Filmfare Bangla 2024: এবছর ফিল্মফেয়ার বাংলায় জোড়া মনোনয়ন দেবের, তবে পিছিয়ে নেই জিৎ, প্রসেনজিৎ কিংবা মিঠুন চক্রবর্তী

Filmfare Bangla 2024: এবারের মনোনয়ন তালিকায় রয়েছে একাধিক

 

হাইলাইটস:

  • ২৯শে মার্চ শহর কলকাতায় বসতে চলেছে চাঁদের হাট
  • এবারের ফিল্মফেয়ার বাংলায় থাকছে একাধিক চমক
  • দেখে নিন ফিল্মফেয়ার বাংলার মনোনয়ন তালিকা

Filmfare Bangla 2024: বলিউডের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডের কথা সকলেই জানেন। তবে বেশ কিছু বছর ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে সমান জনপ্রিয়তা অর্জন করেছে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। বিশেষত বিনোদন জগতের সঙ্গে যুক্ত শিল্পীদের স্বীকৃতির উদ্দেশ্যেই আয়োজন করা হয় এই অ্যাওয়ার্ডের। প্রতিবছরের মতো এবছরও শহর কলকাতার বুকে এক পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত হতে চলেছে ফিল্মফেয়ার বাংলা। আগামী ২৯শে মার্চ দিনটিকে বেছে নেওয়া হয়েছে এই অ্যাওয়ার্ডের জন্য।

We’re now on WhatsApp – Click to join

উল্লেখ্য, এবারের মনোনয়ন তালিকায় রয়েছে চমকের পর চমক। সেরা অভিনেতা থেকে শুরু করে সেরা ছবির তালিকায় একেবারে শেয়ানে শেয়ানে টক্কর দিতে দেখা যাবে। জোড়া মনোনয়ন দেবের, তবে কোনও অংশে পিছিয়ে নেই জিৎ, প্রসেনজিৎ কিংবা মিঠুন চক্রবর্তীও।

একঝলকে দেখে নিন ফিল্মফেয়ার বাংলার মনোনয়ন তালিকায়-

সেরা ছবি – 

প্রধান, বাঘাযতীন, রক্তবীজ, দশম অবতার, কাবুলিওয়ালা এবং অর্ধাঙ্গিনী।

সেরা পরিচালক –

অভিজিৎ সেন (প্রধান), অরুণ রায় (বাঘাযতীন), নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায় (রক্তবীজ), সৃজিত মুখোপাধ্যায় (দশম অবতার), কৌশিক গঙ্গোপাধ্যায় (অর্ধ্বাঙ্গিনী), অতনু ঘোষ (শেষ পাতা) এবং সুমন ঘোষ (কাবুলিওয়ালা)।

সেরা নতুন অভিনেত্রী –

সৌমিতৃষা কুণ্ডু (প্রধান), তাসনিয়া ফারিন (আরও এক পৃথিবী) এবং শ্রীজা দত্ত (বাঘা যতীন)।

সেরা ছবি (ক্রিটিক) –

শহরের উষ্ণতম দিনে, মায়ার জঞ্জাল, শেষপাতা, পালান এবং নীহারিকা।

সেরা অভিনেতা –

দেব, জিৎ, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী এবং পরমব্রত চট্টোপাধ্যায়।

সেরা অভিনেতা (ক্রিটিক) – 

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী, অঞ্জন দত্ত, শিলাজিৎ মজুমদার, ঋত্বিক চক্রবর্তী এবং সুব্রত দত্ত।

সেরা অভিনেত্রী –

কোয়েল মল্লিক (জঙ্গলে মিতিন মাসি), শোলাঙ্কি রায় (শহরের উষ্ণতম দিনে), চূর্ণী গঙ্গোপাধ্যায় (অর্ধাঙ্গিনী), জয়া আহসান (দশম অবতার) এবং স্বস্তিকা মুখোপাধ্যায় (শিবপুর)।

সেরা অভিনেত্রী (ক্রিটিক) –

গার্গী রায়চৌধুরী (শেষ পাতা), স্বস্তিকা মুখোপাধ্যায় (শিবপুর), মমতা শঙ্কর (পালান), অনুরাধা মুখোপাধ্যায় (নীহারিকা), তাসনিয়া ফারিন (আরও এক পৃথিবী) এবং অপি করিম (মায়ার জঞ্জাল)।

সেরা সহ-অভিনেতা – 

যিশু সেনগুপ্ত (দশম অবতার), অনির্বাণ চক্রবর্তী (প্রধান), বিক্রম চট্টোপাধ্যায় (শেষ পাতা), অনির্বাণ ভট্টাচার্য (দশম অবতার), অম্বরীশ ভট্টাচার্য (অর্ধাঙ্গিনী), সোহেল মণ্ডল (মায়ার জঞ্জাল) এবং কৌশিক গঙ্গোপাধ্যায় (আরও এক পৃথিবী)।

সেরা সহ-অভিনেত্রী –

অপরাজিতা আঢ্য (চিনি ২), শ্রাবন্তী চট্টোপাধ্যায় (কাবেরী অন্তর্ধান), জয়া আহসান (অর্ধাঙ্গিনী), অনসূয়া মজুমদার (রক্তবীজ) এবং মল্লিকা মজুমদার (নীহারিকা)।

সেরা গান –

ঋতম সেন- জানি অকারণ (ফাটাফাটি), অনুপম রায়- আমি সেই মানুষটা আর নেই (দশম অবতার), কৌশিক গঙ্গোপাধ্যায়- আমি আর ও (পালান), অরিত্র সেনগুপ্ত ও রণজয় ভট্টাচার্য- নীরবতায় ছবি (মিথ্যে প্রেমের গান) এবং আলাদা আলাদা (অর্ধাঙ্গিনী)।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.