Mamata Banerjee: বিধানসভার বাদল অধিবেশনে মণিপুর প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: গতকাল বিধানসভার অধিবেশন চলাকালীন মোদীকে কটাক্ষ করেন মমতা

হাইলাইটস:

  • রাজ্য বিধানসভার বাদল অধিবেশনে মণিপুর প্রসঙ্গে সুর চড়ান মুখ্যমন্ত্রী
  • মণিপুর ইস্যুতে তিনি তীব্র আক্রমণ করেন কেন্দ্রের মোদী সরকারকে
  • তাঁর দাবি, INDIA জোটই পারবে মণিপুরকে শান্ত করতে

Mamata Banerjee: শুধু সংসদ নয়, রাজ্য বিধানসভার বাদল অধিবেশন চলাকালীনও উঠে আসে মণিপুর প্রসঙ্গ। এবার খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা যায় মণিপুর হিংসার কথা। তিনি বিধানসভা কক্ষে দাঁড়িয়ে কার্যত সুর চড়ান মণিপুর প্রসঙ্গে। তার সাথে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও তীব্র আক্রমণ করেন তিনি।

প্রধানমন্ত্রী নিজে কেন এখনও মণিপুর যাচ্ছেন না সেই প্রশ্নও তোলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘আমি আমার দলের প্রতিনিধিদের পাঠিয়েছিলাম মণিপুরে। তাঁরা নির্যাতিতদের সঙ্গে কথা বলেছেন। মণিপুরকে রক্ষা করাটা আমাদের সাংবিধানিক কর্তব্য। দেশের মধ্যে প্রথম রাজ্য হিসাবে বাংলা প্রস্তাব এনেছে। বাকি বিরোধীদেরও বলবো আনতে।’’

এখানেই তিনি থেমে থাকেননি, তিনি আরও বলেন, “সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর বিবৃতি দেওয়া উচিত। তিনি বিদেশে যেতে পারেন কিন্তু মণিপুরে যেতে পারছেন না।” মুখ্যমন্ত্রীর সাফ দাবি, প্রধানমন্ত্রী যদি মণিপুরে শান্তি ফেরাতে না পারেন তবে INDIA জোটকে দায়িত্ব দিয়ে দিন। তাঁর বক্তব্য, “একমাত্র INDIA জোটই পারবেন মণিপুরে শান্তি ফেরাতে।”

বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেন, “মণিপুর বিষয়টি নিয়ে আলোচনা হলে গঠনমূলক আলোচনা হবে। কারণ দেশ আজ আমাদের দিকেই তাকিয়ে আছে। এখানে কোনও ঝগড়াঝাটির কথা বলা হচ্ছে না। মণিপুর খুবই সংবেদনশীল একটি বিষয়।’’ তিনি জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও তিনি মণিপুর নিয়ে চিঠি লিখেছিলেন। এরই সাথে তিনি কেন্দ্রের মোদী সরকার তথা প্রধানমন্ত্রীকেও তীব্র কটাক্ষ করেন।

এইরকম রাজনৈতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.