Masala Chai: ভারতীয় মশলা চা বিশ্বের শীর্ষ নন-অ্যালকোহলযুক্ত পানীয়ের মধ্যে ২য় স্থান অর্জন করেছে

Masala Chai: TasteAtlas-এর নন-অ্যালকোহলযুক্ত পানীয় তালিকায় দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে

হাইলাইটস:

  • গ্লোবাল স্টেজে ভারতীয় রান্নার জয়
  • ইন্টারনেট প্রতিক্রিয়া
  • TasteAtlas এর প্রকাশ

Masala Chai: দ্য গ্লোবাল ট্রায়াম্ফ অফ মশলা চা যখন এটি নন-অ্যালকোহলযুক্ত পানীয়ের ক্ষেত্রে আসে, বিশ্বের কাছে বেছে নেওয়ার জন্য বিভিন্ন বিকল্প রয়েছে। TasteAtlas, বিশ্বব্যাপী ঐতিহ্যবাহী খাবার, স্থানীয় উপাদান এবং খাঁটি রেস্তোরাঁর সন্ধান করে এমন একটি বিখ্যাত খাদ্য নির্দেশিকা দ্বারা সাম্প্রতিক উদ্ঘাটনে, মশলা চা গর্বের সঙ্গে বিশ্বের সেরা নন-অ্যালকোহলযুক্ত পানীয়ের তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছে। এই র‌্যাঙ্কিং ইন্টারনেটে একটি প্রাণবন্ত সাড়া জাগিয়েছে, বিশেষ করে ভারতের অনুরাগী চা অনুরাগীদের কাছ থেকে।

মশলা চা: একজন ভারতীয় আইকন

ভারতীয়দের জন্য, মশলা চা শুধু একটি পানীয় নয়; এটা একটা আবেগ। ঋতু বা দিনের সময় যাই হোক না কেন, ভারতীয় পরিবারে একটি স্টিমিং কাপ চা একটি প্রধান খাবার। এটি তাদের সকালের সাথে থাকে, কাজের বিরতির সময় অবকাশ দেয় এবং দিনটিকে উষ্ণতা ও গন্ধে মুড়ে দেয়। মশলা চায়ের গভীর-মূল সাংস্কৃতিক তাৎপর্য এটিকে সারা দেশে একটি প্রিয় করে তোলে, অনেককে জোর দিয়ে বলে যে, র‌্যাঙ্কিংটি শুধুমাত্র ভারতীয়দের জন্য ছেড়ে দেওয়া হলে, নিঃসন্দেহে মশলা চা শীর্ষস্থান দাবি করবে।

TasteAtlas এর প্রকাশ: Masala Chai বনাম Aguas Frescas

TasteAtlas-এর মর্যাদাপূর্ণ র‌্যাঙ্কিংয়ে, Masala Chai নিজেকে মেক্সিকো থেকে Aguas Frescas-এর সম্মানিত কোম্পানিতে খুঁজে পেয়েছে, যেটি এক নম্বর অবস্থান দাবি করেছে। আগুয়াস ফ্রেসকাসকে চিনি এবং জলের সাথে মিশ্রিত ফল, শসা, ফুল, বীজ এবং সিরিয়ালগুলির একটি আনন্দদায়ক মিশ্রণ থেকে তৈরি একটি সতেজ পানীয় হিসাবে বর্ণনা করা হয়। অন্যদিকে, ভারত থেকে উদ্ভূত সুগন্ধযুক্ত মশলা চা, এলাচ, আদা, লবঙ্গ, দারুচিনি এবং কালো গোলমরিচ সহ মশলার মিশ্রণে মিষ্টি কালো চা এবং দুধের মিশ্রণ জড়িত।

TasteAtlas একটি ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে উত্তেজনাপূর্ণ খবর ভাগ করেছে, মসলা চায়ের সারাংশ এবং এর অনন্য প্রস্তুতি ক্যাপচার করেছে। পোস্টটি ইন্টারনেট জুড়ে প্রতিক্রিয়ার একটি তরঙ্গ জাগিয়েছে, কারণ উৎসাহী এবং সমালোচকরা একইভাবে র‌্যাঙ্কিংয়ে ওজন করেছেন।

