India vs England: ব্রিটিশদের যোগ্য জবাব দিল ভারত, বাজবলের তত্ত্বকে উড়িয়ে দিয়ে ১০৬ রানে দ্বিতীয় টেস্ট জিতল টিম ইন্ডিয়া

India vs England: ভারতের হয়ে বোলিংয়ে আগুন ঝরান জসপ্রীত বুমরাহ, ৯ উইকেট নিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হন তিনি

 

হাইলাইটস:

  •  ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরে ভারতীয় দলকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল
  •  বিশাখাপত্তনমে সব হিসেবে সুদে-আসলে বুঝে নিল রোহিতর
  •  ভারতীয় দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন দলের ২ তরুণ ব্যাটার যশ্বী জয়সওয়াল এবং শুভমান গিল

India vs England: হায়দরাবাদ টেস্টে ইংল্যান্ডের কাছে হেরে ভারতীয় দলকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। বিশাখাপত্তনমে সব হিসেবে সুদে-আসলে বুঝে নিল রোহিতরা। বাজবলের তত্ত্বকে উড়িয়ে ১০৬ রানে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাল ভারত।

বিশাখাপত্তনম টেস্টে ভারতীয় দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন দলের ২ তরুণ ব্যাটার যশ্বী জয়সওয়াল এবং শুভমান গিল। প্রথম ইনিংসে যশস্বীর ডাবল সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে গিলের শতরান। ব্যাটিংয়ে এই দুই ব্যাটার ছাড়া কেউ তেমন বড় রান পায়নি।

ভারতের হয়ে বোলিংয়ে আগুন ঝরান জসপ্রীত বুমরাহ। প্রথম ইনিংসে ৬ উইকেট ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন বুমরাহ। ম্যাচে ৯ উইকেটে সেরা ক্রিকেটারও নির্বাচিত হন তিনি। ভারতীয় পেসারের কোনও জবাব ছিল না ইংল্যান্ডের ব্যাটারদের কাছে।

We’re now on WhatsApp – Click to join

ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, ইংল্যান্ডের বাজবল ক্রিকেট তাদের সুফল দিলেও বিশাখাপত্তনম টেস্টে এই বাজবল ক্রিকেটের কারণেই ডুবতে হয়েছে বেন স্টোকসদের। ৩৯৯ রানের টার্গেট নিয়ে ব্রিটিশরা যেভাবে অতিরিক্ত ও অহেতুক আক্রমণাত্মক ক্রিকেটে খেলেছে, তাতেই হারের মুখ দেখতে হয়েছে তাঁদের।

চতুর্থ দিনে নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে শুরু করে ইংল্যান্ডের। কেউই উইকেটে পড়ে থাকার চেষ্টা করেননি। বেন ডাকেট, অলি পোপ, জনি বেয়ারস্টো, বেন ফোকস, টম হার্টলিরা ক্রিজে সেট হয়েও নিজেদের উইকেট কার্যত ছুঁড়ে দিয়ে এসেছেন। তাঁরা একটু ধৈর্য্য দেখালে হয়তো ফলাফল অন্যরকম কিছু হলেও হতে পারত।

তবে হার থেকে শিক্ষা নিয়ে যেভাবে ভারতীয় দল ঘুড়ে দাঁড়াল, তা যথেষ্ট প্রশংসনীয়। দলের ব্যাটিং বিভাগে কিছু খামতি থাকলেও তৃতীয় টেস্টের আগে তা শুধরে নেওয়ার সুযোগ রয়েছে। আগামী ১৫ তারিখ থেকে রাজকোটে সিরিজের তৃতীয় ম্যাচটি খেলা হবে।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.