Destination Wedding in Space: এবার আর শুধুমাত্র সারা বিশ্বেই নয়, ইচ্ছা হলে মালাবদল করতে পারবেন মহাকাশেও! জেনে নিন খরচ

Destination Wedding in Space: মার্কিন যুক্তরাষ্ট্রের এক সংস্থা দম্পতিদের দিচ্ছে মহাকাশে মালাবদলের সুবর্ণ সুযোগ

হাইলাইটস:

• এবার থেকে ইচ্ছা থাকলে মহাকাশে গিয়েও বিয়ে করতে পারে বর-কনে

• আগামী বছর মার্কিন যুক্তরাষ্ট্রে স্পেস পার্সপেক্টিভ কোম্পানি এই অভিনব প্যাকেজটি নিয়ে আসছে

• মহাকাশে মালাবদল করার এই প্যাকেজটি ৬ ঘন্টার

Destination Wedding in Space: বর্তমানে দারুন জনপ্রিয় হয়েছে ডেস্টিনেশন ওয়েডিং। বৃত্তবান মানুষের অনেকেই এখন দেশ-বিদেশের পুরোনো রাজবাড়ি, ফার্ম হাউজ, সমুদ্রের ধার, পাহাড়, সারা বিশ্বের নানান দেশের নামী দামি হোটেল কিংবা পর্যটনস্থলে ডেস্টিনেশন ওয়েডিং করছেন। শুনলে অবাক হবেন যে সারা বিশ্বে তো বটেই, কিন্তু এবার মহাবিশ্বে বিয়ে করারও ব্যবস্থা করা হচ্ছে। হ্যাঁ, ঠিকই শুনছেন। এবার চাইলে নিজের সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মহাকাশেও সাতপাকে বাঁধা পড়তে পারেন অনায়াসে। তবে হ্যাঁ, এর জন্য ব্যাঙ্ক ব্যালেন্সও বেশ শক্তিশালী রাখার প্রয়োজন আছে। আর এই মোটা খরচের বিনিময়ে একটি কার্বন-নিউট্রাল বেলুনে চেপে মহাকাশে ভাসতে ভাসতে সাতপাকে বাঁধা পড়তে পারেন আপনি। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি সংস্থা এই অভিনব সুযোগ দিচ্ছে। পরের বছর থেকেই সারতে পারবেন মহাকাশে বিবাহ। তাহলে আসুন আর দেড়ি না করে মহাকাশে মালাবদল সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

• বিয়ের প্রস্তুতির ঝামেলা থেকে মুক্তি:

বিয়ের প্রস্তুতি নিয়ে কোনো রকম ঝামেলাই পোহাতে হবে না আপনাকে। এমন সুযোগ আর হাতছাড়া করবেন না। ব্যাংক ব্যালেন্স শক্তপোক্ত থাকলে কোনো ভাবেই এরকম সুবর্ণ সুযোগ হাতছাড়া করা যাবে না। মাহাকাশে মালাবদল করার জন্য কোনও আয়োজনই করতে হবে না আপনাকে। বিয়ের হওয়ার পর একটি বিলাসবহুল জাহাজে পার্টি দেওয়ারও ব্যবস্থা থাকবে। আগামী বছরের মধ্যেই এই অভিনব উদ্যোগ শুরু হওয়ার পরিকল্পনা রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সংস্থার।

• মহাকাশে মালাবদল করানোর দায়িত্বে রয়েছে কোনও কোম্পানি:

মার্কিন যুক্তরাষ্ট্রে স্পেস পার্সপেক্টিভ কোম্পানি এই অভিনব আসর বসানোর আয়োজন করতে চলেছে। এতে একটি কার্বন নিউট্রাল বেলুনে বসে ভাসতে ভাসতে মহাকাশ ভ্রমণ এবং সেখান থেকে পৃথিবীর দৃশ্য দেখতে দেখতে সাতপাকে বাঁধা পড়তে পারবেন বর-কনে। সংশ্লিষ্ট সংস্থাটি এর সমস্ত ব্যবস্থা করবে। তবে হ্যাঁ, এই বিবাহের জন্য অপেক্ষা করতে হবে বেশকিছু দিন।

• স্পেস ওয়েডিং-এর জন্য বুকিং:

আপনি হয়তো ভাবছেন যে পৃথিবী ছেড়ে মহাকাশে গিয়ে বিয়ে করার ইচ্ছে আবার কার হবে। তাহলে কিন্তু আপনি ভুল ভাবছেন। অনেক দম্পতিই মুখিয়ে আছেন মহাকাশে বিয়ে করার জন্য। ইতিমধ্যেই এই প্যাকেজটির এক হাজার টিকিট বিক্রি হয়ে গেছে। মহাকাশে বিয়ে করার প্যাকেজটি হল একটি ৬ ঘণ্টার স্পেসশিপ নেপচুন ফ্লাইট যাত্রা। এতে ১,০০,০০০ ফিট উপর পর্যন্ত নিয়ে যাওয়া হবে বর-কনেকে।

• একটি সিট বুক করার জন্য খরচ কত?

মহাকাশে সাতপাকে বাঁধতে চাইলে দম্পতিদের ২০২৪ সালের শেষের দিকে স্পেস পার্সপেক্টিভের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। উদ্যোগী সংস্থার পক্ষ থেকে জানানো হয়ে যে, নেপচুনে একটি আসনের জন্য খরচ পড়বে ১২৫,০০০ ডলার অর্থাৎ ভারতীয় মূল্যে ১০,২৮৩,২৫০ টাকা।

• কী কী সুবিধা মিলবে এই প্যাকেজে –

রিফ্রেশমেন্ট সুবিধা দেওয়া হবে এই মহাকাশযানে। এছাড়াও সেই যানে থাকবে Wi-Fi, টয়লেট এবং ভাসমান লাউঞ্জের মতো সুবিধাও।

এইরকম ভ্রমণ সংক্রান্ত নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.