ICC World Cup 2023: ক্রিকেট দুনিয়ার ‘ফ্যাব ফাইভ’ চলতি ওডিআই বিশ্বকাপে কেমন পারফর্ম করছেন? বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে

ICC World Cup 2023: বর্তমানে ক্রিকেট দুনিয়ার ‘ফ্যাব ফাইভ’ বললে উঠে আসে বিরাট কোহলি, জো রুট, স্টিভ স্মিথ, কেন উইলিয়ামসন এবং বাবর আজমের নাম

 

হাইলাইটস:

  • চলতি বিশ্বকাপে ‘ফ্যাব ফাইভ’ এর পারফরম্যান্স দেখেছেন সকলেই
  • এখনও পর্যন্ত ক্রিকেট জগতের এই ‘ফ্যাব ফাইভ’ বিশ্বকাপে কেমন পারফর্ম করেছেন?
  • বিস্তারিত বিবরণ রইল

ICC World Cup 2023: বর্তমানে ক্রিকেট দুনিয়ার ফ্যাব ফোর বললে উঠে আসে বিরাট কোহলি (Virat Kohli), জো রুট (Joe Root), স্টিভ স্মিথ (Steve Smith) এবং কেন উইলিয়ামসনের (Kane Williamson) নাম। সেই সমীকরণ ভেঙে ক্রিকেট জগতে বিশ্বের ফ্যাব ফাইভের কথাও চলে। তাতে বিরাট, রুট, স্মিথ ও কেনের সঙ্গে থাকেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ইতিমধ্যেই চলতি বিশ্বকাপের (ICC World Cup) ১৫টি ম্যাচ হয়ে গিয়েছে। এই ‘ফ্যাব ফাইভ’ এর পারফরম্যান্স দেখেছেন সকলেই। তাঁদের মধ্যে কার পারফরম্যান্স মনে ধরেছে আপনার? এখনও পর্যন্ত ক্রিকেট জগতের এই ‘ফ্যাব ফাইভ’ বিশ্বকাপে কেমন পারফর্ম করেছেন, তারই বিস্তারিত বিবরণ রইল আজকের বিশেষ প্রতিবেদনে।

শুরু করা যাক বিরাট কোহলিকে দিয়ে। এখনও অবধি এ বারের বিশ্বকাপে ৩টি ম্যাচে খেলে তিনটিতেই জিতেছে মেন ইন ব্লু। কিং কোহলি এই ৩ ম্যাচে করেছেন ১৫৬ রান। গড় ৭৮.০০। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন ৮৫ রান। আফগানিস্তানের বিরুদ্ধে ৫৫ রানে অপরাজিত ছিলেন। এবং পাকিস্তান ম্যাচে ১৬ রান। ফলে এই তিনটি ম্যাচে ২টি হাফসেঞ্চুরি করেছেন বিরাট।

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার জো রুট চলতি বিশ্বকাপে এখনও অবধি তিন ম্যাচে খেলেছেন। তাতে ২টি অর্ধশতরান করেছেন তিনি। তার মধ্যে ১টিতে জিতেছে ইংল্যান্ড আর ২টিতে হেরেছে। এই তিন ম্যাচে রুট করেছেন ১৭০ রান। গড় ৫৬.৬৬। নিউজিল্যান্ড ম্যাচে রুট করেন ৭৭ রান। বাংলাদেশের বিরুদ্ধে করেন ৮২ রান। আফগানদের বিরুদ্ধে রুট করেন ১১ রান। এই মুহূর্তে বিশ্বকাপে মোট রান দেখলে ফ্যাব ফাইভের মধ্যে শীর্ষে জো রুট।

চলতি ওডিআই বিশ্বকাপে এখনও অবধি ৩টি ম্যাচ খেলেছে নিউজিল্যান্ড এবং ৩টি ম্যাচেই জয় লাভ করেছে। কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন অবশ্য ১টি ম্যাচই খেলেছেন। বাংলাদেশের বিরুদ্ধে সেই ম্যাচে কেন ৭৮ রানে অপরাজিত ছিলেন। তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ চলতি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪৬ রান করেছিলেন। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি করেন ১৯ রান। তৃতীয় ম্যাচে স্মিথের ব্যাট চলেনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনি শূন্যে রানে ফেরেন। ফলে আপাতত চলতি বিশ্বকাপে তাঁর সংগ্রহ ৬৫ রান।

এখনও অবধি চলতি বিশ্বকাপে পাক অধিনায়ক বাবর আজম তিনটি ম্যাচে খেলেছেন। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে মাত্র ৫ রান করেন তিনি। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধেও দ্বিতীয় ম্যাচে বাবর করেন মাত্র ১০ রান। অবশ্য তৃতীয় ম্যাচে ভারতের বিরুদ্ধে হাফসেঞ্চুরি করেন বাবর। সব মিলিয়ে তিন ম্যাচে বাবরের সংগ্রহ ৬৫ রান।

ওডিআই বিশ্বকাপ সংক্রান্ত সমস্ত আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.