CV Ananda Bose: আগামীকালই চোপড়া যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস! দার্জিলিং মেলে কিষাণগঞ্জ হয়ে সড়কপথে যাবেন চোপড়া

CV Ananda Bose: তৃণমূল কংগ্রেসের দাবিকে সমর্থন জানিয়ে, মঙ্গলবার চোপড়া যাচ্ছেন রাজ্যপাল

 

হাইলাইটস:

  • মঙ্গলবারই চোপড়ার উদ্দেশ্যে রওনা দেবেন রাজ্যপাল
  • দিল্লি থেকে সরাসরি কলকাতা ফিরে আজ রাতের ট্রেনেই বিহারের কিষাণগঞ্জ যাবেন তিনি
  • তারপর সরাসরি সড়কপথে পৌঁছে যাবেন চোপড়া

CV Ananda Bose: সন্দেশখালির পর মঙ্গলবার উত্তর দিনাজপুরের চোপড়া যাচ্ছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবন সূত্রে খবর, আজ অর্থাৎ সোমবার দুপুর ১টা ৩০ নাগাদ বিশেষ বিমানে কলকাতা ফিরছেন তিনি। তারপর আজ রাতের দার্জিলিং মেলে বিহারের কিষাণগঞ্জ স্টেশনের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। রাজভবনের বিবৃতিতে এখনও পর্যন্ত তেমনটাই জানানো হয়েছে৷ সবকিছু ঠিক থাকলে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার সকালেই কিষাণগঞ্জ পৌঁছবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সূত্র মারফত জানা যাচ্ছে, বিহারের কিষাণগঞ্জ স্টেশনে নেমে সড়কপথে চোপড়া পৌঁছনোর কথা রয়েছে রাজ্যপালের। মঙ্গলবার সারাদিনই চোপড়ায় থাকার কথা রয়েছে তাঁর৷

আজ, সোমবার রাত ১০টা ০৫ মিনিটের দার্জিলিং মেলে শিয়ালদা থেকে ট্রেনে করে বিহারের কিষাণগঞ্জ যাবেন রাজ্যপাল। রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের দাবি ছিল, রাজ্যপাল যাতে চোপড়া যান। এবার তৃণমূলের দাবি মেনে রাজ্যপাল চোপড়া যাওয়ার সফরসূচি প্রস্তুত করলেন বলেই রাজভবন সূত্রে খবর। বিহারের কিষাণগঞ্জ থেকে সড়ক পথে চোপড়া যেতে সময় লাগবে দেড় ঘণ্টা। তাই জন্যই দার্জিলিং মেলে কিষাণগঞ্জ যাওয়ার সিদ্ধান্ত রাজ্যপালের।

We’re now on WhatsApp – Click to join

গত কয়েকদিন ধরে উত্তর দিনাজপুরের চোপড়ায় শিশুমৃত্যুর ঘটনায় চাপ বাড়াচ্ছিল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তাদের প্রশ্ন ছিল, রাজ্যপাল সন্দেশখালি গেলে, চোপড়া যাবেন না কেন? বারংবার তোলা হচ্ছিল সেই প্রসঙ্গ। এদিকে চোপড়ার চেতনগাছিতে মৃত ৪ শিশুর পরিবারের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শাসকদল তৃণমূল সরাসরি অভিযোগ তুলেছে বিএসএফের উপর।

তবে শুধু সরকার নয়, এই সন্তান হারানো পরিবারদের পাশে দাঁড়াতে আর্থিক সাহায্যের সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেসও। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই পরিস্থিতিতে সন্তানহারা পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহিলা শাখাকেও চোপড়ায় যাওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। তৃণমূল সূত্রে খবর, শীঘ্রই রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে মহিলা তৃণমূল কংগ্রেসের একটি প্রতিনিধি দল চোপড়া হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। জানা যাচ্ছে, তাঁরা ওই ৪ শিশুর পরিবারের সঙ্গে কথা বলবে এবং চোপড়া থেকে ফিরে এসে তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে তার রিপোর্ট দেবে।

এইরকম রাজনৈতিক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.