Cannes History: প্রথম ভারতীয় চলচ্চিত্র হিসেবে ক্যান ফিল্ম ফেস্টিভ্যালের মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা বিভাগে প্রবেশ করে

Cannes History: অল উই ইমাজিন অ্যাস লাইট এবং সন্তোষ ক্যানে ভারতের উপস্থিতি চিহ্নিত করে, বিস্তারিত জানুন

হাইলাইটস:

  • এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য একটি উল্লেখযোগ্য মুহূর্ত চিহ্নিত করে
  • কাপাডিয়ার চলচ্চিত্রটি প্রধান বিভাগে অন্যান্য ১৯টি শিরোনামের সাথে উপস্থাপনা করে

Cannes History: পায়েল কাপাডিয়ার অল উই ইমাজিন অ্যাস লাইট এবং সন্ধ্যা সুরির ‘সন্তোষ’ ক্যানে ভারতীয় সিনেমার প্রতিনিধিত্ব করে, কাপাডিয়ার চলচ্চিত্র পামে ডি’অরের জন্য প্রতিদ্বন্দ্বিতা করে, যা একটি ঐতিহাসিক অর্জন চিহ্নিত করে।

পায়েল কাপাডিয়ার অল উই ইমাজিন অ্যাস লাইট চার দশকেরও বেশি সময়ের মধ্যে প্রথম ভারতীয় চলচ্চিত্র হিসেবে ক্যান ফিল্ম ফেস্টিভ্যালের মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা বিভাগে প্রবেশ করে একটি ঐতিহাসিক মাইলফলক অর্জন করেছে, পামে ডি’অর পুরস্কারের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছে। Iris Knobloch এবং Thierry Fremaux-এর নেতৃত্বে উৎসবের ২০২৪ সংস্করণের জন্য আনুষ্ঠানিক নির্বাচন লাইন-আপ প্রকাশের সময় এই ঘোষণাটি করা হয়েছিল।

কাপাডিয়ার ছবিতে যোগ দেওয়া হল সন্ধ্যা সুরির সন্তোষ, যা আন সার্টেন রিগার্ড বিভাগে প্রদর্শিত হয়েছে৷ কাপাডিয়া, একজন FTII প্রাক্তন ছাত্র তার ডকুমেন্টারি ‘এ নাইট অফ নোয়ইং নাথিং’-এর জন্য বিখ্যাত, যেটি পূর্বে ক্যানে অয়েল ডি’অর (গোল্ডেন আই) জিতেছে, এখন ‘অল উই ইমাজিন অ্যাস লাইট’-এর সাথে বর্ণনামূলক চলচ্চিত্র নির্মাণে উদ্যোগী হয়েছে।

ছবির কাহিনী আবর্তিত হয়েছে প্রভা, একজন নার্সকে, যিনি তার বিচ্ছিন্ন স্বামীর কাছ থেকে একটি আশ্চর্যজনক উপহার পান, যা তার জীবনে উত্থান ঘটায়। এদিকে, তার রুমমেট অনু তার প্রেমিকের সাথে অন্তরঙ্গ মুহুর্তের জন্য ব্যস্ত শহরে গোপনীয়তা খুঁজে পেতে লড়াই করে। আখ্যানটি একটি চমকপ্রদ মোড় নেয় যখন দুই নার্স একটি সৈকত শহরে একটি সড়ক ভ্রমণে যাত্রা করে, যেখানে একটি রহস্যময় বন তাদের স্বপ্নের ক্যানভাস হয়ে ওঠে।

We’re now on WhatsApp- Click to join

এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য একটি উল্লেখযোগ্য মুহূর্ত চিহ্নিত করে, কাপাডিয়ার চলচ্চিত্রটি প্রধান বিভাগে অন্যান্য ১৯টি শিরোনামের সাথে উপস্থাপনা করে। ১৯৮৩ সালে মৃণাল সেনের খারিজ পালমে ডি’অরের জন্য শেষ ভারতীয় এন্ট্রি ছিল।

সামগ্রিকভাবে, কাপাডিয়ার অল উই ইমাজিন অ্যাস লাইট এবং সুরির সন্তোষ একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ভারতীয় চলচ্চিত্র নির্মাণের বৈচিত্র্যময় এবং বিকশিত ল্যান্ডস্কেপ প্রদর্শন করে, আকর্ষক আখ্যান এবং অনন্য দৃষ্টিভঙ্গি তুলে ধরে।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.