ইন্টারনেট প্রতিক্রিয়া: চা বনাম চা মশলা 

খবরটি ছড়িয়ে পড়ার সাথে সাথে দেশি নেটিজেনদের প্রতিক্রিয়ায় ইন্টারনেট ফেটে পড়ে। যদিও কিছু ব্যবহারকারী সাহায্য করতে পারেনি কিন্তু মশলা চায়ের প্রতি তাদের ভালোবাসা প্রকাশ করতে পারে, অন্যরা TasteAtlas দ্বারা ব্যবহৃত নামকরণ নিয়ে সমস্যা নিয়েছিল। একজন ব্যবহারকারী ত্রুটিটি চিহ্নিত করে বলেছেন, “এটি মশলা চা, চা মশলা নয়। চা মশলা মানে আপনি চায়ে যে মশলা রাখেন। মশলা চা মানে মশলা চা। অন্য একজন ব্যবহারকারী শব্দের ক্রমকে জোর দিয়ে লিখেছেন,” ‘এটিকে বলা হয় মশলা চা, সেই ক্রমে, ‘চা মশলা নয়।’ চা মশলা হল আসল মিশ্রণ যা আমরা চা তৈরি করতে তৈরি করি।” অনেকের দ্বারা প্রতিধ্বনিত একটি অনুভূতি একজন ব্যবহারকারীর মন্তব্যে ধরা পড়ে, ঘোষণা করে, “মশলা চা একটি পানীয় নয়, এটি একটি আবেগ।”

We’re now on WhatsApp- Click to join

গ্লোবাল স্টেজে ভারতীয় রান্নার জয়

উল্লেখযোগ্যভাবে, TasteAtlas-এর র‍্যাঙ্কিং-এ মশলা চা একমাত্র ভারতীয় রন্ধনসম্পর্কীয় আনন্দের তরঙ্গ নয়। ভারতের প্রিয় আমের লস্যি তৃতীয় স্থান অর্জন করেছে, পূর্বে ‘বিশ্বের সেরা দুগ্ধ পানীয়’ খেতাব অর্জন করেছে। উপরন্তু, TasteAtlas ভারত থেকে আসা বাসমতি চালকে বিশ্বের সেরা হিসেবে স্বীকৃতি দিয়েছে। গাইড ব্যাখ্যা করেছিলেন যে বাসমতির অনন্য গুণটি এর শস্যের মধ্যে রয়েছে যা রান্না করার পরে একসাথে লেগে থাকে না, তরকারি এবং সস প্রতিটি শস্যকে পুঙ্খানুপুঙ্খভাবে প্রলেপ দেয়। বৈশ্বিক মঞ্চে এই সমস্ত ভারতীয় স্বাদের স্বীকৃতি দেশের রন্ধন ঐতিহ্যের সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় ট্যাপেস্ট্রি প্রতিফলিত করে।

মশলা চা এর বিশ্বব্যাপী আবেদন

নন-অ্যালকোহলযুক্ত পানীয়ের ক্ষেত্রে, TasteAtlas-এর সম্মানিত তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করে মশলা চা তার বিশ্বব্যাপী আবেদন প্রমাণ করেছে। ইন্টারনেটের উৎসাহী প্রতিক্রিয়া এবং ভারতীয় নেটিজেনদের দ্বারা নামকরণের উৎসাহী সংশোধন কেবলমাত্র এই সুগন্ধযুক্ত, মশলাযুক্ত চায়ের সাথে লক্ষ লক্ষ লোকের ভাগ করে নেওয়া আবেগের সংযোগকে আন্ডারলাইন করে। যেহেতু মশলা চা সারা বিশ্বের হৃদয়কে মুগ্ধ করে চলেছে, বিশ্ব মঞ্চে এর স্বীকৃতি এই অতুলনীয় ভারতীয় মদ্যপানের স্থায়ী আকর্ষণের প্রমাণ হিসাবে কাজ করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.