Alia Bhatt: বলিউডের ‘বস লেডি’ আলিয়া! বিশ্বের একশো প্রভাবশালীদের তালিকায় উঠে এসেছে তাঁর নাম, টেক্কা স্বামী রণবীরকেও!

Alia Bhatt: বলিউড ইন্ডাস্ট্রির মধ্যে একমাত্র তাঁর নামই রয়েছে বিশ্বের একশো প্রভাবশালীদের তালিকায়

 

হাইলাইটস:

  • কাপুরবধূর মুকুটে যোগ হল নয়া পালক
  • বিশ্বের একশো প্রভাবশালীদের তালিকায় নাম রয়েছে তাঁর
  • এক্ষেত্রে স্বামী রণবীরকেও টেক্কা দিলেন তিনি

Alia Bhatt: পরিচালক করণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’-এর হাত ধরে বলিউডে ডেবিউ করেছিলেন অভিনেত্রী আলিয়া ভাট। তবে তাঁর কেরিয়ারের দ্বিতীয় ছবি ‘হাইওয়ে’ থেকেই নিজের জাত চিনিয়েছেন তিনি। এরপর আর তাঁকে পিছনে ফিরে তাকাতে হয়নি। প্রায় এক দশকের ফিল্মি কেরিয়ারে একের পর এক ভিন্ন স্বাদের সিনেমায় অভিনয় করে আলিয়া তাক লাগিয়ে দিয়েছেন দর্শকদের।

We’re now on WhatsApp – Click to join

তবে এখন শুধু তাঁর একটাই পরিচয় নয়, তিনি এখন কাপুর পরিবারের পুত্রবধূ এবং রাহার মা। ইতিমধ্যে তাঁর ঝুলিতে রয়েছে জাতীয় পুরস্কার থেকে শুরু করে একাধিক আন্তর্জাতিক পুরস্কারও। এককথায় বলা যায়, তিনি এখন গ্লোবাল স্টার। পাশ্চাত্যের বিনোদুনিয়াতেও অভিনেত্রীর ভক্তসংখ্যা অগণিত।

এদিকে অভিনয় ছাড়াও প্রযোজক হিসাবে ছক্কা হাঁকাছেন তিনি। বলিউডের প্রথম সারির অভিনেত্রী বর্তমানে আন্তর্জাতিক মহলে বলিউডের নাম উজ্জ্বল করেছেন। অভিনয় জগতে পা রেখে তাঁর কপালে জুটেছিল ‘নেপোকিড’ তকমা। তবে তিনি তাঁর অভিনয় দক্ষতা দিয়ে সকলকে ভুল প্রমান করে দিয়েছেন। এবার অভিনেত্রীর মুকুটে জুড়ল নয়া পালক।

টাইমস ম্যাগাজিনে ২০২৪ সালের বিশ্বের ১০০ জন প্রভাবশালী মানুষদের তালিকায় নাম উঠল অভিনেত্রী আলিয়া ভাটের। চলতি বছর বলিউড ইন্ডাস্ট্রি থেকে একমাত্র তাঁরই নাম রয়েছে এই তালিকায়। সুতরাং একথা বলাই যায়, বলিউডের পাশাপাশি হলিউডের হৃদয়েও জায়গা করে নিয়েছেন তাঁর প্রথম হলিউড ছবি ‘হার্ট অফ স্টোন’ দিয়ে।

ব্রিটিশ লেখক তথা বিখ্যাত হলিউড পরিচালক টম হার্পার আলিয়ার প্রশংসায় পঞ্চমুখ। কাপুরবধূর নিষ্ঠা এবং কঠোর পরিশ্রম দেখে তিনি মুগ্ধ। উল্লেখ্য, টম হার্পারের ‘হার্ট অফ স্টোন’ দিয়েই হলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন আলিয়া ভাট। ‘অ্যানিমাল’ সুপারহিট হওয়ার পর স্বামী রণবীর কাপুরের হাতে বর্তমানে একগুচ্ছ প্রজেক্ট থাকলেও এখন তাঁর থেকেও যে বেশি চর্চিত আলিয়া ভাটই। অন্যদিকে টাইমস ম্যাগাজিনে ২০২৪-এর ১০০ জন প্রভাবশালীর তালিকায় আলিয়া ছাড়াও রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত দেব প্যাটেলের নামও।

এইরকম বিনোদন দুনিয়ার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.