Weather Update: উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ আজ তুমুল বৃষ্টিতে ভাসতে চলেছে সর্বত্র

Weather Update: আগামী ২৪ ঘন্টা কমলা সতর্কতা জারি হয়েছে উত্তরবঙ্গে

হাইলাইটস:

  • আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ সর্বত্রই
  • সকাল থেকে শুরু হয়েছে ভারী বৃষ্টি
  • রবিবার থেকে বৃষ্টি কমতে পারে বলেই মনে করছে হাওয়া অফিস

Weather Update: আজ উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ তুমুল বৃষ্টিতে ভাসতে চলেছে। দক্ষিণবঙ্গে সক্রিয় মৌসুমী অক্ষরেখা এবং উত্তরবঙ্গে নিম্নচাপ অক্ষরেখার প্রভাবের জেরে আগামী ২৪ ঘন্টা তুমুল বৃষ্টিতে ভাসবে উত্তর-দক্ষিণ, এমনই জানাল হাওয়া অফিস।

মূলত দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান এই চার জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বৃষ্টি কমতে শুরু করবে আগামীকাল থেকে। তবে হাওয়া অফিসের তরফে ভারী থেকে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গে। বিশেষ করে জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার জেলায় ৭০-২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

অন্যদিকে অসম, মেঘালয়েও প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে। যার জেরে উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এমনকী নিচু এলাকায় প্লাবনের আশঙ্কাও রয়েছে। যার ফলে শষ্যের ক্ষতি হওয়ার সম্ভাবনা এবং পার্বত্য এলাকায় ধসও নামতে পারে। আবার একটি পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে। যেটি বিহার, সিকিম এবং উত্তরবঙ্গের উপর দিয়ে বিস্তৃত, যার ফলে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।

অন্যদিকে একটি মৌসুমী অক্ষরেখা পটনা এবং দেওঘরের পর দক্ষিণবঙ্গের ডায়মন্ড হারবারের উপর দিয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত হয়েছে। যার জেরে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ। দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সকাল থেকে শহর কলকাতার আকাশে বৃষ্টির দেখা মিলেছে। এই বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমলেও বাতাসে প্রচুর জলীয় বাষ্প পরিমান বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে। বৃষ্টি কমতে শুরু করবে রবিবার থেকে।

এইরকম আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.