Independence Day 2023: স্বাধীনতা দিবসের দিন পরিবারের সঙ্গে কাটাবেন? কীভাবে সন্তানকে দেশকে ভালোবাসতে শেখাবেন

Independence Day 2023: স্বাধীনতা দিবসের বিশেষ উপলক্ষকে স্মরন করুন পরিবারের সঙ্গে

হাইলাইটস

  • স্বাধীনতা দিবস
  • আপনার পরিবারের সঙ্গে কাটান
  • আপনার শিশুকে দেশকে ভালোবাসতে শেখান

Independence Day 2023: প্রায় ২০০ বছরের ধরে পরাধীনতার গ্লানি মুছে, ভারত ১৫ আগস্ট ১৯৪৭ সালে একটি স্বাধীন দেশে রূপান্তরিত হয়। ৭৬ তম স্বাধীনতা দিবস উদযাপনে আনন্দিত সামগ্র দেশবাসী। এই মহান দিনে দেশের প্রতি ঐক্য ও সংহতি বজায় রাখা শপথ গ্রহণ করা হয়।স্কুল, কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন মানুষ এই দিন জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনটা উদযাপন করেন। এই গুরুত্বপূর্ণ দিনে পারিবারিক বন্ধনকে শক্তিশালী করে শিশুদের মধ্যে জাতীয়তাবাদ জাগিয়ে তোলার চেষ্টা করে। এই বছরের স্বাধীনতা দিবস ২০২৩ উদযাপনকে সত্যিই বিশেষ করে তোলার জন্য এখানে কিছু অনন্য উপায় রয়েছে:

দেশপ্রেমিক মনোভাব:

আপনি একটি মনোরম সুন্দর ঐতিহাসিক স্থানে আপনার একটি পারিবারিক পিকনিকের পরিকল্পনা করুন। ছোটদেরকে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ এবং স্বাধীনতার গুরুত্ব সম্পর্কে বলুন।

আর্ট এবং ক্রাফট তৈরি করুন:

তেরঙা সজ্জা, পতাকা এবং কার্ড তৈরির মতো নৈপুণ্যের কার্যকলাপে জড়িত হন। এটি শুধুমাত্র সৃজনশীলতাই বাড়ায় না বরং ভারতীয় পতাকার রঙের তাৎপর্য সম্পর্কে আলোচনা করুন।

দেশপ্রেমমূলক সিনেমা:

দেশাত্মবোধের উপর ভারতে একাধিক ছবি হয়েছে, সপরিবারে মিলে সেদিন এমনই এক ছবি দেখুন। অডিও ভিজ্যুয়াল কিন্তু বাচ্চাদের উপর দারুন প্রভাব ফেলে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করুন:

 

স্বাধীনতা সংগ্রামীদের মতো পোশাক পরে নিন, আর তারপর নাটকের ছলে শিশুটিকে গল্প বলুন। দেশাত্মবোধক গান ও কবিতার মধ্যে দিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.