Dark Underarms Remedies: পুজোয় স্লিভলেস ড্রেস পরার জন্য বগলে কালচে ছোপ তুলতে ভরসা রাখুন এই ঘরোয়া টোটকাগুলি উপর

Dark Underarms Remedies: পুজোর মুখে বিশেষ করে ত্বকের যত্ন নিন

হাইলাইটস:

  • বগলে কালচে ছোপের কারণে অনেকেই নানা সময় অস্বস্তিতে পড়েন
  • যার কারণে স্লিভলেস ড্রেস ইচ্ছা থাকলেও পরতে পারেন না
  • বগলে কালচে ছোপ তুলতে এই ঘরোয়া টোটকাগুলি বিশেষ ভূমিকা নেয়

Dark Underarms Remedies: পুজো তো এসেই গেল, আজ মহাপঞ্চমী আর এদিকে বগলের কালচে ছোপ থাকার কারণে ইচ্ছা থাকলেও স্লিভলেস ড্রেস পরা হয়ে ওঠে না অনেকের। কারণ এই কালচে ছোপের কারনে লোকসমাজে অস্বস্তিতে তারা। ফলে বহু পছন্দের পোশাকও চলে যায় বাদের তালিকায়।

মূলত আর্মপিটে পিগমেন্টেশনের সমস্যা দেখা দিলেই এই কালচে ছোপ পড়ে। আর বার বার ঘষা লাগার কারণে আরও বেশি প্রকট হয় এই ছোপ। এই কালচে ছোপ তোলার চেষ্টা চালিয়ে যান প্রত্যেকে। তবে কোনও প্রকারেই যেন উপকার পাওয়া যায় না। আজ আমরা এমন কিছু ঘরোয়া টোটকার বিষয়ে আলোচনা করেছি যেগুলি এই কালচে ছোপ মলিন করতে সিদ্ধহস্ত। দেখে নিন –

শসা:

শসায় উপস্থিত প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট মানব ত্বকের দাগছোপ মলিন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই প্রতিদিন এক টুকরো শসা ওই কালচে দাগের উপরে রেখে দিন। এক সপ্তাহ পর ফলাফল দেখে চমকে উঠবেন।

টমেটোর রস:

বগলের কালচে ছোপ তুলতে টমেটোর রস কার্যকরী ভূমিকা নেয়। একটি কটন বল টমেটোর রসে ভালো করে ভিজিয়ে কালচে ছোপের উপর সুন্দর করে বুলিয়ে দিন। অন্তত ৭ দিন এই কাজ করলেই কালচে ছোপঅনেকটাই মলিন হয়ে যাবে।

হলুদ:

হলুদ এমন একটি প্রাকৃতিক উপাদান যা ত্বকের সব রকম সমস্যার সমাধান করতে উল্লেখযোগ্যভূমিকা নেয়। তাই আপনি বগলের কালচে ছোপ দূর করতে হলুদের পেস্টের উপরে ভরসা রাখতে পারেন। প্রথমে একটি বাটিতে সামান্য হলুদ নিয়ে তাতে পরিমান মতো জল মেশান। তারপর এই মিশ্রণটি কালচে ছোপের উপরে লাগিয়ে ১৫-২০ রাখুন। তারপর ঠান্ডা জলে পরিষ্কার করে ধুয়ে ফেলুন।

আলুর রস:

এক্ষেত্রে আপনি আলুর রসও দিতে পারেন ওই কালচে ছোপের উপর। এক টুকরো আলু নিয়ে তা বগলের ওই ছোপের উপর ভালো করে ঘষে নিন। তারপর পরিষ্কার করে করে ধুয়ে ফেলুন। রেজাল্ট দেখে চমকে উঠবেন।

এই ঘরোয়া টোটকাগুলি ব্যবহার করে আপনি পুজোতে অনায়াসে স্লিভলেস ড্রেস পরতে পারেন। তবে মনে রাখবেন, আপনার ত্বক যদি সংবেদনশীল হয় কিংবা আপনার ত্বকের কোনও চিকিৎসা চলে তবে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন।

এইরকম বিউটি এবং লাইফস্টাইল সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

6 Comments

Leave a Reply

Your email address will not be published.