Want to Shed Some Weight: কিছু ওজন কমাতে চান? খাবারকে দোষারোপ করা বন্ধ করুন এবং কাজ শুরু করুন

Want to Shed Some Weight: নিজের সম্পর্কে ভালো বোধ করুন এবং স্বাস্থ্যকর আপনাকে হাই বলুন

হাইলাইটস:

  • সুন্দর শরীর কে না পছন্দ করে?
  • আপনাকে নিজের সম্পর্কে ইতিবাচক এবং আত্মবিশ্বাসী বোধ করবে।
  • অতিরিক্ত ওজন আপনাকে কম আত্মবিশ্বাসী বোধ করতে পারে এবং এটি আপনাকে রোগের জন্যও ঝুঁকিপূর্ণ করে তোলে।

Want to Shed Some Weight: সুন্দর শরীর কে না পছন্দ করে? এটি আপনাকে নিজের সম্পর্কে ইতিবাচক এবং আত্মবিশ্বাসী বোধ করবে। আপনি যদি একজন ছেলে বা মেয়ে হন তা বিবেচ্য নয় যদি আপনি নিজের সম্পর্কে খুশি না হন, আপনি অনেক মেয়ে/ছেলেদের আকর্ষণ করতে পারবেন না। অতিরিক্ত ওজন আপনাকে কম আত্মবিশ্বাসী বোধ করতে পারে এবং এটি আপনাকে রোগের জন্যও ঝুঁকিপূর্ণ করে তোলে।

নতুন জিম প্রতিদিন খোলা হচ্ছে এবং আপনি যদি দীর্ঘমেয়াদী সদস্যপদ গ্রহণ করেন তবে দুর্দান্ত অফার দিচ্ছে। আপনাকে শুধু মানসিকভাবে নিজেকে প্রস্তুত করতে হবে যে আপনি এটি করতে চান। আপনার অলসদের হত্যা করুন এবং একটি সুন্দর চেহারার জন্য কাজ শুরু করুন। নিজের সম্পর্কে ভালো বোধ করা এই বিশ্বের গুরুত্বপূর্ণ জিনিস। জিমে আঘাত করা আপনাকে সুস্থ করে তুলতে পারে পাশাপাশি এটি আপনার আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলতে পারে।

আপনাকে জাঙ্ক ফুড পুরোপুরি ছেড়ে দিতে হবে না:

কেউ আপনাকে প্রতিটি জাঙ্ক ফুড ত্যাগ করতে বলছে না। আপনি যদি সত্যিই খেতে ভালোবাসেন; আপনার খাবার ত্যাগ করবেন না, শুধু অতিরিক্ত কিছু না খাওয়ার চেষ্টা করুন এবং একটি সুষম খাদ্য গ্রহণ শুরু করুন। আপনি যদি পিজা খাচ্ছেন; একটি কলার জন্যও আপনার পেটে জায়গা তৈরি করার চেষ্টা করুন। এটি একটি পরিকল্পনা অনুযায়ী স্মার্ট খেলা এবং কাজ করা সম্পর্কে।

আকৃতিতে থাকার জন্য আপনাকে প্রতিটি এবং সবকিছু ত্যাগ করতে হবে না। শুধু আপনার মৌলিক অধিকার পেতে। আমরা অতিরিক্ত চর্বি কেটে ফেলা এবং আকারে দেখার কথা বলছি। চিনি এবং লবণ খাওয়া ছেড়ে দেবেন না শুধু মৌলিক বিষয়গুলো ঠিক করুন।

সকালে জিমে যাওয়ার দরকার নেই?

সকালে জিমে যাওয়ার প্রয়োজন নেই; আপনি দেরি করে ঘুমাতে চান… যতক্ষণ না চান ততক্ষণ ঘুমান। তবে নিশ্চিত করুন যে আপনি আপনার বিপাক অনুযায়ী পর্যাপ্ত ক্যালোরি পোড়াতে দিনে কমপক্ষে ১ ঘন্টা ব্যায়াম করছেন। ভারী ওজন তোলার প্রয়োজন নেই। কারাতে, জুম্বা, দৌড়, কার্ডিও, ওয়েট লিফটিং যেকোনো কিছু করুন। দেখুন আপনার জন্য কী কাজ করে, আপনি কীভাবে ক্যালোরি কমাতে সক্ষম?

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.