Kolkata Weather Update: আজ অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধনের দিনেই মরশুমের শীতলতম দিন কলকাতায়! এক ধাক্কায় তাপমাত্রার পারদ নামল ১২ ডিগ্রিতে

Kolkata Weather Update: কলকাতায় আজ মরশুমের শীতলতম দিন

 

হাইলাইটস:

  • এবছর জাঁকিয়ে ঠান্ডা পড়েছে শহর কলকাতায়
  • আজ, সোমবার মরশুমের শীতলতম দিন কলকাতায়
  • ফের তাপমাত্রা নামলো ১২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে

Kolkata Weather Update: আজ বাংলা ক্যালেন্ডারের মাঘ মাসের ৭ তারিখ। এইরকম শীতলতম মাঘ মাস বঙ্গবাসী দেখেছে কী না সন্দেহ! এদিকে আজই অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন। তবে কলকাতা কাঁপছে ঠান্ডায়। বেশ কিছুদিন ধরেই দেশের তাপমাত্রা কমতে শুরু করেছে। রাজধানী দিল্লি থেকে কলকাতা কেউই বাদ যাচ্ছে না।

কলকাতায় শীতের ইনিংস শুরু হয়ে গেছে। এদিকে রাজ্যজুড়েই ধীরে ধীরে কমছে তাপমাত্রা। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা একই রকম পরিস্থিতি থাকবে। আগামীকাল, মঙ্গলবার থেকে আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে৷ অন্যদিকে ২৪শে জানুয়ারি বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আজ, সোমবার হালকা থেকে মাঝারি কুয়াশার দাপট থাকবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। অন্যদিকে দুই-এক জায়গায় বিক্ষিপ্তভাবে ঘন কুয়াশারও দাপট থাকবে। আবার দক্ষিণবঙ্গের চার জেলাতেও কুয়াশার দাপট থাকবে। তবে বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।

We’re now on WhatsApp – Click to join

আগামীকাল থেকে আবহাওয়ার খানিকটা পরিবর্তন হবে। বুধবার সারা রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের উপরের দিকে দুই জেলা এবং দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। আবার দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে সিকিমে বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। যার সরাসরি প্রভাব পড়তে পারে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। শীতের এই মরশুমে কলকাতায় আজ, সোমবার শীতলতম দিন। সেই সঙ্গে বেড়েছে উত্তুরে হাওয়ার দাপটও। ফলে আরও নামতে পারে পারদ। শীতের ইনিংসে ফের ১২ ডিগ্রি সেলসিয়াসে নামলো কলকাতার তাপমাত্রা। আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা একই রকম থাকবে তাপমাত্রা। এর আগে গত ১৩ জানুয়ারি ১২ ডিগ্রিতে নেমেছিল কলকাতার তাপমাত্রা। এবার কলকাতায় এক রাতে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমল। কলকাতার আজ সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ২ ডিগ্রি কম। সুতরাং বলাই যায়, আজ অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধনের দিনেই মরশুমের শীতলতম দিন কলকাতায়।

এইরকম আবহাওয়া সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.