Hamza Saleem Dar: ১৪টা চার, ২২টা ছয়, ৪৩ বলে ১৯৩* রানের বিস্ফোরক ইনিংস! হামজা সালিম দার আসলে কে জানেন?

Hamza Saleem Dar: ১৯৩ রানে অপরাজিত থাকার পাশাপাশি T-10 লিগে আরও তিনটে শতরান করেছেন হামজা

 

হাইলাইটস:

  • মাত্র ২৪ বলে সেঞ্চুরি করেন হামজা সালিম দার
  • মহম্মদ ওয়ারিসের এক ওভারে মেরেছেন চারটে ছয়
  • সেই ওভারেই ৪৩ রান দিয়েছেন ওয়ারিস

Hamza Saleem Dar: সময়ের সাথে সাথে বদলাচ্ছে ক্রিকেটের চরিত্র, বাড়ছে গতিও। ছোট ফর্ম্যাট কিন্তু হাওয়া বদলের গল্প শোনাচ্ছে। ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে টি-টেন (T10)। সেই টি-টেনে এ বার বিস্ফোরক ইনিংস খেললেন হামজা সালিম দার নামের এক ক্রিকেটার। European T-10 League-এ কাতালুনিয়া জাগুয়ার বনাম সোহাল হসপিটালটেটের ম্যাচে ঘটল এমন চার-ছয়ের বিস্ফোরণ।

We’re now on WhatsApp – Click to join

মাত্র ৪৩ বলে ১৯৩ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন হামজা। কাতালুনিয়ার ডানহাতি ব্যাটার শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট করছিলেন। ১৯৩ রানের ইনিংসে হামজা মেরেছেন ২২টা ছয় আর ১৪টা চার। মাত্র ২৪ বলে সেঞ্চুরি করেন তিনি। মহম্মদ ওয়ারিসের এক ওভারে চারটে ছয় হাঁকিয়েছেন। ওই ওভারেই ৪৩ রান খেয়েছেন ওয়ারিস। অল্পের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া হয় হামজার। ১৯৩ রান করে অপরাজিত থেকে যান তিনি। তাঁর স্ট্রাইক রেট ছিল ৪৪৯।

২৮ বছরের হামজা স্পেনের জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলেন। ইউরোপিয়ান ক্রিকেট সার্কিটে তিনি অলরাউন্ডার হিসেবেই পরিচিত। ২০২০ সাল থেকে European League-এ খেলছেন হামজা। আগের তিন বছরও ভালো পারফর্ম করেছেন । তবে এ বার সব কিছু ছাপিয়ে গিয়েছেন। ১৯৩*-এর পাশাপাশি আরও তিনটে শতরান করেছেন T-10 League-এ। ইতিমধ্যেই মোট চারটে সেঞ্চুরি ৫টা হাফসেঞ্চুরি সহ মোট ১২৮৮ রান করে ফেলেছেন তিনি। আবার ডানহাতি মিডিয়াম পেসার হামজা বল হাতেও স্বপ্নের ছন্দে রয়েছেন। মোট ৩১টা উইকেট নিয়েছেন তিনি। হামজা বিস্ফোরক ইনিংস খেলার পর প্রতিপক্ষ সোহাল হসপিটালটেটর ইনিংস অল্প রানেই শেষ হয়ে যায়।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.