Summer Hair Care Tips: আপনি কি গরমে চুল মসৃণ এবং উজ্জ্বল করতে চান? তাহলে অবশ্যই এই টিপসগুলি অনুসরণ করুন

Summer Hair Care Tips: মুলেঠি হেয়ার মাস্ক ট্রাই করার সাথে-সাথে ঠান্ডা জলে চুল ধোয়া শুরু করুন, এই টিপসগুলি মেনে চললে আপনার চুল পরার সমস্যা বন্ধ হয়ে যাবে

হাইলাইটস:

  • গরমকালে চুল ধোয়ার আগে সবসময় চুলে তেল লাগান
  • গরমে চুল গুলোকে স্বাস্থ্যকর রাখতে আপনি মুলেঠি হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন
  • গরমের সময়-সময়ে চুল ট্রিম করা অত্যন্ত প্রয়োজনীয়

Summer Hair Care Tips: চুল সবসময় মহিলাদের শরীরের একটি সুন্দর অংশ হিসেবে রয়েছে। যা মহিলাদের সৌন্দর্যে একটি অতীত চাঁদ হিসেবে উজ্জ্বল করে। তাই মহিলারা তাদের চুলের বিশেষ যত্ন নেন। চুলের যত্ন করা উচিত হলেও, গরমকালে চুলের বেশি যত্ন নেওয়া প্রয়োজন। কারণ গরম হাওয়া চুলের প্রাকৃতিক মসৃন ভাব নিয়ে যায়। এছাড়াও, আমাদের ত্বকের নীচে অবস্থিত তেল গ্ল্যান্ড থেকে অধিক সিবাম বের হয়। সিবামের অধিক বেরোনোর ফলে চুলে চুলকালী হয়ে যায়। তবে আপনার চিন্তা করার কোনও প্রয়োজন নেই। আমরা আপনাকে কিছু টিপস দেয়ার চেষ্টা করছি যাতে গরমকালেও আপনার চুল অয়েল-ফ্রি এবং সুন্দর দেখায়।

গরমকালে চুল স্বাস্থ্যকর রাখার পাঁচটি উপায়:

১. হেয়ারওয়াশ করার আগে অয়লিং করুন:

গরমকালে চুল ধোয়ার আগে সবসময় চুলে তেল লাগান। কারণ এটি চুলের কোমল ভাব সমতুল্য বজায় রাখে। এটার পাশাপাশি, এই টিপস সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে চুলকে রক্ষা করতে পারে। স্ক্যাল্পে পুষ্টিকরণ এবং চুল ঝড়নো থেকে বাঁচাতে এটা সাহায্য করতে পারে। তবে চুল থেকে অতিরিক্ত তেল পরিষ্কার করার জন্য ভালো করে হেয়ার ওয়াশ করুন।

২. মুলেঠি হেয়ার মাস্ক ট্রাই করুন:

গরমে চুল গুলোকে স্বাস্থ্যকর রাখতে আপনি মুলেঠি হেয়ার মাস্ক ব্যবহার করতে পারেন। মুলেঠির শোষণশীল গুণ স্ক্যাল্পকে অবশ প্রদান করে, ঘামের কারণে অথবা দাগ করে হওয়া জ্বালা শান্ত করে। মুলেঠি আপনার চুলের জন্য একটি প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে, যা চুলকে নরম এবং স্বাস্থ্যকর রাখতে সাহায্য করে।

৩. সময়-সময়ে চুল ট্রিম করুন:

গরমের সময়-সময়ে চুল ট্রিম করা অত্যন্ত প্রয়োজনীয়। এই ঋতুতে দুধরুবি চুলের সমস্যা প্রতিরোধ করে, যা সূর্যের আলো, খারা জল এবং সুইমিং পুলে থাকা ক্লোরিন রসায়নের কারণে হতে পারে। নিয়মিতভাবে চুল ট্রিম করা চুল পরার সমস্যা কমিয়ে তুলতে সাহায্য করে, যা স্বাস্থ্যকর চুলের উন্নতি করে।

We’re now on WhatsApp – Click to join

৪. শ্যাম্পুর পরে কন্ডিশনার ব্যবহার করুন:

চুলের স্বাস্থ্য বজায় রাখার জন্য কন্ডিশনিং গুরুত্বপূর্ণ। এটি শ্যাফটে নরম ভাব লক্ষ্য করে, ভুমিকা প্রতিরোধ করে এবং মাটি এবং দূষণ থেকে সুরক্ষা প্রদান করে। অনেক পর্যন্ত, সূর্যের আলো থেকেও সুরক্ষা প্রদান করে।

৫. ঠান্ডা জল দিয়ে হেয়ারওয়াশ করুন:

গরম জল আপনার চুলকে রাফ করতে পারে এবং এটি আপনার চুলকে ড্রাই করে ফেলতে পারে। অন্যদিকে, ঠান্ডা জল দিয়ে ধোয়া, কিউটিকালস কে সীল করে এবং আপনার শাফটকে দৃঢ় করে, যাতে আপনার চুল দীর্ঘস্থায়ী হয় এবং সুস্থ থাকে।

৬. হীট স্টাইলিং টুলস থেকে বিরত থাকুন:

গরম মৌসুমে আপনি হীট স্টাইলিং টুল থেকে বিরত থাকতে পারেন। যদি আপনি এটি করেন তবে আপনার চুল অতিরিক্ত তাপ দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে যা চুলকে ভাঙ্গা ও ফ্রিজি করে ফেলে। যদি আপনি গরমেতে অয়েল-ফ্রি এবং সুন্দর চুল চান তবে এই টিপগুলি অবশ্যই অনুসরণ করুন।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.