Ravichandran Ashwin: অশ্বিনের সামনে সূবর্ণ সুযোগ! ইংল্যান্ডের বিরুদ্ধে গড়তে পারেন ৫টি নজির

Ravichandran Ashwin: ইংল্যান্ডের বিরুদ্ধে বিশাখাপত্তনম টেস্টে অশ্বিনের সামনে রয়েছে মোট ৫টি নজির গড়ার হাতছানি

 

হাইলাইটস:

  •  ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত পরাস্ত হলেও অনবদ্য বোলিং করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন
  •  দুই ইনিংস মিলিয়ে মোট ৬ উইকেট নিয়েছিলেন তিনি
  •  টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক থেকে মাত্র ৪ উইকেট দূরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন

Ravichandran Ashwin: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারত পরাস্ত হলেও অনবদ্য বোলিং করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। দুই ইনিংস মিলিয়ে মোট ৬ উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় টেস্টে অশ্বিনের সামনে রয়েছে মোট ৫টি নজির গড়ার হাতছানি।

টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলক থেকে মাত্র ৪ উইকেট দূরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। বিশাখাপত্তনম টেস্টে নিজের ঝুলিতে ৪ উইকেট তুলতে পারলেই বিশ্বের নবম বোলার হিসেবে এই মাইলস্টোন স্পর্শ করবেন অশ্বিন।

দেশের মাটিতে ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক উইকেটের মালিক অনিল কুম্বলে। ৩৫০টি উইকেট তাঁর ঝুলিতে রয়েছে। ৩৪৩টি উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন আর অশ্বিন। কুম্বলেকে ছুঁতে দরকার ৭টি উইকেট ও রেকর্ড নিজের নামে করতে হলে তাঁকে নিতে হবে ৮টি উইকেট।

We’re now on WhatsApp – Click to join

টেস্ট ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক ৩৫ বার ৫টি উইকেট নিয়েছেন অনিল কুম্বলে। সেখানে ৩৪ বার নিয়েছেন অশ্বিন। ইংল্যান্ডের বিরুদ্ধে ২বার ৫ উইকেট নিজের ঝুলিতে তুলতে কুন্বলেকে টপকে যাবেন অশ্বিন।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতের হয়ে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে ভাগবৎ চন্দ্রশেখরের নামে। ৯৫টি উইকেট নিয়েছিলেন ভারতের এই কিংবদন্তী বোলার। এখনও পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে অশ্বিনের ৯৩টি উইকেট হয়েছে। আর ৩ টে উইকেট নিতে পারলেই রেকর্ড নিজের নামে করবেন অশ্বিন।

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের বিরুদ্ধে এখনও পর্যন্ত কোনও ভারতীয় বোলার ১০০ উইকেট নিতে পারেননি। সেই নজির গড়ার জন্য রবিচন্দ্রন অশ্বিনের প্রয়োজন আর মাত্র ৭টি উইকেট।

ক্রিকেট দুনিয়ার গুরুত্বপূর্ণ বিষয়ে আপডেট পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.