Mamata Banerjee: লোকসভা ভোটের আগে তৃণমূলের নজরে আদিবাসী সংগঠন, আজ নবান্নে জনজাতি ও কুড়মিদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী

Mamata Banerjee: লোকসভা নির্বাচনের আগে আবারও নজরে আদিবাসী সংগঠন

 

হাইলাইটস:

  • লোকসভা ভোটে আদিবাসী ভোট অনেক বড় ফ্যাক্টর
  • তাই এখন থেকে তৃণমূলের নজরে আদিবাসী সংগঠন
  • আজ নবান্ন সভাঘরে আদিবাসী সংগঠনগুলিকে নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: দিনক্ষণ ঘোষণা না হলেও লোকসভা নির্বাচন যে আর বেশি দেরি নেই, সে কথা বলাই বাহুল্য। এদিকে যেমন বিরোধী শিবির সন্দেশখালির ঘটনা নিয়ে রাজ্যের শাসকদলকে কোনঠাসা করার চেষ্টা করছে। ঠিক তেমনই অন্যদিকে আধার কার্ড ইস্যু নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের মোদী সরকারকে লাগাতার আক্রমণ চালিয়ে যাচ্ছেন।

We’re now on WhatsApp – Click to join

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আধার কার্ড বাতিল সহ একাধিক ইস্যু নিয়ে আজ নবান্ন বৈঠক হতে পারে বলেই সূত্রের খবর। নবান্ন সূত্রে খবর, জঙ্গলমহল সফরের আগেই রাজ্যের আদিবাসী সংগঠনগুলির সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

বিধানসভা হোক বা লোকসভা, ভোটের আগে শাসক-বিরোধী সব শিবিরেরই নজরে থাকে আদিবাসী সংগঠন। রাজ্যের বিভিন্ন আদিবাসী সংগঠনগুলির সঙ্গে বৃহস্পতিবার অর্থাৎ আজ বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেল ৪টে থেকে নবান্ন সভাঘরেই হবে এই বৈঠক। নবান্ন সূত্রে খবর, এই বৈঠকে উপস্থিত থাকবে কুড়মিদের প্রতিনিধি সহ একাধিক সংগঠন।

নবান্ন সভাঘরে সাঁওতাল, মুন্ডা, ভূমিজ, লোধা সহ রাজ্যের বিভিন্ন জনজাতি সংগঠনগুলির প্রতিনিধিদের নিয়ে আজ বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এছাড়া একাধিক কুড়মি সামাজিক সংগঠনের নেতাদেরও আজকের বৈঠকে ডাকা হয়েছে। তবে সংগঠনগুলির সঙ্গে আলাদা আলাদা ভাবে নাকি একসঙ্গে সবাইকে নিয়েই এই বৈঠক হবে, সেটা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। প্রতিটি আদিবাসী সংগঠন থেকে অন্তত দু’জন প্রতিনিধি আজ নবান্নে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.