Hardik Pandya: রোহিত জমানার অবসান ঘটিয়ে এবার মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

Hardik Pandya: মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক এখন হার্দিক পান্ডিয়া

হাইলাইটস:

  • চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত নিল মুম্বই ইন্ডিয়ান্স
  • আইপিএলের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মাকে অধিনায়ক থেকে সরিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স
  • এখন মুম্বই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়া

Hardik Pandya: রোহিত জমানার অবসান ঘটিয়ে রীতিমতো ক্রিকেটপ্রেমীদের চমকে দিয়ে হার্দিক পান্ডিয়াকে নতুন ক্যাপ্টেন ঘোষণা করল মুম্বই ইন্ডিয়ান্স। ২০২৪ মরশুমের জন্য হার্দিকের উপরেই ভরসা রাখতে চাইছে নীতা আম্বানির দল। আইপিএলের ইতিহাস তথা মুম্বাই ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মাকে সরিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স।

We’re now on WhatsApp – Click to join

আইপিএলের প্রথম সারিতেই ছিল এমএস ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস এবং রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসের ইতিহাসে এই দুটি দলই সবচেয়ে বেশি আইপিএলের ট্রফি নিজেদের নামে করেছে। ইতিহাস রচনা করা রোহিতকেই এবার অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়ে নতুন অধিনায়ক হিসাবে হার্দিক পান্ডিয়ার উপরেই আস্থা রাখতে চাইছে মুম্বাই ইন্ডিয়ান্স।

২০২৪ সালের আইপিএল শুরুর আগে থেকে একেরপর এক চমক দিয়ে চলেছে নীতা আম্বানির দল। এবার তারা প্রমাণ দিল কেন হার্দিক পান্ডিয়াকে পুনরায় দলে নেওয়া হয়েছে। কারণ হার্দিক আইপিএল অভিষেক করেছিলেন এই দলেই। প্রথমে গুজরাট টাইটান্স থেকে সোয়্যাপ ডিলে হার্দিক পান্ডিয়াকে দলে নেয়। তারপরেই চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত। সেই সঙ্গে রোহিতকে দেখা যাবে হার্দিকের নেতৃত্বে খেলতে।

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন, ভবিষ্যতের লক্ষ্যেই মুম্বাই ইন্ডিয়ান্স এইরকম সিদ্ধান্ত নিয়েছে। যাতে মুম্বইয়ের ইতিহাসের অন্যতম সফল অধিনায়কের উপস্থিতিতেই নতুনকে বেছে নিয়েছে তারা। এই বিষয়ে মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড মাহেলা জয়বর্ধনে বলেছেন, ‘এটা ঐতিহ্যের একটি অংশ, আমরা আসলে ভবিষ্যতের মুম্বই ইন্ডিয়ান্সকে তৈরি করতে চাই। তাই আমরা ২০২৪ সালের আইপিএলের জন্য হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে ঘোষণা করলাম।’ অর্থাৎ, একথা বলাই যায়, এখন থেকেই ভবিষ্যতের পরিকল্পনা শুরু করে দিল মুম্বই ইন্ডিয়ান্স।

এদিকে রোহিত শর্মার উদ্দেশ্যে মাহেলা জয়বর্ধনে বলেন, ‘আমরা রোহিত শর্মাকে পূর্ণ শ্রদ্ধা জানাচ্ছি, মুম্বই ইন্ডিয়ান্সে ওনার দারুণ নেতৃত্বের জন্য। ২০১৩ সাল থেকে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে রোহিত শর্মার নেতৃত্ব দুর্দান্ত ছিল।’ সুতরাং মুম্বাই চাইছে, রোহিত দলে থাকাকালীনই হার্দিককে অধিনায়ক হিসেবে তৈরি করে দিতে। ঠিক যেমনটা হয়েছিল জাতীয় দলেও। সে সময় অধিনায়কত্ব থেকে সরে গিয়ে ধোনি, বিরাট কোহলিকে তৈরি করেছিলেন নিজে হাতে। এবার সেটাই দেখা যাবে মুুম্বই শিবিরেও।

আইপিএল সংক্রান্ত গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.