Indian Cricket Team: T20 বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়া সফর, ২০২৪ সালে ভারতীয় ক্রিকেট দলের সময়সূচী কেমন হবে তা এখানে

Indian Cricket Team: ২০২৪ সালে ভারতীয় ক্রিকেট দলের সময়সূচী জানুন

হাইলাইটস:

  • ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালে অশান্তি অনুভব করবে বলে আশা করা হচ্ছে৷
  • ভারতীয় ক্রিকেট দলের ব্যস্ত সফরসূচী তাদের উৎসাহ এবং গতিশীলতাকে পরীক্ষা করবে, কারণ তারা অস্ট্রেলিয়ার কঠিন সফর এবং তীব্র প্রতিযোগিতামূলক T20 বিশ্বকাপে অংশগ্রহণ করবে৷
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতীয় ক্রিকেট দলের বছরের প্রথম টুর্নামেন্ট।

Indian Cricket Team: ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালে অশান্তি অনুভব করবে বলে আশা করা হচ্ছে৷ ভারতীয় ক্রিকেট দলের ব্যস্ত সফরসূচী তাদের উৎসাহ এবং গতিশীলতাকে পরীক্ষা করবে, কারণ তারা অস্ট্রেলিয়ার কঠিন সফর এবং তীব্র প্রতিযোগিতামূলক T20 বিশ্বকাপে অংশগ্রহণ করবে৷

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ:

টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতীয় ক্রিকেট দলের বছরের প্রথম টুর্নামেন্ট। টি-টোয়েন্টি সিরিজ সব জায়গার ক্রিকেট ভক্তদের স্বপ্ন বোঝে। একটি গতিশীল ভারতীয় ক্রিকেট দল যেখানে প্রতিষ্ঠিত খেলোয়াড় এবং নতুন প্রতিভা উভয়ই প্রত্যাশা বাড়ায়।

We’re now on Whatsapp – Click to join

শুক্রবার ICC T20 বিশ্বকাপ ২০২৪ খেলার সময়সূচী প্রকাশ করা হয়েছে। ১লা জুন উদ্বোধনী খেলা এবং ২৯শে জুন বার্বাডোসে শেষ খেলা। ৯ই জুন নিউইয়র্কে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের খেলার কথা রয়েছে।

অস্ট্রেলিয়ায় ক্রিকেট টুর্নামেন্ট:

এই বছর, ভারতীয় ক্রিকেট দল – পুরুষ এবং মহিলা উভয়ই – অসংখ্য হোম এবং অ্যাওয়ে সিরিজে অংশগ্রহণ করবে৷ তবুও, এই বছর অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ উভয় ক্রিকেট দলের জন্যই প্রাধান্য পাবে।

২০১৩ সালে ভারতীয় পুরুষ ক্রিকেট দল আইসিসি ট্রফি জিতেছিল। নির্ণায়ক ম্যাচে এমএস ধোনির নেতৃত্বাধীন ক্রিকেট স্কোয়াডের কাছে ইংল্যান্ড পরাজিত হয়েছিল এবং তারা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ঘরে তুলেছিল। মহিলাদের স্কোয়াডের কথা বলতে গেলে, ওডিআই এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেওয়া সত্ত্বেও তারা এখনও আইসিসি ট্রফি জিততে পারেনি।

দক্ষিণ আফ্রিকার বর্তমান টেস্ট সিরিজ যেখানে ভারতীয় পুরুষ স্কোয়াড তাদের ২০২৪ সালের অভিযান শুরু করবে। ২০২৩-২৫ ​​সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ম্যাচগুলি অন্তর্ভুক্ত রয়েছে। ভারত ও আফগানিস্তানের মধ্যে একটি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১১ই জানুয়ারি শুরু হবে এবং দলের বছরের প্রথম হোম গেমটি চিহ্নিত হবে।

ভারত ও ইংল্যান্ডের মধ্যে ২৫শে জানুয়ারী থেকে শুরু হওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রেক্ষিতে, জানুয়ারী একটি বিশেষ ব্যস্ত মাস হবে৷

আইপিএল- ২০২৪:

২০২৪ সালে ভারতীয় ক্রিকেটাররা আন্তর্জাতিক সফর ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রতিদ্বন্দ্বিতা করবে। ২০২৪-এর মার্চ থেকে মে-এর মধ্যে—আইপিএল ২০২৪-এর উইন্ডো—ভারতের কোনও নির্ধারিত আন্তর্জাতিক ম্যাচ নেই৷ আইপিএলের পর দলের পরবর্তী গন্তব্য হল আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪, যা জুনে ক্যারিবিয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে।

ভারতের ক্যালেন্ডারে বছরটি শেষ করতে অস্ট্রেলিয়ায় পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ, জুলাই মাসে শ্রীলঙ্কায় সাদা বলের সফর এবং বাংলাদেশ ও নিউজিল্যান্ডের আয়োজক অন্তর্ভুক্ত রয়েছে।

মহিলা ক্রিকেট দলের পারফরম্যান্স ২০২৪:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে বর্তমান একদিনের আন্তর্জাতিক (ওডিআই) সিরিজের সাথে, ভারতীয় মহিলা ক্রিকেট দল ২০২৪ শুরু করবে৷ ক্রীড়াবিদরা ২০২৪ সালের ফেব্রুয়ারি এবং মার্চ মাসে মহিলা প্রিমিয়ার লিগে প্রতিদ্বন্দ্বিতা করবে৷

২০২৪ সালের সেপ্টেম্বরে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নারী দল বাংলাদেশে যাবে। ভারত বছরের শেষ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়ায় যাত্রা করবে।

এইরকম খেলাধুলা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.