুট করছেন রিঙ্কু
  • সেই ফটোশ্যুটের জন্যই ডাকা হয়েছে তাঁকে
  • অর্থাৎ টি-২০ বিশ্বকাপে যে রিঙ্কু খেলছেন এটাই ধরে এগোচ্ছেন অনেক ক্রিকেট সমর্থক

Rinku Singh: ধর্মশালায় পঞ্চম টেস্টের প্রস্তুতি শুরু করেছে ভারত। অনন্ত আম্বানির প্রাক বিবাহ অনুষ্ঠান শেষ করে টিম ইন্ডিয়ার ক্যাম্পে যোগ দিয়েছে রোহিত শর্মা। মাঠে নেমেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে পিচ নিয়ে বৈঠক করেছেন তিনি। তবে প্রাকৃতিক সমস্যা বাদ দিলে ধরমশালা টেস্টে ভারতীয় স্কোয়াড নিয়ে রয়েছে চিন্তা। টেস্টে দল কী হবে সেই নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যায়নি। কারণ রজত পতিদারের ফর্মে না থাকা। এই পরিস্থিতিতে ভারতীয় দলে তড়িঘড়ি ডাকা হল রিঙ্কু সিংকে।

We’re now on WhatsApp – Click to join

গত সোমবার পুরো দলের প্রস্তুতি না থাকলেও নির্বাচিত কিছু প্লেয়ার প্রস্তুতি সারলেন। জুন মাসে আসন্ন টি-২০ বিশ্বকাপে যেই প্লেয়াররা সুযোগ পেতে পারেন তাঁরাই প্রস্তুতি সারলেন এবং ধরমশালায় তাঁদের ফটোশ্যুটও হল। তাই এই জন্যই দলে এমন কিছু খেলোয়াড় এসেছেন যারা এবারের টেস্ট দলের সদস্য নন। তারই মধ্যে একজন হলেন রিঙ্কু সিং।

ওডিআই ও টি-২০ তে সুযোগ পেলেও টেস্ট দলে সুযোগ পাননি রিঙ্কু। তিনি জাতীয় দলের জার্সিতে গায়ে যতগুলো ম্যাচ খেলেছেন সবকটিতেই দাগ কেটেছেন তিনি। গত বছর অগাস্টে রিঙ্কু আয়ারল্যান্ড সিরিজে অভিষেক করেন। এরপর থেকে তিনি জাতীয় দলে নিজের জায়গা পাকা করেছেন। চাপের মুহূর্তে ম্যাচ ফিনিশ করার দক্ষতা তাঁকে বাকিদের থেকে আলাদা করেছে। তাই লোয়ার অর্ডার ব্যাটার হিসেবে রিঙ্কু আদর্শ টিম ইন্ডিয়াতে। ফলে যদি তাঁকে টি-২০ বিশ্বকাপে সুযোগ দেওয়া হয় তাতে অবাক হওয়ার কিছু নেই।

যদিও টি-২০ বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করার জন্য IPL-এর দিকে তাকিয়ে রয়েছে বিসিসিআই কর্তারা, তবে কিছু প্লেয়ারের ক্ষেত্রে তা এগিয়ে আনার চেষ্টা করছে বোর্ড। অর্থাৎ, IPL-এ তাঁদের পারফরম্যান্স না দেখেই বিশ্বকাপের দলে তাঁদের ভেবেছে বোর্ড। সেখানেই রয়েছে রিঙ্কু সিংয়ের নাম। টি-২০ বিশ্বকাপে রিঙ্কু সিংয়ের এই সুযোগ পাওয়ার ইঙ্গিত তাঁকে মানসিক দিক থেকে চাঙ্গা রাখবে।

টি-২০ বিশ্বকাপে সুযোগের জন্য ভারতীয় টেস্ট দলে এখন একাধিক বিকল্প আছে। যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল থেকে শুরু করে দেবদত্ত পাড্ডিকলরা রয়েছেন। সবথেকে বড় বিষয় হল এঁরা সবাই-ই ওপেন করতে পারেন। সেদিন থেকে দেখতে গেলে রিঙ্কু সিং লোয়ার অর্ডার ব্যাটার। তিনি ম্যাচ ফিনিশ করেন। ফলে তাঁর সুযোগের সম্ভবনা বেশি রয়েছে। হার্দিক বা শিবম দুবের মতো প্লেয়ারের বিকল্প থাকলেও কমপ্লিট ফিনিশার কিন্তু রিঙ্কুই।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.