Mamata Banerjee on 21st July: বৃষ্টিকে তোয়াক্কা না করেই ২১শে জুলাই-এর বক্তব্য রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়, মঞ্চ থেকে সরাসরি ছুঁড়ে দিলেন চব্বিশের লোকসভা নির্বাচনের চ্যালেঞ্জ

Mamata Banerjee on 21st July: ২১শে জুলাই-এর শহীদ মঞ্চ থেকে মণিপুরের জাতিদাঙ্গা ও তার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকারের অবস্থান নিয়ে গর্জে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়

হাইলাইটস:

  • শহীদ সমাবেশ-মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য শেষ হতেই মঞ্চে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তার কিছুক্ষণের মধ্যেই শুরু হয় বৃষ্টি এবং সেই বৃষ্টিকে পরোয়া না করেই মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্য রাখেন
  • গতকাল তাঁর ভাষণে মনিপুরের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে একাধিক বার কটাক্ষ করেন তৃণমূল সুপ্রিমো

Mamata Banerjee on 21st July: গতবছরও ২১শে জুলাই-এর সমাবেশে বৃষ্টিতে চুপচুপে ভিজে বক্তৃতা দিতে দেখা গিয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আর এবারেও শুরু থেকেই বৃষ্টির পূর্বাভাস ছিল। প্রশ্ন উঠেছিল এবারও কী তৃণমূলের শহিদ সমাবেশ-মঞ্চ বৃষ্টিতে ভিজতে চলেছে?

হাওয়া অফিসের সংকেত যা ছিল, বাস্তবে তাই ঘটল। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শেষ হতেই মঞ্চে উঠলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তার কিছুক্ষণেই শুরু হল বৃষ্টি। আর কাকতালীয়ভাবেই গতকাল শহীদ মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণের শুরু আর শেষে বার বার শোনা গেল বৃষ্টির কথা।

“শ্রাবণ মাস, বর্ষাকাল। প্রতিমাস আমাদের ভেজায়।” ২১শে জুলাই-এর ভাষণের শুরুটা ঠিক এই ভাবেই করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। শহীদ মঞ্চ থেকে তিনি বলেন, “এই বৃষ্টিকে আশীর্বাদ ভাবতে পারেন অথবা শহীদের চোখের জল।” এরপরেই জমায়েত দেখে উচ্ছ্বসিত তৃণমূল নেত্রী বলেন, “লক্ষাধিক লোক সমাবেশে ঢুকতে পারেনি। রেড রোডে মাইকে শুনছেন তাঁরা। পঞ্চায়েতে ভাল ফলের জন্য সকলকে অভিনন্দন জানাই৷ শান্তিপূর্ণ ভাবে বোর্ড গঠন করবেন।”

একুশের মহাসভার মঞ্চ থেকে গতকাল একের পর এক ইস্যুতে সোচ্চার হন তৃণমূল নেত্রী। বৃষ্টিকে পরোয়া না করেই খোলা মঞ্চে সম্পূর্ণ ভিজে কখনও গর্জে ওঠেন মণিপুরের দাঙ্গা ও তার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকারের অবস্থান নিয়ে আবার কখনও পশ্চিমবঙ্গ বিরোধী বিজেপি মনোভাব নিয়ে তীব্র কটাক্ষ করেছেন মোদি সরকারকে।

গতকাল ভাষণের শেষ লগ্নেও বৃষ্টির কথা শোনা যায় তৃণমূল সুপ্রিমোর মুখে। মুখে আসা বৃষ্টির জল শাড়ির আঁচল দিয়ে মুছতে মুছতেই ‘মা-মাটি-মানুষের’ নেত্রী সরাসরি চব্বিশের লোকসভা নির্বাচনের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বললেন, “আজকের বৃষ্টিই বলে দিচ্ছে এই ২১ থেকেই হবে ২৪-এর নতুন সৃষ্টি।”

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.