Mamata-Suvendu in Delhi: শাহের জরুরী তলবে দিল্লিতে শুভেন্দু, ওই একই দিনে ‘এক দেশ এক ভোট’ বৈঠকে দিল্লিতে থাকবেন মুখ্যমন্ত্রী

Mamata-Suvendu in Delhi: একই দিনে দিল্লিতে মমতা-শুভেন্দু, চড়ছে রাজনৈতিক পারদ

 

হাইলাইটস:

  • সপ্তাহের শুরুতেই বঙ্গ রাজনীতির পারদ তুঙ্গে
  • একই দিনে দেশের রাজধানীতে মমতা-শুভেন্দু
  • শাহের জরুরী তলবে গতকালই দিল্লি উড়ে গিয়েছেন শুভেন্দু

Mamata-Suvendu in Delhi: রাজ্যের বকেয়া নিয়ে তৃণমূলের ধর্নার মাঝেই রবিবার রাতে দিল্লি উড়ে গিয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তলবেই নাকি তিনি দিল্লি গিয়েছেন। রাজ্যে বকেয়া আদায় নিয়ে তৃণমূলের আন্দোলনের মাঝেই শুভেন্দুর এই দিল্লি যাত্রা যথেষ্ট জল্পনা বাড়িয়েছে।

We’re now on WhatsApp – Click to join

অন্যদিকে সোমবার সন্ধ্যায় দিল্লি যাবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কারণ মঙ্গলবার ‘এক দেশ এক ভোট’ সংক্রান্ত একটি বৈঠকে তাঁর যোগ দেওয়ার কথা রয়েছে। মুখ্যমন্ত্রী দিল্লি সফরের কথা তৃণমূলের ধর্না মঞ্চ থেকে আগেই জানিয়েছিলেন তিনি। কিন্তু শুভেন্দু অধিকারীর দিল্লি যাওয়ার খবর কিছুটা আচমকা। বঙ্গ বিজেপি সূত্রের খবর, দিল্লির কেন্দ্রীয় নেতৃত্বের জরুরি তলব পেয়েই নাকি তড়িঘড়ি দেশের রাজধানীতে পা রেখেছেন শুভেন্দু অধিকারী।

রবিবার রাত ৮টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে বিমানে দিল্লি উড়ে গেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দলের একাধিক শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা হওয়ারও সম্ভাবনা রয়েছে তাঁর। বিজেপি সূত্রে খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক হতে পারে নন্দীগ্রামের বিজেপি বিধায়কের। লোকসভা ভোটের আগে রাজ্যের বিভিন্ন রাজনৈতিক ইস্যু নিয়ে কোন পথে অবস্থান করবে বঙ্গ বিজেপি, এই বিষয়টি উঠে আসতে পারে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে শুভেন্দুর এই একান্ত বৈঠকে।

এদিকে কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া টাকা না দেওয়ার প্রতিবাদে গত তিনদিন ধরে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে ধর্না অবস্থান করেছে তৃণমূল কংগ্রেস। সেই ধর্না মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী নিজের জানিয়েছিলেন তাঁর দিল্লি সফরের কথা জানিয়েছিলেন। ‘এক দেশ এক ভোট’ সংক্রান্ত একটি বৈঠকে যোগ দিতেই যে তাঁর এই দিল্লি যাত্রা, তাও স্পষ্ট করে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

সুতরাং একই দিনে দেশের রাজধানীতে থাকবেন বাংলার দুই হাই-প্রোফাইল রাজনীতিবিদ। যা নিয়ে তুঙ্গে উঠেছে বঙ্গ রাজনীতি।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.