IPL 2024 MI vs RR: যশস্বীর শতরান ও সন্দীপের ৫ উইকেটের সৌজন্যে মুম্বই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে হারাল রাজস্থান রয়্যালস

IPL 2024 MI vs RR: মুম্বই ইন্ডিয়ান্সকে হেলায় হারিয়ে প্লে অফের দোরগোড়ায় পৌছে গেল রাজস্থান

 

হাইলাইটস:

  • ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে মুম্বই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস
  • ১৮.৪ ওভারের মাথায় মুম্বাইয়ের দেওয়া ১৮০ রানের লক্ষ্যে পৌঁছে যায় রাজস্থান
  • এই ম্যাচেই আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের রেকর্ড গড়েন যুজবেন্দ্র চাহল

IPL 2024 MI vs RR: আইপিএল ২০২৪-এ যেন অপ্রতিরোধ্য হয়ে উঠছে রাজস্থান রয়্যালস। এবার মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে প্লে অফের আরও সামনে পৌছে গেল রাজস্থান। যশস্বী জয়সওয়ালের ঝোড়ো শতরান ও সন্দীপ শর্মার ঝুলিতে ৫ উইকেট, ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে মুম্বই ইন্ডিয়ান্সকে ৯ উইকেটে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের প্রথম স্থান আরও পোক্ত করল সঞ্জু স্যামসনের দল।

ম্যাচে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেয় মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ইনিংসের শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে মুম্বাই। মিডিল অর্ডারে তিলক বর্মার লড়াকু ৬৫ রান ও নেহাল ওয়াধেরার ৪৯ রানের ইনিংসের দৌলতে সম্মানজনক স্কোরে পৌঁছোয় মুম্বই। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৯ রান করে মুম্বই ইন্ডিয়ান্স। দুরন্ত বোলিং করে একাই ৫ উইকেট শিকার করেন রাজস্থানের সন্দীপ শর্মা। সেই সঙ্গে একই ম্যাচে আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে ২০০ উইকেটের মাইলস্টোন ছুঁয়ে ফেললেন তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহল।

We’re now on WhatsApp – Click to join

লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের হয়ে দুরন্ত শুরু করেন ওপেনার যশস্বী জয়সওয়াল ও দস বাটলার জুটি। মারকাটারি ব্যাটিং করে অর্ধশতরানের পার্টনারশিপ গড়েন দুই ব্যাটার। এই মরশুমে প্রথম চেনা ছন্দে দেখা যায় জয়সওয়ালকে। ওপেনিং জুটিতে ৮ ওভারে ৭৪ রান করে রাজস্থান। ৩৫ রান করে ফেরেন বাটলার। তবে নিজের ইনিংস চালিয়ে যান যশস্বী জয়লওয়াল। ব্যক্তিগত অর্ধশতরান পূরণ করেন ভারতের এই বাঁ-হাতি তরুণ তুর্কি।

যশস্বীকে যোগ্য সঙ্গত দেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। মুম্বইয়ের কোনও বোলারই কালকের ম্যাচের এই জুটি ভাঙতে সমর্থ হয়নি। ঠান্ডা মাথায় সঞ্জু ইনিংস চালিয়ে যান। যশস্বী তাঁর আক্রমণাত্মক ব্যাটিং জারি রাখেন এবং শতরান পূরণ করেন। যশস্বী-সঞ্জু জুটি শতরানের পার্টনারশিপও করেন। ১৮.৪ ওভারের মাথায় রাজস্থানকে জয়ের লক্ষ্যে পৌছে দেয় যশস্বী-স্যামসন জুটি। ৯টি চার ও ৭টি ছয়ের সাহায্যে ৬০ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন যশস্বী। ২৮ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন সঞ্জু স্যামসন।

আইপিএল সংক্রান্ত সমস্ত তথ্য পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।