Moscow Terrorist attack: মস্কোর কনসার্ট হলে জঙ্গি হামলায় নিহত ৬০, হামলার দায় স্বীকার করল জঙ্গিগোষ্ঠী ISIS! রাশিয়ার পাশে দাঁড়ালো ভারত

Moscow Terrorist attack: রাশিয়ার রাজধানী শহরে ভয়াবহ জঙ্গি হামলা চালালো জঙ্গিগোষ্ঠী ISIS

 

হাইলাইটস:

  • মস্কোর কনসার্ট হলে ভয়াবহ জঙ্গি হামলা
  • হামলার দায় স্বীকার করল জঙ্গিগোষ্ঠী ISIS
  • রাশিয়ার পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Moscow Terrorist attack: গতকাল অর্থাৎ শুক্রবার রাশিয়ার মস্কোতে একটি রক ব্যান্ডের কনসার্টের জন্য বহু মানুষের সমাগম হয়েছিল ক্রকাস সিটি হলে। ওই কনসার্ট হলটিতে প্রায় ৬০০০-এরও বেশি মানুষের বসার বন্দোবস্ত রয়েছে বলেই খবর পাওয়া যাচ্ছে। সূত্রের খবর, কনসার্ট চলাকালীনই হলের মধ্যে ভয়াবহ একটি বিস্ফোরণ হয়।

We’re now on WhatsApp – Click to join

মস্কোর কনসার্ট হলে হামলার ঘটনার দায় স্বীকার করেছে ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইএস (ISIS)। একটি টেলিগ্রাম চ্যানেলে আইএস মস্কোতে হামলা চালানোর কথা মেনে নিয়েছে বলেই জানা যাচ্ছে। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, এই হামলার ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৬০ জন। জখম প্রায় ১৪০ জনেরও বেশি। মস্কো সূত্রে খবর, যার মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার রাতে রাশিয়ার একটি জনপ্রিয় রক ব্যান্ডের একটি কনসার্টের জন্য কয়েক হাজার মানুষ মস্কোর ক্রকাস সিটি হলে একত্রিত হয়েছিলেন। আর ওই কনসার্ট চলাকালীন হঠাৎই ‘পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ’ থেকে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে জঙ্গিরা। জানা যাচ্ছে, এই বন্দুকবাজরা ছদ্মবেশে এই কনসার্ট হলের মধ্যে প্রবেশ করেছিল। আর তারপরেই হয় ভয়াবহ বিস্ফোরণ। যার জেরে কনসার্ট হলের ছাদের একাংশ ভেঙে পড়ে। তারপর সেখান দিয়ে দাউ দাউ করে অগ্নিশিখা বেরোতে দেখা যায়। চারিদিক কালো ধোঁয়াতে ভরে যায়।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, পুলিশ, দমকল এবং নিরাপত্তারক্ষীরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই জঙ্গিরা সেখান থেকে পালিয়ে যায়। এদিকে হামলার ঘটনার পরে সোশ্যাল মিডিয়াতে একাধিক ভিডিয়ো ভাইরাল হয়। পুতিন সরকারের তরফে জানানো হয়েছে যে, এই ভয়াবহ জঙ্গি হামলার পরে মস্কোর বিভিন্ন বিমানবন্দর থেকে শুরু করে রেলওয়ে স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

মস্কোতে এই আইএস জঙ্গিগোষ্ঠীর হামলার নিন্দা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। তিনি এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘আমরা মস্কোর জঙ্গি হামলার তীব্র নিন্দা করছি। নিহতদের পরিবারের জন্য আমরা প্রার্থনা করছি। এই শোকের দিনে রাশিয়ার সরকার এবং জনগণের পাশে রয়েছে ভারত।’’ অন্যদিকে এই হামলার নিন্দা করেছে মার্কিন যুক্তরাষ্ট্রও।

এইরকম আন্তর্জাতিক বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.